বড় খবর

স্বপ্নপূরণের পথে ইস্টবেঙ্গল, জমা দেওয়া হল আইএসএলে খেলায় আবেদন

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ইস্টবেঙ্গলের ইনভেস্টর প্রাপ্তিতে সাহায্য করেছেন। নিজে ইস্টবেঙ্গলের স্পনসর পাওয়ার পর সরকারীভাবে শুভেচ্ছাও জানান তিনি।

অবশেষে আইএসএলে খেলার জন্য ইস্টবেঙ্গল আবেদন পত্র জমা দিল সুপার লিগের আয়োজক এফডিএসএল কর্তৃপক্ষের কাছে। সমর্থকদের একথা জানিয়ে দিল ক্লাব নিজেদের টুইটার হ্যান্ডল থেকে।

কিছুদিন আগেই ছয় শহরের (কলকাতা, আমেদাবাদ, দিল্লি, লুধিয়ানা, শিলিগুড়ি এবং ভুপাল) অংশগ্রহণকারী দলগুলির কাছ থেকে আবেদন পত্র চেয়েছে এফডিএসএল কর্তৃপক্ষ। বর্তমানে সরকারীভাবেই দেশের সেরা ফুটবল লিগ আইএসএল।

আরও পড়ুন নতুন ইনভেস্টর ইস্টবেঙ্গলে, এই বছরেই হয়ত আইএসএলে কলকাতা ডার্বি

দশ দল নিয়ে আয়োজন করা হয় এই লিগ। কোভিড পরিস্থিতির কারণে গোয়ায় চলতি বছরের নভেম্বরের ২১ তারিখ থেকেই ক্লোজড ডোরে লিগ আয়োজন করা হবে।

চলতি বছরের শুরুতেই প্রাক্তন ইনভেস্টর কোয়েস সম্পর্কছিন্ন করার পরেই ব্যাপক সমস্যায় পড়ে ইস্টবেঙ্গল। তারপর থেকেই ইনভেস্টর খোঁজার কাজ চলছিল। তবে সময় গড়িয়ে যাওয়ায় একসময় আইএসএলে খেলা নিয়েও সংশয় তৈরি হয়।

যাইহোক, সেই বিপত্তি কাটিয়ে চলতি মাসের শুরুতেই কলকাতার শ্রী সিমেন্টকে ইনভেস্টর হিসেবে পেয়েছে ইস্টবেঙ্গল। তারপর থেকেই কোম্পানি গঠন করে আইএসএলে খেলার তোড়জোড় চলছিল। ইস্টবেঙ্গলের আইএসএলে খেলার জন্য সক্রিয় ভূমিকা নিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শতাব্দী প্রাচীন ক্লাবকে কেন দেশের সেরা লিগে নেওয়া হবে না, তা নিয়ে একাধিকবার সোচ্চার হয়েছেন তিনি। জানা গিয়েছে, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ইস্টবেঙ্গলের ইনভেস্টর প্রাপ্তিতে সাহায্য করেছেন। নিজে ইস্টবেঙ্গলের স্পনসর পাওয়ার পর সরকারীভাবে শুভেচ্ছাও জানান তিনি।

অন্যদিকে, ইস্টবেঙ্গলের চির প্রতিদ্বন্দ্বী মোহনবাগান এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে এবারই প্রথম আইএসএলে নামবে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: East bengal submit bid paper to take part in isl

Next Story
উপার্জনে রোনাল্ডোর থেকে ঢের এগিয়ে মেসি, মহাতারকাদের আয়ের অঙ্ক শুনলে চমকে যাবেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com