ICC World Cup 2019, England vs West Indies highlights: ক্যারিবিয়ানদের গুঁড়িয়ে দিলো ইংল্যান্ড

ICC World Cup 2019, England vs West Indies 2019 Live Score: আহত জেসন রয়ের জায়গায় ওপেন করতে নেমে দুর্দান্ত অপরাজিত সেঞ্চুরিতে হোল্ডারের টিমকে দাঁড়াতেই দিলেন না জো রুট।

By: London  Jun 14, 2019, 10:23:30 PM

ICC World Cup 2019, England vs West Indies: জেতা শুধু নয়, যাকে বলে দুরমুশ করে জেতা! ওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে দিয়ে আরও দুটো পয়েন্ট ঘরে তুলল ইংল্যান্ড। মাত্র ২১২-য় ক্যারিবিয়ানদের অল আউট করার পর হেলায়ফেলায় রানটা তুলে দিল মর্গ্যানের টিম। মাত্র দুই উইকেট হারিয়ে, এবং প্রায় ১৭ ওভার বাকি থাকতে। ফিল্ডিংয়ের সময় আহত জেসন রয়ের জায়গায় ওপেন করতে নেমে দুর্দান্ত অপরাজিত সেঞ্চুরিতে হোল্ডারের টিমকে দাঁড়াতেই দিলেন না জো রুট। ক্রমশ হোঁচট খাচ্ছে ক্যারিবিয়ানদের বিশ্বকাপ অভিযান, এবং প্রতি ম্যাচেই ইংল্যান্ড বুঝিয়ে দিচ্ছে, এবারের কাপে কেন তারাই ফেভারিট।

ক্যারিবিয়ান ব্যাটিং লাইন আপে প্রথম আটজনের মধ্যে ছজনই বিগ হিটার। তবু শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং আক্রমণকে ২১২ রানেই আটকে রাখল ইংল্যান্ড। জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ২১৩ রান। শুরু থেকেই ক্যারিবিয়ানরা নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়েছিল। শুরুতে গেইল ক্যাচ তুলে বেঁচে গেলেও, বেশিক্ষণ টিকতে পারেন নি।

ক্যারিবিয়ান ইনিংসের একমাত্র বলার মতো বিষয় হেটমায়ার ও নিকোলাস পুরানের জুটি। একসময় পরপর উইকেট হারানোর মুখে দুজনের পার্টনারশিপে ৮৯ রান উঠেছিল স্কোরবোর্ডে। তবে হেটমায়ার ফিরতেই বাকি ব্যাটসম্যানরা আর টিকতে পারেন নি। ইংল্যান্ডের পেসার ও স্পিনার, সব বোলাররাই সাফল্য পেয়েছেন। ইংল্যান্ডের অবশ্য দুঃশ্চিন্তার যথেষ্ট কারণ থাকছে। চোট পেয়েছেন ওপেনার জেসন রয় ও অধিনায়ক মর্গ্যান।

England vs West Indies Live Scorecard: England vs West Indies 2019 World Cup 2019

Live Blog

21:47 (IST)14 Jun 19
দুরমুশ ওয়েস্ট ইন্ডিজ

মাত্র ২১২-য় ক্যারিবিয়ানদের অল আউট করার পর হেলায়ফেলায় রানটা তুলে দিল মর্গ্যানের টিম। মাত্র দুই উইকেট হারিয়ে, এবং প্রায় ১৭ ওভার বাকি থাকতে। ফিল্ডিংয়ের সময় আহত জেসন রয়ের জায়গায় ওপেন করতে নেমে দুর্দান্ত অপরাজিত সেঞ্চুরিতে (৯৪ বলে ১০০) হোল্ডারের টিমকে দাঁড়াতেই দিলেন না জো রুট। ক্রমশ হোঁচট খাচ্ছে ক্যারিবিয়ানদের বিশ্বকাপ অভিযান, এবং প্রতি ম্যাচেই ইংল্যান্ড বুঝিয়ে দিচ্ছে, এবারের কাপে কেন তারাই ফেভারিট। স্বাভাবিকভাবেই প্লেয়ার অফ দ্য ম্যাচ হলেন জো রুট।

