scorecardresearch

বড় খবর

শচীনের জন্মদিনে কুৎসিত অপমান ইংরেজদের! ক্ষোভে ফুঁসল ক্রিকেট জগৎ

শচীনের ৪৯তম জন্মদিনে শুভেচ্ছা বার্তায় বিষ ঢালল ইংল্যান্ডের কুখ্যাত ক্রিকেট সমর্থক গোষ্ঠী বার্মি আর্মি।

সর্বকালের তর্কাতীতভাবে অন্যতম শ্রেষ্ঠ ক্রিকেটার শচীন তেন্ডুলকর। রবিবারই ৪৯তম জন্মদিন পালন করলেন কিংবদন্তি। ২৪ বছর ধরে টানা আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন। ভেঙেছেন একের পর এক রেকর্ড। টেস্ট এবং ওয়ানডের সর্বকালীন সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকাতেও তিনি শীর্ষে। আন্তর্জাতিক ক্রিকেটে একশোটি সেঞ্চুরি হাঁকানোর কীর্তিও আর কারোর নেই।

২০১১-য় মহেন্দ্র সিং ধোনিট নেতৃত্বে বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছেন। সেই টুর্নামেন্টে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি ছিলেন। ২০০৩-এর বিশ্বকাপ সংস্করণে শচীন ৬৭৩ রান হাঁকিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ রান হাঁকিয়েছিলেন। সেবার তিনিই টুর্নামেন্টের সেরা ক্রিকেটার বিবেচিত হন।

আরও পড়ুন: শাস্ত্রীকে ৭ টা মিসড কল! বোর্ড কীভাবে আচমকা দায়িত্ব দিল, ফাঁস কোহলিদের প্রাক্তনের

২০১০-এ ওয়ানডের ইতিহাসে প্ৰথম ব্যাটসম্যান হিসাবে দ্বিশতরানের নজির গড়েন। ২০১৩-এ অবসরের নিলেও শচীন এখনও জনপ্রিয়তায় সকলের শীর্ষে। যাইহোক, শচীন ৪৯তম জন্মদিন পালন করলেন রবিবার। কিংবদন্তি ক্রিকেটারকে শুভেচ্ছা জানানোর জন্য ক্রিকেট মহলের সোশ্যাল মিডিয়ায় উপচে পড়ল বার্তা।

সেই সময়েই ইংল্যান্ডের ক্রিকেট সমর্থক কুল বার্মি আর্মি মাস্টার ব্লাস্টারকে জন্মদিনের শুভেচ্ছা জানাল। তবে তাতে মিশে থাকল অপমান। শচীনকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে এমন ছবি পোস্ট করল বার্মি আর্মি, যেখানে দেখা যাচ্ছে শচীনকে আউট করার পরে ইংরেজ ক্রিকেটারদের উল্লাস। ক্যাপশনে লেখা হল, “হ্যাপি বার্থডে লিটল মাস্টার।”

শচীন এই শুভেচ্ছায় প্রতিক্রিয়া না জানালেও, ক্রিকেট মহল ক্ষোভে ফেটে পড়ল এরপরে। তুলোধোনা করা হতে থাকে ইংল্যান্ডের বার্মি আর্মিকে।

শচীন জন্মদিন কাটিয়েছেন আইপিএলের বায়ো বাবলে। মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর তিনি। মুম্বই দলের সঙ্গেই বিশেষ দিন সেলিব্রেট করলেন তিনি। শচীনের মুম্বই ইন্ডিয়ান্স অবশ্য আইপিএলে সর্বকালীন খারাপ ফর্মের রেকর্ড গড়ে ফেলেছে। টানা এত ম্যাচ হেরে চলতি আইপিএলের প্ৰথম দল হিসেবে প্লে অফ থেকে ছিটকে যাওয়া নিশ্চিত করেছে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Englands barmy army wishes sachin tendulkar on his 49th birthday with a pinch of insult