scorecardresearch

বড় খবর

বাগান নয়, প্ৰথম ম্যাচেই ইস্টবেঙ্গল! জোড়া ডার্বি কবে কবে, জানিয়ে দিল ISL

আইএসএলে প্ৰথম ম্যাচেই নামতে হবে ইস্টবেঙ্গলকে। প্রতিপক্ষ কেরালা ব্লাস্টার্স এফসি।

বাগান নয়, প্ৰথম ম্যাচেই ইস্টবেঙ্গল! জোড়া ডার্বি কবে কবে, জানিয়ে দিল ISL

ডুরান্ড কাপে ইস্টবেঙ্গলের সরকারিভাবে অভিযান শেষ হয়ে গিয়েছে একদিন আগে। এর মধ্যেই বৃহস্পতিবার আইএসএল কর্তৃপক্ষের তরফে টুর্নামেন্টের দিনক্ষণ জানিয়ে দেওয়া হল। আর প্ৰথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে এটিকে মোহনবাগান নয়, প্রতিপক্ষ ইস্টবেঙ্গল। অক্টোবরের ৭ তারিখে কোচির জওহরলাল নেহেরু স্টেডিয়ামে কেরালা বনাম ইস্টবেঙ্গল উদ্বোধনী ম্যাচ দিয়ে শুরু হবে আইএসএল।

বর্তমানে আইএসএল-এর সমস্ত দলই ডুরান্ডে খেলতে ব্যস্ত। আইএসএল এবার ছয় মাসের। আইএসএলের পর সুপার কাপ খেলতে হবে দলগুলিকে। লম্বা ক্যালেন্ডারে বৃহস্পতিবার থেকে রবিবার ম্যাচ আয়োজন করা হচ্ছে। অর্থাৎ প্রতিটি দলই রিকভারির জন্য পর্যাপ্ত সময় পাবে এবার।

আরও পড়ুন: আলেয়ান্দ্র জমানায় ইস্টবেঙ্গলের স্প্যানিশ তারকা, ভারতেই সই করছেন শক্তিশালী ক্লাবে

প্ৰথম ম্যাচেই ইস্টবেঙ্গল যেমন কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হবে। এটিকে মোহনবাগান প্ৰথম ম্যাচ খেলবে ১০ অক্টোবর। বিপক্ষে চেন্নাইয়িন এফসি।

আইএসএল সূচি

আইএসএলে দুই বছর ফিরছে হোম-এওয়ে ভিত্তিক টুর্নামেন্ট। আর অক্টোবর মাসেই আইএসএল-এর প্ৰথম ডার্বি। ২৯ অক্টোবর এটিকে মোহনবাগান হোম টিম হিসাবে ডার্বির আয়োজন করবে যুবভারতীতে। আইএসএলের দ্বিতীয় ডার্বি ফেব্রুয়ারির ২৫-এ।

এবার নতুন ফরম্যাটে প্লে অফের আয়োজন করা হচ্ছে। লিগ টেবিলের শীর্ষে থাকা প্ৰথম দুই দল অটোমেটিক সেমিতে পৌঁছে যাবে। তৃতীয় স্থান থেকে ষষ্ঠ স্থানাধিকারী দল সিঙ্গল লেগ প্লে অফে মুখোমুখি হবে। সেই দুই ম্যাচের বিজয়ী দল তৃতীয় এবং চতুর্থ দল হিসেবে সেমিতে কোয়ালিফাই করবে।

আরও পড়ুন: ISL চ্যাম্পিয়ন, ঘরের ছেলেকেই ফের সই ইস্টবেঙ্গলের! ডার্বি হারের পর বড় ঘোষণা লাল-হলুদে

আইএসএলের লিগ পর্ব শেষ হচ্ছে ফেব্রুয়ারিতে। প্লে অফ, সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ আয়োজিত হবে এপ্রিলে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Emami east bengal to face kerala blasters in isl opener