scorecardresearch

বড় খবর

ভারত সিরিজে ‘না’! হজ করতে যাচ্ছেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার

ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে আদিল রশিদকে পাবে না ইংল্যান্ড। তিনি যাচ্ছেন হজে।

সামনেই ভারতের বিরুদ্ধে সাদা বলের ক্রিকেট যুদ্ধ। তবে ভারতের বিরুদ্ধে সিরিজ খেলার বদলে ইংল্যান্ডের তারকা লেগস্পিনার আদিল রশিদ হজ করতে যাবেন মক্কায়। ভারত সিরিজ তো বটেই মিস করবেন ইয়র্কশায়ার টি২০ ব্লাস্ট টুর্নামেন্টের শেষের দিকে কয়েকটি ম্যাচও। ৩৪ বছরের এই তারকা কিছুদিন আগেই জানিয়ে দিয়েছিলেন, জীবনে হজ করার মত জায়গায় এসে দাঁড়িয়েছেন তিনি। তাঁর ছুটি মঞ্জুর করেছে ইয়র্কশায়ার এবং ইসিবি।

শনিবারই সৌদি আরবে উড়ে যাবেন তিনি। জুলাইয়ের মাঝামাঝি ইংল্যান্ডে প্রত্যাবর্তন করবেন। জাতীয় দলের জার্সিতে সীমিত ওভারের সিরিজ খেলবেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

আরও পড়ুন: স্ত্রীর সঙ্গে ছবি পোস্ট করে ভয়ঙ্কর বিপদে পাক ক্রিকেটার! উঠল ধর্ম অবমাননার অভিযোগ

ইএসপিএন ক্রিকইনফো ওয়েবসাইটকে আদিল রশিদ জানিয়েছেন, “বেশ কিছুদিন ধরেই হজ যাত্রার প্রস্তুতি নিচ্ছিলাম। তবে সময় করে উঠতে পারছিলাম না। এই বছর মনে হচ্ছিল এই কাজ সমাপ্ত করে ফেলতে হবে। যেটা বহুদিন ধরে করার চেষ্টা করছি। ইসিবি এবং ইয়র্কশায়ারকে নিজের পরিকল্পনার কথা জানিয়েছিলাম। ওঁরা দারুণভাবে গোটা বিষয়ের পাশে দাঁড়িয়েছে। বলে দিয়েছে, অবশ্যই যা করার তা করে সময় মত ফিরে এসো। ওখানে গিয়ে বেশ কয়েক সপ্তাহ থাকব।”

রশিদের আরও সংযোজন, “এটা দুর্ধর্ষ একটা মুহূর্ত। প্রত্যেক বিশ্বাসের নিজস্ব বিষয় রয়েছে। ইসলাম ধর্মাবলম্বীদের জন্য এটা বড়সড় একটা বিষয়। ব্যক্তিগতভাবে এটা আমার কাছে বড় মুহূর্ত হতে চলেছে। তরুণ বয়সে সুস্বাস্থ্যের সময় এটা করা দরকার। নিজের কাছে এই বিষয়ে আমি প্রতিজ্ঞাবদ্ধ ছিলাম।”

জুলাইয়ের ৭ থেকে ১৭ তারিখ পর্যন্ত ইংল্যান্ড ভারতের বিরুদ্ধে ছয়টা সীমিত ওভারের ম্যাচ খেলবে। সমস্ত ম্যাচেই আদিল রশিদকে ছাড়া দল গড়তে হবে ইংল্যান্ডকে। রশিদ জানাচ্ছেন, “এমনটা নয় যে, ভারতের বিরুদ্ধে খেলছি বলে এই সিরিজ মিস করতে পারব না। এরকম ভাবনা মাথাতেই আসেনি। ঘটনা হল, আমি যাচ্ছি, বাকি সমস্ত পারিপার্শ্বিক ঘটনা তুচ্ছ। স্রেফ ইসিবি এবং ইয়র্কশায়ারকে গোটা বিষয়টি জানাতে হত। এটা সহজ ছিল। দেশের তরফে সাহায্য পাওয়া দারুণ ব্যাপার।”

আদিল রশিদের অনুপস্থিতিতে ইংল্যান্ড সম্ভবত ডেকে নিতে পারে ম্যাট পার্কিনসনকে। চলতি মাসের শুরুতেই জ্যাক লিচের কনকাশন-পরিবর্ত হিসাবে মাঠে নেমেছিলেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Englands adil rashid to miss india series as he decides to perform haj