বড় খবর

বৃষ্টিতে পরিত্যক্ত লিগের অভিষেক ম্যাচ, ক্ষুব্ধ মনোরঞ্জন

শুক্রবার কলকাতা লিগের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল ও টালিগঞ্জ অগ্রগামী। কিন্তু বৃষ্টির কারণে খেলাটি পরিত্যক্ত হয়ে যায়। এদিন বৃষ্টি মাথায় নিয়েই ইস্টবেঙ্গল মাঠে খেলা শুরু হয়েছিল।

EB Feature
হাউসফুল ইস্টবেঙ্গল মাঠ। ছবি-ফেসবুক।

ইস্টবেঙ্গল ১ (আইদারা)

টালিগঞ্জ ১ (লাগো)

শুক্রবার কলকাতা লিগের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল ও টালিগঞ্জ অগ্রগামী। কিন্তু বৃষ্টির কারণে খেলাটি পরিত্যক্ত হয়ে যায়। এদিন বৃষ্টি মাথায় নিয়েই ইস্টবেঙ্গল মাঠে খেলা শুরু হয়েছিল। কিন্তু খেলা যত গড়ায় মাঠের অবস্থা ততই বেহাল হয়ে পড়ে। দ্বিতীয়ার্ধে খেলা চালানো প্রায় অসম্ভব হয়ে উঠেছিল। কর্দামাক্ত মাঠে বারবার বল আটকে যাচ্ছিল। অবশেষে দুই দলের অধিনায়ক ও রেফারির সঙ্গে কথা বলার পর ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেন ম্যাচ কমিশনার।

আরও পড়ুন: নতুন বিনিয়োগের ডানায় ভর করে ভবিষ্য়তের রূপরেখা ইস্ট বেঙ্গলের

এদিন ম্যাচ শুরুর এক মিনিটের মধ্যেই লাল-হলুদকে এগিয়ে দিয়েছিলেন আইদারা। লালরিনডিকার ক্রস থেকে আইদারার শট রিচার্ডের গায়ে তে-কাঠিতে ঢুকে যায়। এক গোলে পিছিয়েও দমে যায়নি মনোরঞ্জন ভট্টাচার্যর টালিগঞ্জ। ম্যাচের ৩০ মিনিটে তাঁর দলকে সমতায় ফেরায় লাগো।ড্যানিয়েল বিদেমির পাস থেকে গোল করেন তিনি। জানা যাচ্ছে কলকাতা লিগের ইতিহাসে এই প্রথম কোনও উদ্বোধনী ম্যাচ ভেস্তে গেল।

East Bengal
ফ্লাডলাইটে ইস্টবেঙ্গল মাঠে প্রথম ম্যাচ। ছবি-ফেসবুক।

এদিন ম্যাচ বাতিলের সিদ্ধান্তে ক্ষোভ উগড়ে দিয়েছেন লাল-হলুদের ঘরের ছেলে বলে পরিচিত মনোরঞ্জন। এখন তিনি টালিগঞ্জের কোচ। তাঁর বক্তব্য দ্বিতীয়ার্ধে ম্যাচ বাতিল করার কোনও মানেই হয় না। কারণ সেসময় বৃষ্টি থেমে গিয়েছিল ও মাঠ থেকে জল নেমেও গিয়েছিল। ম্যাচ কমিশনার খেলোয়াড়দের চোট আঘাতের কথা ভেবেই ম্যাচটি বাতিল করেন। মনোরঞ্জনের মতে তাহলে বিরতির ১৫ মিনিটের মধ্যেই ম্যাচটি বাতিল করা উচিত ছিল। ম্যাচ কমিশনারের সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন উঠছে এখন।

এদিন ছাতা মাথায় দিয়েই মাঠ ভরান লাল-হলুদ সমর্থকরা। প্রাকৃতিক দুর্যোগকে উপেক্ষা করে মাঠে আসার ঘটনা, নিঃসন্দেহে কলকাতা ফুটবলের জন্য ভাল বিজ্ঞাপন হয়ে থাকল। আর এই প্রথম ফ্লাডলাইটে খেলা হল ইস্টবেঙ্গল মাঠে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Eastbengal match abandoned

Next Story
ক্যারোলিনার র‌্যাকেটে সাইনার বিশ্বজয়ের স্বপ্নভঙ্গSaina Nehwal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com