21:17 (IST)14 Jun 19
রুটের সেঞ্চুরি আসন্ন

হাতে ২০ ওভার, ইংল্যান্ডের প্রয়োজন ২৩ রান। শেষকৃত্য চলছে এই ম্যাচের, লেখার কিছু নেই। সেঞ্চুরি হতে আর আট রান বাকি জো রুটের। আপাতত সেটাই যা যৎসামান্য উত্তেজনার যোগান দিচ্ছে।

21:06 (IST)14 Jun 19
তবু লড়ছেন ইউনিভার্স বস, ৪ ওভারে দিলেন ১৪
20:54 (IST)14 Jun 19
বড় একপেশে এই ম্যাচ

বাইশ ওভারের শেষে ১৪৬-১। আরও দুটো পয়েন্ট ঘরে তুলতে ইংল্যান্ডের চাই মাত্র ৬৯। সেঞ্চুরি থেকে মাত্র ২৭ রান দূরে রুট, ব্যাটিং ৭৩। যেভাবে খেলছেন,তিন অঙ্কে পৌঁছে যাওয়া উচিত হেসেখেলে। চূড়ান্ত একপেশে ম্যাচে নিয়মরক্ষার খেলা চলছে। নেহাত খেলতে হয় বলে খেলা।

20:42 (IST)14 Jun 19
বেয়ারস্টো আউট, কিন্তু অপ্রতিরোধ্য ইংল্যান্ড

বেয়ারস্টোর উইকেট হারিয়ে ইংল্যান্ড ১৯ ওভারে ১২৫-১, রুট স্বাভাবিক সাবলীলতায় ব্যাটিং ৬০, তিনে নেমেছেন ক্রিস ওকস। যিনি সচরাচর নামেন আটে। ওপেনার জেসন রয় এবং ক্যাপ্টেন মর্গান হয়তো ব্যাটই করতে পারবেন না আজ চোটের জন্য। কিন্তু তাতে কী? ম্যাচের যা ভাবগতিক, দরকারই হবে না ওঁদের। এই ইংল্যান্ডকে কে থামাবে এবারের বিশ্বকাপে ?

19:36 (IST)14 Jun 19
প্রাথমিক ঝড়-ঝঞ্ঝা সামলাচ্ছেন ওপেনাররা
19:28 (IST)14 Jun 19
দারুণ ফর্মে ইংল্যান্ড

নির্বিঘ্নে রান তাড়া করছে ইংল্যান্ড। মাত্র  ৭.২ ওভারে ৫০ তুলে ফেলল স্কোরবোর্ডে। রুট (২৭ বলে ৩১) বেয়ারস্টো (১৭ বলে ২০) দুজনেই উপযোগী ব্যাটিং করছেন। ওভার পিছু সাড়ে ৬-এরও বেশি রান রেট ধরে এগোচ্ছে ইংল্যান্ড। সামান্য এই টার্গেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে উইকেট নিতেই হবে, ম্যাচে টিকে থাকতে হলে।

19:16 (IST)14 Jun 19
রিচার্ডসকে টপকালেন গেইল
19:08 (IST)14 Jun 19
আর্চারের বিধ্বংসী বোলিং

নিজের দেশের বিরুদ্ধে বিশ্বকাপে বল হাতে জ্বলে উঠলেন আর্চার। 

19:07 (IST)14 Jun 19
ওপেনার রুট

লক্ষ্য সামান্য। এর মধ্যেই  প্রথমবার ওয়ানডে ক্রিকেটে ইংল্যান্ডের জার্সিতে ওপেন করতে নামলেন জো রুট। সঙ্গী জনি বেয়ারস্টো। ৩ ওভার শেষে ইংল্যান্ড কোনও উইকেট না হারিয়ে ১৭। 

18:26 (IST)14 Jun 19
২১৩ অলআউট ওয়েস্ট ইন্ডিজ

মার্ক উড ফেরালেন শ্যানন গ্যাব্রিয়েলকে। ইংরেজ পেসারের ইনসুইঙ্গার ইয়র্কার ছিটকে দিল গ্যাব্রিয়েলের মিডল স্ট্যাম্প। ২১২ রানে শেষ ওয়েস্ট ইন্ডিজ। জয়ের জন্য ইংল্যান্ডকে তুলতে হবে ২১৩ রান।

