scorecardresearch

England vs Australia Warm-up match: গ্যালারির টিটকিরি, শুনতে হল প্রতারকও, সেঞ্চুরিতে জবাব স্মিথের

এক বছরের নির্বাসন কাটিয়ে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার। হলুদ জার্সিতে তাঁদের প্রত্যাবর্তন মেনে নিতে পারেননি ব্রিটিশ ফ্যানেরা।

England vs Australia Warm-up match: গ্যালারির টিটকিরি, শুনতে হল প্রতারকও, সেঞ্চুরিতে জবাব স্মিথের
গ্যালারির টিটকিরি, শুনতে হল প্রতারকও, সেঞ্চুরিতে জবাব স্মিথের (ছবি-ক্রিকেটডটকমএইউ)

শনবিরা সাউদ্যম্পটনের রোজ বোলে ইংল্যান্ডের সঙ্গে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলল অস্ট্রেলিয়া। এক বছরের নির্বাসন কাটিয়ে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার। হলুদ জার্সিতে তাঁদের প্রত্যাবর্তন মেনে নিতে পারেননি ব্রিটিশ ফ্যানেরা। গ্য়ালারি থেকে ‘প্রতারক’ বলে তাঁদের টিটকিরি দেওয়া হয়েছিল। মাঝেমাঝেই স্মিথ-ওয়ার্নার বিরোধী কথা শোনা গিয়েছিল সাউদ্যম্পটনে। কেউ বা বললেন, ‘মাঠ ছাড় ওয়ার্নার’। কিন্তু ব্যাটের আগুনে নিন্দুকদের একাই জ্বালিয়ে দিলেন স্মিথ। পেলেন করতালি আর সাধুবাদ।

ইংল্যান্ড টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠিয়েছিল। অ্যারন ফিঞ্চের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন ওয়ার্নার। মাত্র সাত রানের জন্য হাফ-সেঞ্চুরি মাঠে রেখে আসতে হয় তাঁকে। কিন্তু গ্যালারির টিটকিরি উবে গেল স্মিথের রাজকীয় সেঞ্চুরিতে। চার নম্বরে ব্যাট করতে নেমে ১০২ বলে ১১৬ রানের ঝকঝকে ইনিংস খেললেন। ১৪৭ মিনিট ক্রিজে থেকে ব্রিটিশ বোলারদের শাসন করলেন তিনি। স্মিথের হাত থেকে এল আটটি চার ও তিনটি ছয়। স্মিথের ব্যাটেই অজিরা নির্ধারিত ওভারে ২৯৭ রান তোলে ৯ উইকেট হারিয়ে। জবাবে ইংল্যান্ড ২৮৫ রানে অলআউট হয়ে যায়। অজিরা জেতে ১২ রানে।

আরও পড়ুন: ICC Cricket World Cup 2019: আশ্বস্ত করলেন ‘স্যার’, বলছেন চিন্তার কোনও কারণ নেই


ম্যাচের পর স্মিথ বলছেন, “প্রত্যেকের মতামত দেওয়ার স্বাধীনতা রয়েছে। তাঁরা কীভাবে মানুষের সঙ্গে ব্যবহার করবে সেটা তাদের ব্যাপার। আমি যখন খেলার মাঝে থাকি আমি দর্শকদের নিয়ে ভাবি না, তাঁরা কী বলছে এসব নিয়ে চিন্তা করি না। আশা করছি বিশ্বকাপে এই ফর্ম ধরে রাখতে পারব”

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: England vs australia warm up match steve smith booed responds by slamming century106262