scorecardresearch

বড় খবর

রাসেল নন, কেকেআরের এই ব্যাটসম্যান এবার ঝলসে উঠতে পারেন

২০১৭ সালে শেষবার আইপিএলে খেলেছিলেন। তবে পরের দু-বছরে মর্গ্যান নিলামে অবিক্রীত ছিলেন। বিশ্বকাপ জয়ের পরে আর অপেক্ষা করেনি কেকেআর।

kkr
কেকেআরের জার্সিতে আন্দ্রে রাসেল (টুইটার)
কেকেআরের জার্সিতে আগেও খেলেছিলেন। তবে তখনও তিনি তারকা হয়ে ওঠেননি। ঘরের মাঠে বিশ্বকাপ জেতার পরে ইওন মর্গ্যান আপাতত ক্রিকেটের হট প্রপার্টি! সেই মর্গ্যানের কেকেআরে খেলবেন দ্বিতীয়বারের মতো। ইংলিশ তারকা ক্রিকেটারকেই কেকেআরের ট্রাম্প কার্ড ধরছেন ধারাভাষ্যকার হর্ষ ভোগলে।

২০১৭ সালে শেষবার আইপিএলে খেলেছিলেন। তবে পরের দু-বছরে মর্গ্যান নিলামে অবিক্রীত ছিলেন। বিশ্বকাপ জয়ের পরে আর অপেক্ষা করেনি কেকেআর। পুরনো ক্রিকেটারকেই নিলামে ৫.২৫ কোটি টাকায় মর্গ্যানকে নতুন করে সই করিয়েছে নাইটরা।

আরও পড়ুন তাপস পালের হৃদয়েও ছিল ফুটবল! জানাচ্ছেন বাগানের শীর্ষ কর্তা

রবিবার হর্ষ ভোগলে একটি টুইট করেন মর্গ্যানকে নিয়ে। যেখানে তিনি লেখেন, “ইংল্যান্ডের জার্সিতে যেরকম পারফরম্যান্স করেন মর্গ্যান, আইপিএলে সেরকম খেলতে পারেননি। যদি এবার মর্গ্যান কেকেআরের জার্সিতে যদি সেভাবে প্রভাব ফেলতে না পারেন, তাহলে আমি অবাকই হব।”

কেকেআর ছাড়াও মর্গ্যান আরসিবি (২০১০), সানরাইজার্স হায়দরাবাদ (২০১৫, ২০১৬) এবং কিংস ইলেভেন পাঞ্জাবের (২০১৭) জার্সিতে আইপিএলে অংশ নিয়েছেন। সাত মরশুম ধরে আইপিএলে খেলা মর্গ্যান ৫২ ম্যাচে ৮৫৪ রান করেছেন। স্ট্রাইক রেট ১২১-এরও বেশি। আইপিএলে চারটে অর্ধশতরান করেছেন ইংল্য়ান্ডের জাতীয় দলের অধিনায়ক। সর্বোচ্চ স্কোর ৬৬।

Eoin Morgan
কেকেআরের জার্সিতে ইওন মর্গ্যান (টুইটার)

আরও পড়ুন ভয়াবহ দুর্ঘটনার শিকার রাজস্থান রয়্যালস তারকা, হাসপাতালে ভর্তি ক্রিকেটার

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যাট হাতে টি২০তে বিস্ফোরক মেজাজে ব্য়াটিং করেছেন। ২২ বলে ৫৭ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন সিরিজ নির্ণায়ক টি২০তে। ২০ ওভারে জয়ের জন্য ২২৩ রানের লক্ষ্যমাত্রা রেখে ব্যাট করতে নেমেছিল ইংল্যান্ড। মর্গ্যানের বিধ্বংসী ইনিংসের পাশাপাশি জোস বাটলার ও জনি বেয়ারস্টোও ব্যাট হাতে ঝলসে উঠেছিলেন। সেই ইনিংসেই প্রভাবিত হয়ে হর্ষ ভোগলে বলছেন, কেকেআরের জার্সিতে এবার প্রধান ভূমিকা নিতে পারেন ইংলিশ তারকা।

হর্ষ ভোগলের ভবিষ্যৎবাণী তিনি সঠিক প্রমাণ করতে পারেন কিনা, সেটাই আপাতত দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Eoin morgan to be kkrs trump card believes harsha bhogle