18:19 (IST)14 Jun 19
জোফ্রা স্ট্রাইকস এগেন

এবার ব্রেথওয়েটকে ফেরালেন সেই আর্চার। বাটলারের হাতে ক্যাচ তুলে বিদায় কেকেআর তারকার (২২ বলে ১৪)। ৪৪ ওভারে ওয়েস্ট ইন্ডিজ ২১১। হাতে রয়েছে মাত্র ১ উইকেট।

18:04 (IST)14 Jun 19
রুটের চমক বল হাতে

হেটমায়ার ও পুরানের ব্যাটে বড় রানের স্বপ্ন দেখছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে সেই স্বপ্নে ইতি টানেন জো রুট। তারকা ব্যাটসম্যান পরপর ফিরিয়ে দিয়েছিলেন হেটমায়ার (৩৯) ও হোলডারকে (৯)। সেই ধাক্কা আর সামলাতে পারেনি ক্যারিবিয়াবরা।

18:02 (IST)14 Jun 19
হ্যাটট্রিক হল না আর্চারের

হ্যাটট্রিকের সামনে এসেও আর্চারের হ্যাটট্রিক হল না। পরপর ফিরিয়ে দিয়েছিলেন পুরান ও কটরেল (০)কে। তৃতীয় বলে  অবশ্য থমাসকে আউট করতে পারলেন না তিনি। চতুর্থ বলে আর্চারের বলে বাটলারের হাতে ক্যাচ তুলে আউট পুরান (৬৩)। নিজের ৭৮ বলের ইনিংসে তিনটে বাউন্ডারি এবং একটা ওভার বাউন্ডারি হাকিয়েছেন তিনি। ৪০ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেট হারিয়ে ২০২।

17:55 (IST)14 Jun 19
মাঠ কাঁপাচ্ছেন পুরান

কিংসদের জার্সিতে নজর কেড়েছিলেন। এবার পুরানের দাপট বিশ্বকাপেও। ক্যারিবিয়ানদের ব্যাটিং একাই সামলাচ্ছেন তিনি। হেটমায়ারের সঙ্গে পার্টনারশিপ গড়েছিলেন ৮৯ রানের। তারপরে ক্রিজের অন্যপ্রান্তে উইকেট পতন অব্য়াহত থাকলেও পুরান নিজস্ব মেজাজে ব্যাট করে চলেছেন। ৭৭ বলে ৬৩ রানে অপরাজিত তিনি। ৪০ ওভারের আগেই ২০০ রান স্কোরবোর্ডে তুলে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ। পুরোটাই নিকোলাস পুরানের সৌজন্যে।

16:56 (IST)14 Jun 19
পুরান-হেটমায়ারের পার্টনারশিপ

ক্রিজে টিকে গিয়েছেন শেমরন হেটমায়ার (৩৮ বলে ৩৬) ও নিকোলাস পুরান (৩৪ বলে ২৭)। ৫৫ রানের মাথায় আউট হয়ে গিয়েছিলেন সাই হোপ। তারপর হেটমায়ার-পুরান মিলে চতুর্থ উইকেটে যোগ করে ফেলেছেন ৬৩ রান। ২৫ ওভারে ক্যারিবিয়ানরা ১২২। 

16:09 (IST)14 Jun 19
চিন্তা ইংল্যান্ডের

ইংল্যান্ডের ফর্মে থাকা ওপেনার মাঠ ছাড়লেন চোট পেয়ে। পায়ের হ্যামস্ট্রিংয়ে সমস্যায় বেরিয়ে গেলেন জেসন রয়।

