scorecardresearch

বড় খবর

KKR-এর নেতা ছিলেন! আচমকা আন্তর্জাতিক ক্রিকেটে অবসরের পথে বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন

ইংল্যান্ডকে প্ৰথমবার বিশ্বকাপ জেতানো ক্যাপ্টেন ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন।

KKR-এর নেতা ছিলেন! আচমকা আন্তর্জাতিক ক্রিকেটে অবসরের পথে বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন

এক মরশুম আগেও কেকেআরের ক্যাপ্টেন ছিলেন। দেড় বছর ধরে কেকেআরের অধিনায়ক হওয়া ইয়ন মর্গ্যান এবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে বুটজোড়া তুলে রাখছেন। ওয়ানডে ক্রিকেটে সম্ভবত তাঁকে আর দেখা যাবে না। ২০১৫-য় ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেট দর্শন বদলে গিয়েছিল ইয়ন মর্গ্যানের নেতৃত্বে। দেশকে প্ৰথমবার বিশ্বকাপ জিততেও সাহায্য করেছেন।

সাম্প্রতিক সময়ে ফর্ম এবং ফিটনেস দুই-ই হারিয়েছেন মর্গ্যান। তাঁর সময় যে ঘনিয়ে আসছে, তা বুঝতে পেরেছেন নিজেও। তাই অবসর নিয়ে ফেলতে দ্বিধা করছেন না। আগামী কয়েক সপ্তাহেই চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিতে পারেন। এমনটাই বলা হচ্ছে, ব্রিটিশ প্রচারমাধ্যম দ্য গার্ডিয়ান-এ।

আরও পড়ুন: অভিষেকে সুযোগ পেলেন মাত্র ১ ওভার! উমরানকে কেন কম বল, ব্যাখ্যা দিলেন হার্দিক

আয়ারল্যান্ডের হয়ে ক্রিকেট খেলা শুরু করলেও ইংল্যান্ডে চলে আসেন কয়েক বছরের মধ্যেই। তারপর ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেটে কার্যত বিপ্লব ঘটে গিয়েছে তাঁর হাত ধরে। মর্গ্যান ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিলে তাঁর ডেপুটি জস বাটলার একদিনের ক্রিকেটে নেতৃত্বের দৌড়ে এগিয়ে।

সম্প্রতি নেদারল্যান্ডসের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দেখা গিয়েছিল মর্গ্যানকে। দুই ম্যাচেই রানের খাতা খোলার আগে আউট হয়ে যান তিনি। কুঁচকির চোটের কারণে তৃতীয় ম্যাচে আর নামেননি তিনি। সিরিজ শুরুর আগে মর্গ্যান ইঙ্গিত দিয়েছিলেন, আঁচ পাওয়ার আগেই শেষ হয়ে যেতে পারে তাঁর কেরিয়ার।

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার টেস্ট ক্যাপ্টেন হচ্ছেন বুমরা! বিরাট ঘোষণার পথে সৌরভের বোর্ড

স্কাই স্পোর্টস-কে মর্গ্যান জানিয়েছিলেন, “আমার যদি মনে হয় আমি আর ভালো খেলতে পারছি না অথবা দলে অবদান রাখতে পারছি না, তাহলে কেরিয়ার শেষ বকরে দেব।”

মর্গ্যান যদি অবসর নেন, তাহলে দুরন্ত এক ক্রিকেট কেরিয়ারের সমাপ্তি ঘটবে। আন্তর্জাতিক কেরিয়ারে ২৪৮ ওয়ানডে ম্যাচে মর্গ্যান করেছেন ৭৭০১ রান। ১১৫ টি টি২০ ম্যাচে তারকার সংগ্রহে ২৪৫৮ রান। এছাড়াও ইংল্যান্ডের হয়ে ১৬টি টেস্ট খেলেছেন তিনি। কেকেআরকে ২০২১-এ নেতৃত্ব দিয়ে ফাইনালেও পৌঁছে দিয়েছিলেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Englands world cup winning kkr captain eoin morgan set to retire from odi