ইস্টবেঙ্গলকে নির্বাসনে পাঠাল ফেডারেশন

মাথায় আকাশ ভেঙে পড়ল ইস্টবেঙ্গলের। মিনার্ভার ফুটবলার সুখদেব সিংকে অনৈতিক ভাবে সই করানোর অভিযোগে লাল-হলুদ ক্লাবকে পরবর্তী ট্রান্সফার উইন্ডো পর্যন্ত নির্বাসনে পাঠাল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

By: Sep 15, 2018, 5:44:07 PM

মাথায় আকাশ ভেঙে পড়ল ইস্টবেঙ্গলের। মিনার্ভার ফুটবলার সুখদেব সিংকে অনৈতিক ভাবে সই করানোর অভিযোগে লাল-হলুদ ক্লাবকে পরবর্তী ট্রান্সফার উইন্ডো পর্যন্ত নির্বাসনে পাঠাল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। এর জেরে ২০১৯-এর ৩১ জানুয়ারি পর্যন্ত ইস্টবেঙ্গল কোনও ফুটবলারকে সই করাতে পারবে না। শনিবার ফেডারেশনের প্লেয়ার স্টেটাস কমিটি এই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। ভারতীয় ফুটবলে এ ঘটনা প্রথম। কলকাতা লিগ হাতছাড়া হওয়ার পরে ইস্টবেঙ্গলের লক্ষ্য ছিল আই-লিগ। কিন্তু লিগ শুরুর আগে বিরাট ধাক্কা খেল ময়দানের প্রাচীন ও অন্যতম প্রধান ক্লাব।

আরও পড়ুন: ভালবাসার নিদর্শন: ইস্টবেঙ্গল ভক্তের লাল-হলুদ বাড়ি

কেন বিপাকে পড়ল ইস্টবেঙ্গল? মিনার্ভার ফুটবলার সুখদেব প্রথমে ইস্টবেঙ্গলে সই করেছিলেন। কিন্তু পঞ্জাবের ক্লাবের সঙ্গেই চুক্তিবদ্ধ ছিলেন তিনি। মিনার্ভাকে মোটা অঙ্কের ট্রান্সফার ফি দিয়েই সুখদেবকে নিতে হতো ইস্টবেঙ্গলকে। কিন্তু লাল হলুদ সেই অর্থ দেবে বলেও দেয়নি বলেই অভিযোগ। অথচ সুখদেবকে তারা সই করিয়ে নেয়। এর মধ্যে ইস্টবেঙ্গলকে টপকে মোহনবাগান মোটা অঙ্কের বিনিময়ে সুখদেবকে সই করিয়ে নেয়। সুখদেব তাহলে কার? ইস্ট না মোহনের? এই প্রশ্নের উত্তর জানতেই ফেডারেশনের দ্বারস্থ হয় ইস্টবেঙ্গল। ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির রায়ে শুধু ইস্টবেঙ্গলই নয়, সুখদেবও নির্বাসিত হয়েছেন চার মাসের জন্য়। যদিও বোরজা গোমেজ ও এনরিকে এসকুইদাকে নিয়ে কোনও সমস্যায় পড়তে হবে না ইস্টবেঙ্গলকে।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: Eastbengal : ইস্টবেঙ্গলকে নির্বাসনে পাঠাল ফেডারেশন

Advertisement

ট্রেন্ডিং