অবসরের পথে ইংল্যান্ড অলরাউন্ডার পল কলিংউড

অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেললেন পল কলিংউড।প্রাক্তন ইংল্যান্ড অলরাউন্ডার জানিয়েছেন যে, এই মরসুমের শেষেই তিনি পেশাদার ক্রিকেট কেরিয়ার শেষ করবেন।

By: London  Updated: Sep 14, 2018, 12:26:39 PM

অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেললেন পল কলিংউড।প্রাক্তন ইংল্যান্ড অলরাউন্ডার জানিয়েছেন যে, এই মরসুমের শেষেই তিনি পেশাদার ক্রিকেট কেরিয়ার শেষ করবেন।২২ বছর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক করেন কলিংউড। তাঁর ক্যাপ্টেনসিতে ২০১০ সালে ইংল্যান্ড টি-২০ বিশ্বকাপ জেতে। দেশের জার্সিতে ৬৮টি টেস্ট, ১৯৭টি ওয়ান-ডে ও ৩৬টি টোয়েন্টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন কলিংউড।  

এদিন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও টুইট মারফত কলিংউডকে ধন্যবাদ জানিয়েছে। কলিংউডের কাউন্টি ক্রিকেট দল ডারহ্যাম তাঁকে তাদের সর্কালের শ্রেষ্ঠ ক্রিকেটার হিসেবেই আখ্যা দিয়েছে। কলিংউড অবসরের প্রসঙ্গে বলেছেন, “অনেক চিন্তা ভাবনা করে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এই মরসুমের পর আর খেলব না। আমি জানতাম এই দিনটা আসবেই। সিদ্ধান্ত নেওয়াটা খুব একটা সহজ ছিল না। আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। কিন্তু এটা ভেবে আমি স্বস্তি পাচ্ছি যে, এই খেলাটায় নিজের সবটা উজাড় করে দিয়েছি।”

আরও পড়ুন: বিশ্বের পঞ্চম ক্রিকেটার হিসেবে অভিষেক ও বিদায়ী টেস্টে সেঞ্চুরি কুকের

কলিংউড টেস্টে ৪২৫৯ রান করেছেন। আন্তর্জাতিক ওয়ান ডে ফর্ম্যাটে তাঁর ব্যাট থেকে এসেছে ৫০৯২ রান। টি-২০ ফর্ম্যাটে ৫৮৩ রান আছে তাঁর। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে ৪০.৫৬-এর গড় তাঁর। সর্বোচ্চ ২০৬ রানের ইনিংস রয়েছে। ২০০৯-২০১০ মরসুমে দিল্লি ডেয়ারডেভিলস ও ২০১১-১২-তে রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলেছেন তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Paul Collingwood: অবসরের সিদ্ধান্ত ইংল্যান্ড অলরাউন্ডার পল কলিংউডের

Advertisement