16:08 (IST)14 Jun 19
ফের ধাক্কা ক্যারিবীয়দের

গেইল আউট হওয়ার পরের ওভারেই প্যাভিলিয়নে ফিরলেন সাই হোপ (৩০ বলে ১১)। মার্ক উডের বলে লেগবিফোর তিনি। প্রথমে আম্পায়ার আউটের আবেদন নাকচ করে দিলেও ডিআরএস নিয়ে দেখা যায় আউট ছিলেন হোপ। ক্রিজে এলেন হেটমায়ার। পরপর উইকেট হারিয়ে বেশ চাপে ইংল্যান্ড। ১৪ ওভারে ওয়েস্ট ইন্ডিজ ৩ উইকেট হারিয়ে ৫৬।

16:04 (IST)14 Jun 19
আউট গেইল

ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছিলেন ইউনিভার্সাল বস। ৪১ বলে ৩৬ রান করে তিনিই এবার আউট। ৪ রানে লুইস আউট হওয়ার পরে সাই হোপের সঙ্গে জুটি বেঁধে দলকে হাফসেঞ্চুরি পার করে দিয়েছিলেন। তবে শেষরক্ষা হল না। প্ল্যাঙ্কেটের শর্ট বলে বেয়ারস্টো-র হাতে ক্যাচ তুলে বিদায় গেইলের। ক্রিজে এলেন নিকোলাস পুরান। 

15:41 (IST)14 Jun 19
ক্যাচ মিস

এই ক্যাচ মিস কতটা ভোগাবে ইংল্যান্ডকে? 

15:39 (IST)14 Jun 19
গেইল ঝড়

২৬ বলে ৩১ রান করে ব্যাট করছেন গেইল। পাঁচটা বাউন্ডারি, একটা ওভার বাউন্ডারি। গেইলের ক্যাচও মিস হয়েছে। শুক্রবার কী সাউদাম্পটন গেইল ঝড়ের সাক্ষী থাকবে?

15:21 (IST)14 Jun 19
ক্লিন বোল্ড লুইস
15:16 (IST)14 Jun 19
আউট লুইস

শুরুতেই ঝটকা দিল ইংল্যান্ড। এভিন লুইসকে (২) বোল্ড করে দিলেন ক্রিস ওকস। প্রথম ৩ ওভারে ওয়েস্ট ইন্ডিজ মাত্র ৪ রান তুলেছে। তার মধ্যেই হারিয়েছে লুইসের উইকেট।

15:00 (IST)14 Jun 19
টস

টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত ইংল্যান্ডের। আগের ম্যাচের একাদশই খেলাচ্ছে ইংরেজরা। অন্যদিকে, ক্যারিবিয়ানদের প্রথম একাদশে অন্তর্ভূক্ত করা হয়েছে শ্যানন গ্যাব্রিয়েল, আন্দ্রে রাসেল এবং এভিন লুইসকে।

14:28 (IST)14 Jun 19
আবহাওয়া

সাউদাম্পটনের ঝকঝকে আকাশ। মেঘের লেশমাত্র নেই। তবে বৃষ্টির ভ্রুকুটি কিন্তু থাকছেই। 

14:27 (IST)14 Jun 19
ঐতিহ্যমণ্ডিত হ্যাম্পশায়ার

ইতিহাস, সাহিত্য, সংস্কৃতি হাত ধরাধরি করে থাকে হ্য়াম্পশায়ারে। 

ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচ গতকাল বৃষ্টির কারণে বাতিল হয়ে গিয়েছে। দফায় দফায় পর্যবেক্ষণের পরে ফিরে আউটফিল্ডের কারণে ম্যাচ শুরু করা যায়নি। যাই হোক, আজকের খেলায় ক্যারিবিয়ানদের ব্যাটিং আক্রমণের ধার কম নয়। ক্রিস গেইল, সাই হোপ, রাসেলের মতো পরিচিতদের পাশে উঠে এসেছেন নিকোলাস পুরান, হেটমায়াররা। ঘটনা যাই হোক, পরিসংখ্যান বলছে, ২০০৭ সালের পরে ইংল্যান্ডের মাটিতে ইংরেজদের বিরুদ্ধে ওয়ানডে-তে একটিও ম্যাচ জেতেনি। সাউদাম্পটনের ম্যাচেও অবশ্য বৃষ্টির চোখ রাঙানি রয়েছে। অন্য ম্যাচের মতোই।

Web Title:

England vs west indies live cricket score updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
রাশিফল
X