বড় খবর

জোড়া গোলে ইউরোর সিংহাসনে রোনাল্ডো, শেষবেলার ঝড়ে হাঙ্গেরি বধ পর্তুগালের

Portugal vs Hungary: ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগাল এবারের ইউরোর শুরুর ম্যাচেই নেমেছিল হাঙ্গেরির বিরুদ্ধে। রোনাল্ডো ম্যাচের আগেই জানিয়ে দিয়েছিলেন, ইউরো জেতা ছাড়া আর কোনো কিছুতে তাঁর ফোকাস নেই।

পর্তুগাল: ২ (গুয়েরেইরো, রোনাল্ডো-২)

হাঙ্গেরি: ০

ইতিহাস গড়ে ফেললেন রোনাল্ডো। পাঁচটি পৃথক ইউরো সংস্করণের নামার নজির করে নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। এবার সেই নজিরের দিনেই জোড়া গোল করে ইউরোর ইতিহাসে সর্বকালীন গোলদাতা হয়ে গেলেন। পাঁচবার ইউরোতে খেলে রোনাল্ডোর মোট টুর্নামেন্টে গোলসংখ্যা হল ১০। পেরিয়ে গেলেন এতদিন এই তালিকার শীর্ষে থাকা মিশেল প্লাতিনিকে। যিনি ১৯৮৪ সংস্করণেই শুধু ৯ গোল করে শীর্ষে উঠে গিয়েছিলেন।

আর রোনাল্ডোর মহা নজির গড়ার দিনেই পর্তুগাল শেষদিকের ঝড়ে ৩-০ জেতা নিশ্চিত করল। ৮৩ মিনিট পর্যন্ত স্কোরলাইন ছিল গোলশূন্য। হাঙ্গেরি বারবার আক্রমণে উঠে পর্তুগিজদের ফালা ফালা করে ফেলছে। রোনাল্ডোদের চোখে মুখে ফুটে উঠছিল হতাশা। কারণ গ্রুপে বাকি দুই প্রতিপক্ষের নাম যে ফ্রান্স, জার্মানি। মহা শক্তিশালী দুই প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগে অপেক্ষাকৃত দুর্বল হাঙ্গেরির বিরুদ্ধেই তিন পয়েন্ট ঘরে তুলে নিতে চাইছিলেন রোনাল্ডো এন্ড কোং।

আরো পড়ুন: কোকাকোলার বোতল দেখেই খাপ্পা রোনাল্ডো! হাঙ্গেরি ম্যাচের আগেই বিতর্ক তুঙ্গে, দেখুন ভিডিও

সেই হাঙ্গেরির গোলমুখ খুলতেই এদিন কার্যত কালঘাম ছুটে গেল পর্তুগালের। একের পর এক আক্রমণ শানালেও হাঙ্গেরির রক্ষণের কাছে সমস্ত মুভ নষ্ট হয়ে যাচ্ছিল। রোনাল্ডো, ব্রুনো ফার্নান্দেজ গোলের সুযোগ নষ্ট করে বসেছিলেন। তবে শেষ দশ মিনিটে তিন গোল করে যায় পর্তুগাল। এর মধ্যে রোনাল্ডো একাই করলেন জোড়া গোল।

ম্যাচের নির্ধারিত সময় শেষ হতে মাত্র সাত মিনিট বাকি ছিল। এমন পরিস্থিতিতেই পর্তুগাল গোলের দেখা পায়। বক্সের মধ্যে জটলা থেকেই রাফায়েল গুয়েরেইরোর গোলমুখী শট হাঙ্গেরির ডিফেন্ডারের পায়ে লেগে ঢুকে যায়। তাঁকে বল বাড়িয়েছিলেন রাফা সিলভা।

সেই গোলের হ্যাংওভার কাটতে না কাটতেই আবার গোল। এবার রাফা সিলভাকে বক্সের মধ্যে ফাউল করে বসেন হাঙ্গেরির ওর্বান। প্রাপ্ত পেনাল্টি থেকে গোল করেই একক ভাবে ইউরোর ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার সিংহাসনে বসে যান। আর নির্ধারিত সময়ে রোনাল্ডো নিজের দুর্ধর্ষ ফুটওয়ার্ক দেখিয়ে নিজের দ্বিতীয় গোল করে যান। জোড়া গোলের পর রোনাল্ডোর ইউরোয় মোট গোলসংখ্যা দাঁড়াল ১১-য়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Euro cup 2020 cristiano ronaldo becomes all time euro top scorer as portugal beat hungary in their opening match

Next Story
এগিয়ে গিয়েও শেষ মুহূর্তে গোলহজম! এশিয়ান কাপের কোয়ালিফায়ারে টাইগাররা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com