scorecardresearch

বড় খবর

ইমরান খানও গুলিবিদ্ধ! পাকিস্তান সফরের আগে চরম আতঙ্কে ইংল্যান্ড ক্রিকেটাররা

পাকিস্তানের যাওয়ার নাম শুনলেই এখন আঁতকে উঠছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা

ইমরান খানও গুলিবিদ্ধ! পাকিস্তান সফরের আগে চরম আতঙ্কে ইংল্যান্ড ক্রিকেটাররা

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান গুলিবিদ্ধ হয়েছেন কয়েকদিন আগেই। সেই ঘটনায় এবার উদ্বেগ প্রকাশ করলেন ইংল্যান্ডের পেসার মার্ক উড। কয়েকদিন পরেই পাকিস্তানে তিন টেস্টের সফরে খেলতে যাবে ইংল্যান্ড। তার আগে আতঙ্কিত মার্ক উড জানাচ্ছেন, পুরো ঘটনা রীতিমত চিন্তার। ইসিবি ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে যে জোর দেবে, সেই বিষয়েও তিনি আশ্বস্ত হয়েছেন।

গত এপ্রিলে প্রধানমন্ত্রীর তখত থেকে সরে দাঁড়াতে হয় ইমরান খানকে। ইসলামাবাদগামী এক প্রতিবাদী মিছিলে অংশ নিয়েছিলেন তিনি। সেই সময়েই তিনি গুলিবিদ্ধ হন।

আরও পড়ুন: ভারত-আইসিসি অশুভ আঁতাতের অভিযোগে কু-মন্তব্য! আফ্রিদিকে ধুয়ে দিলেন প্রেসিডেন্ট বিনি

গত সেপ্টেম্বর-অক্টোবরে পাকিস্তানে সাত ম্যাচের টি২০ সিরিজে খেলে এসেছেন মার্ক উড। ডিসেম্বরে ইংল্যান্ড তিন টেস্টের সিরিজ খেলবে করাচি, রাওয়ালপিন্ডি এবং মুলতানে। তবে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগে উড জানিয়েছেন, “মোটেই ভাল খবর নয়। প্রথমত উনি একজন প্রাক্তন ক্রিকেটার। গোটা ক্রিকেট জগতের মতই এটা আমার কাছে খারাপ খবর।”

“নিরাপত্তা যা দেখেছি (টি২০ সিরিজে) তাতে স্রেফ বলব, দারুণ অভিজ্ঞতা হয়েছে। আমাদের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। তবে একটুও চিন্তা হয়নি, এরকম বললে মিথ্যা বলা হবে। কারণ ওখানকার সমস্যার মধ্যে আমাদের খেলতে হয়েছিল।”

“আমাদের শীর্ষস্থানীয় পর্যায় থেকে নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখা হবে। কিন্তু এই মুহূর্তে ওখানে অশান্তির বাতাবরন। এটাই চিন্তার হয়ে দাঁড়িয়েছে। ওদের সমস্যা ওঁরা মেটাবে, আমরা নয়। আমাদের নিরাপত্তার দায়িত্বে যাঁরা রয়েছে তাঁদের পরামর্শ মেনেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।”

আরও পড়ুন: ভারতকে হারালেই জিম্বাবোয়ানদের বিয়ের লোভ! পাকিস্তানকে সেমিতে তুলতে এবার ‘মাঠে’ পাক অভিনেত্রী

গত বছর সেপ্টেম্বরে শেষ মুহূর্তে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড দেশে ফিরে গিয়েছিল। তারপরে সফর বাতিলের পথে হাঁটে ইংল্যান্ডও। ২০০৯ সালে সফরকারী শ্রীলঙ্কা দলের ওপর জঙ্গি হামলার পর থেকেই পাকিস্তানে বাকি বিদেশি দলগুলো সফর স্থগিত রেখেছিল। চলতি বছরে পাকিস্তান ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজ আয়োজন করেছিল। পরের বছর এশিয়া কাপ এবং ২০২৫-এ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনেরও কথা রয়েছে পিসিবির।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: England seamer mark wood raises concern for pakistan tour after ex pm imran khan got shot