scorecardresearch

বড় খবর

হালান্ড এখনও আমার লেভেলে আসেনি! এমবাপের তীব্র অপমানের জবাবে এবার পাল্টা Man City তারকার

এমবাপের ঔদ্ধত্যের জবাবে পাল্টা মুখ খুললেন এবার এরলিং হালান্ড

হালান্ড এখনও আমার লেভেলে আসেনি! এমবাপের তীব্র অপমানের জবাবে এবার পাল্টা Man City তারকার

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বনাম লিওনেল মেসি দ্বৈরথ নিয়ে অনন্তকাল চর্চা হয়ে এসেছে। তবে দুজনেই এখন কেরিয়ারের সায়াহ্নে। কয়েক বছরের মধ্যেই অবসরের গ্রহে চলে যাবেন তর্কাতীতভাবে সর্বকালের শ্রেষ্ঠ দুই কিংবদন্তি। তরুণ প্রজন্মের ।মধ্যে দ্রুতগতিতে উত্থান ঘটেছে কিলিয়ান এমবাপে এবং এরলিং হালান্ডের। মেসি বনাম রোনাল্ডোর মতই দুজনের দ্বৈরথ নিয়মিত জায়গা করে নিচ্ছে ফুটবল মহলে।

তবে গত বছর বিষ্ফোরক মন্তব্য করে বসেছিলেন কিলিয়ান এমবাপে। তিনি সরাসরি জানিয়ে দিয়েছিলেন, হালান্ড এখনও তাঁর উচ্চতায় পৌঁছয়নি। ধারাবাহিকতা ধরে রাখতে হবে হালান্ডকে, এমনটাও বলেন এমবাপে।

আরও পড়ুন: জানুয়ারিতেই মাঠে মেসি বনাম রোনাল্ডো! আরবের ক্লাবে CR7 সই করতেই এল বিরাট আপডেট

এসকুয়ার-কে দেওয়া সাক্ষাৎকারে এমবাপের বক্তব্য ছিল, “ওঁর সবেমাত্র দু-বছর হচ্ছে। আমরা সদ্যই ওঁর ব্যাপারে জানতে পেরেছি। ও যা করছে, তাতে ওঁর জন্য ভালোই লাগছে। তবে ও এখনও আমার পর্যায়ে আসেনি।”

এই দ্বৈরথ নিয়েই এবার জবাব দিলেন ম্যাঞ্চেস্টার সিটির সুপারস্টার নিজের বক্তব্য জানিয়ে দিলেন। বিশ্ব ফুটবলে যে হবেন নতুন মেসি, রোনাল্ডো, এই তর্কের জবাবেই লিভারপুলের প্রাক্তন মিডফিল্ডার জ্যান মলবিকে হালান্ড জানালেন, “এখনই এই বিষয়ে তুলনা করতে যাওয়া অসম্ভব। নিজেকে মোটেই অন্যের সঙ্গে তুলনা করা পছন্দ করি না। নিজেকে স্রেফ নিজের মত হতে হবে। মিডিয়া গত দশ বছর ধরেই মেসি-রোনাল্ডো দ্বৈরথ নিয়ে লেখালেখি করছে। এতে ওঁরা পরস্পরকে ছাপিয়েও যেতে চেয়েছে।”

আরও পড়ুন: মেয়েদের সম্মান করতে শেখো! মার্টিনেজের মা-কে গাল পাড়তেই ফ্রান্স তারকাকে ঝটকা দি মারিয়ার বউয়ের

“বার্সেলোনা এবং রিয়েল মাদ্রিদে থাকার সময় দুজনের এই দ্বৈরথ ফুটবলের জন্য সদর্থক বিষয় ছিল। একদম পারফেক্ট লড়াই ছিল দুজনের। তবে আমাদের (এমবাপে বনাম হালান্ড) তুলনা নিয়ে আমি এখনও নিশ্চিত নই।”

বিশ্বের অন্যতম সেরা লিগ ইপিএলে মাঠে নামলেই রেকর্ড গড়া অভ্যাসে পরিণত করে ফেলেছেন নরওয়ের সুপারস্টার। চলতি সপ্তাহের মধ্যেই লিডসের বিপক্ষে প্রিমিয়ার লিগে দ্রুততম ২০ গোলের রেকর্ড করে ফেলেছেন।

অন্যদিকে, এমবাপেও নিজের জাত চেনাচ্ছেন ক্লাব এবং দেশের জার্সিতে। ২০১৮-য় উদীয়মান তারকা হিসাবে বিশ্বকাপ ট্রফি জিতেছিলেন। কাতার বিশ্বকাপেও মাতিয়ে দিয়েছেন ৮ গোল করে। সোনার বুটের মালিক তিনিই। পিএসজির হয়ে চলতি সিজনে ইতিমধ্যেই এমবাপে ২০ গোল করে ফেলেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Erling haaland on his comparison with kylian mbappe as lionel messi vs cristiano ronaldo