scorecardresearch

বড় খবর

মেহতাব-নবিদের সুপারিশ ইস্টবেঙ্গলে! কর্তাদের নজরে একাধিক আইলিগ তারকা

East Bengal: চুক্তির বিষয় এখনও চূড়ান্ত নয় ইস্টবেঙ্গলে। ইমামির সঙ্গে ক্লাব আগামী দিনে চুক্তির রূপরেখা চূড়ান্ত করা ফেলবে।

ইস্টবেঙ্গলে নতুন জমানা শুরু হতে চলেছে। গত সপ্তাহেই লাল হলুদের নতুন বিনিয়োগকারী হিসাবে ইস্টবেঙ্গলের নাম জানিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে চুক্তির বিষয়ে এখনও দুই তরফে স্পষ্ট কোনও ঐক্যমতে পৌঁছতে পারেনি। চুক্তির ধরণ দুই পক্ষের তরফে আলোচনা সাপেক্ষ।

তবে এর মধ্যেই দল গঠন দ্রুত গতিতে সেরে ফেলতে চাইছে ইস্টবেঙ্গল। কোচ হিসেবে কাকে নিয়ে আসা হবে, তা নিয়ে ক্লাব কর্তারা বেশ কিছু নাম নিজেদের মধ্যে আলাপ আলোচনা করছেন। ভারতে কোচিং করিয়ে যাওয়া বেশ কিছু কোচের প্রোফাইল যেমন কর্তাদের হাতে রয়েছে, তেমন নতুন বেশ কিছু কোচের বায়োডেটাও জমা পড়েছে লাল হলুদ তাঁবুতে।

আরও পড়ুন: ISL-এ সর্বাধিক ম্যাচ খেলা বিদেশি! এমন সুপারস্টারেরই বাগান থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল

কোচ বাছাই চূড়ান্ত না হলেও ইস্টবেঙ্গল দেশি ফুটবলার নির্বাচন দ্রুত সেরে ফেলতে চাইছে। আইএসএলের অন্য দলের দেশি ফুটবলারদের সঙ্গে যেমন কথাবার্তা চালানো হচ্ছে, তেমন আইলিগের বেশ কিছু ফুটবলারও কর্তাদের নজরে রয়েছে। গত বছর শ্রী সিমেন্টের সঙ্গে ক্লাবের আলোচনায় মধ্যস্থতার জন্য এগারো জন প্রাক্তন ফুটবলাররা নিজেদের মধ্যে কমিটি গঠন করে সমস্যা সমাধানে উদ্যোগী হয়েছিলেন।

ক্লাবের তরফে সেই প্রাক্তনীদের কাছেই আইলিগের ফুটবলারদের নামের সুপারিশ চাওয়া হয়েছিল। মেহতাব, নবি, ভাস্কর গঙ্গোপাধ্যায়, বিকাশ পাঁজিরা বেশ কয়েক সপ্তাহ আগে ক্লাবের কাছে আইলিগ ফুটবলারদের নামের তালিকা জমা দেওয়া হয়েছিল। ফুটবলার বাছাইয়ের সময় অবশ্য হাঁটুতে অস্ত্রোপচারের জন্য উপস্থিত থাকতে পারেননি মনোরঞ্জন ভট্টাচার্য। ব্যক্তিগত কারণে ছিলেন না প্রশান্ত বন্দ্যোপাধ্যায়ও। বাকিরা আইলিগের খেলা দেখে বেশ কয়েকজন পছন্দ সই ফুটবলারদের নামের তালিকা ক্লাবকে পাঠিয়েছেন।

আরও পড়ুন: ইস্ট-মোহনে খেলা সুপার ফরোয়ার্ড এবার টালিগঞ্জে! ঝড় উঠবে আসন্ন কলকাতা লিগে

সূত্রের খবর, ক্লাব ইতিমধ্যেই বেশ কয়েকজনের সঙ্গে আলোচনা প্রায় চূড়ান্ত করে ফেলেছে। বেশ কিছু ফুটবলারদের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছে বর্তমান ক্লাবের সঙ্গে তাঁদের তিন বছরের চুক্তি। সমস্ত বিষয় খতিয়ে দেখছেন ক্লাবের কর্তারা। এছাড়াও সন্তোষ ট্রফি দেখতে ক্লাবের তরফে কেরালা পাঠানো হয় এলভিটো ডি কুনহা এবং ষষ্ঠী দুলেকে। তাঁরাও সন্তোষ ট্রফি খেলা বেশ কিছু ফুটবলারের নাম ক্লাবকে জানিয়েছেন।

সবমিলিয়ে, নতুন ইনভেস্টরের সঙ্গে চুক্তি পর্ব সমাধান এবং ফুটবলার বাছাই- দুই-ই চলছে সমান্তরালভাবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: East bengal ex footballer i league player list investor emani manchester united mamata banerjee sourav ganguly