scorecardresearch

বড় খবর

১৭ বছরের এই তারকাই নতুন এমবাপে, প্ৰথম ম্যাচেই গোলার মত শট সাড়া ফেলল বিশ্বজুড়ে

যে ক্লাব এমবাপের পরিচিতি দিয়েছিল, সেই ক্লাবেই উত্থান এবার এলসের

১৭ বছরের এই তারকাই নতুন এমবাপে, প্ৰথম ম্যাচেই গোলার মত শট সাড়া ফেলল বিশ্বজুড়ে

বিশ্বফুটবল পেয়ে গেল নতুন এমবাপেকে। ইউরোপের নামি প্রচারমাধ্যম তো এখনই ১৭ বছরের এলিসে বেন সেহঘিরকে নতুন এমবাপে বলে দিচ্ছে। লিগ ওয়ানের অভিষেক যিনি স্মরণীয় করে রাখলেন মোনাকোর জার্সিতে। মোনাকোর সঙ্গে অক্সিয়েরের খেলা ছিল বুধবার, সেই ম্যাচেই জোড়া গোলে জাত চেনালেন ১৭ বছরের এলিসে বেন সেহঘর।

মরোক্কান বংশোদ্ভুত। তবে সেহঘর যুব পর্যায়ে খেলেছেন ফ্রান্সের দলে। মোনাকোর ক্যাপ্টেন উইসিম বেন ইয়াদ্দারকে তুলে হাফটাইমে নামানো হয়েছিল এলিসেকে। সেই সময় ম্যাচের ফলাফল ছিল ১-১।

আরও পড়ুন: চার আঙুলেই বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা, মার্টিনেজের বড় রহস্য ফাঁস হয়ে গেল এবার

বিটি স্পোর্টস লিখেছে, ১৭ বছরের যুব তারকা নিজের অভিষেক জানান দিতে সময় লাগালেন মাত্র ১৭ মিনিট। পেনাল্টি এরিয়ার পাস পেয়ে দুরন্ত ভলিতে গোল করেন তিনি। মোনাকোর নতুন তারকার হয়ত জন্ম হল জোড়া গোলের মাধ্যমে। এর মধ্যে রয়েছে ফ্রান্সের টপ লিগে অক্সিয়ের-এর বিরুদ্ধে শেষদিকে করা আর একটি গোল-ও।”

“বাঁ দিক থেকে ডান পায়ে বল নিয়ে শট হাঁকানোর সময় ২৫ গজ দূর থেকে নিখুঁত নিশানায় বল জালে রাখল নতুন এই তারকা। দলকে জিতিয়ে ইতিহাস বইয়ে ঢুকে পড়ল এলিসে।”

আরও পড়ুন: ফালতু জিনিসে এনার্জি নষ্ট করি না! মার্টিনেজকে ‘সপাটে চড়’ এবার মেসির ‘বন্ধু’ এমবাপের

স্বপ্নের অভিষেকে লিগা ওয়ানে দ্বিতীয় সর্বকনিষ্ঠ ফুটবলার হিসাবে প্ৰথম ম্যাচেই জোড়া গোলের নজির গড়লেন এলিসে। এর আগে ওই কীর্তি গড়েন থিয়েরি ওঁরি। কিলিয়ান এমবাপে যখন এমন নজির গড়েন তখন তাঁর বয়স ছিল ১৮ বছর তিন মাস।

বিটি স্পোর্টসের প্রতিবেদনে বলা হচ্ছে, নতুন তারকার জন্ম দেওয়ার ট্র্যাডিশন বজায় রাখল মোনাকো। ক্লাবের হেড রিক্রুট লুই ক্যাম্পস পিএসজিতে যোগ দিলেও এই ট্র্যাডিশনে ছেদ পড়েনি। ফ্রান্সের জাতীয় দলের সাপ্লাই লাইন-ও বজায় রেখেছে মোনাকো।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Eliesse ben seghir new kylian mbappe brace for monaco against auxerre ligue1 watch video