বড় খবর

অবসর জল্পনা উস্কে মাঠেই ‘ইঙ্গিত’ রোনাল্ডোর! হতাশায় একী করলেন মহাতারকা

Portugal vs Belgium: হেরে মাঠেই হতাশায় ভেঙে পড়লেন রোনাল্ডো। তারপরেই খুলে ফেললেন আর্মব্যান্ড। যা নিয়ে জল্পনায় সরগরম ফুটবল মহল।

হতাশায় মাঠেই ভেঙে পড়লেন রোনাল্ডো (উয়েফা ইউরো টুইটার)

সবকিছু ঠিকঠাক থাকলে রবিবার রাতে জাতীয় দলের জার্সিতে বিশ্বের সর্বকালীন সেরা গোলদাতা হিসাবে এককভাবে নিজের নাম তুলে নিতে পারতেন। তবে তা আর হল না। একনম্বর দলের বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালে হেরেই বিদায় নিতে হচ্ছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। আর হার নিশ্চিত হওয়ার পরই মাঠেই ভেঙে পড়লেন রোনাল্ডো। হাত থেকে ক্যাপ্টেনের আর্মব্যান্ড খুলে ফেলে দিলেন। হতাশায় নুইয়ে পড়লেন প্রকাশ্যে।

মাঠে তখন উৎফুল্ল বেলজিয়ান ফুটবলারদের লাগামছাড়া সেলিব্রেশন। সেভিয়ার লা কার্তুহা স্টেডিয়ামে রোনাল্ডো নিজের সর্বস্ব উজাড় করে দিয়েছিলেন। একাই দলকে পিভটের মত টেনে নিয়ে গিয়েছেন। তবে বেলজিয়ানদের দুর্ভেদ্য রক্ষণ আর ভাঙতে পারেননি। দিয়েগো জোটা একাধিক গোলের সুযোগ নষ্ট করে পর্তুগালকে পরের রাউন্ডে ওঠার ক্ষেত্রে আরো বিপাকে ফেলে দেয়।

আরো পড়ুন: ইউরোয় বিদায় রোনাল্ডোর! বেলজিয়ামের কাছে হেরে স্বপ্নভঙ্গ মহাতারকার

থর্গ্যান হ্যাজার্ডের গোলের পর গোলশোধের জন্য অনেকটা সময় পেয়েছিল গতবারের ইউরো চ্যাম্পিয়নরা। তবে বেলজিয়াম ঠান্ডা মাথায় পর্তুগালকে গোলের কোনো সুযোগই কার্যত দেয়নি। আলি দায়িকে চলতি ইউরোয় আর ছাপিয়ে যাওয়া হল না। ইরানের সুপারস্টারের সঙ্গেই রোনাল্ডো আটকে রইলেন ১০৯ গোলেই।

তবে আবেগ সামলাতে না পেরে রোনাল্ডোর আর্মব্যান্ড ছুঁড়ে ফেলার ঘটনায় সরব ফুটবল মহল। এই নিয়ে মোট দু-বার ক্যাপ্টেনের আর্মব্যান্ড খুলে ফেলার ঔদ্ধত্য দেখালেন পর্তুগিজ সুপারস্টার। ২০২২ বিশ্বকাপের কোয়ালিফাইং ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে রোনাল্ডোর একটি গোল বাতিল হয়ে যায়। গোললাইন পেরোলেও ভার প্রযুক্তি দিয়ে তা খতিয়ে দেখেননি রেফারি। তারপরেই ক্ষোভে বিস্ফোরণ ঘটান বিখ্যাত সাত নম্বর।

অনেকেই আবার মনে করিয়ে দিচ্ছেন ইউরোয় আর দেখা যাবে না রোনাল্ডোকে। এবারই হয়ত শেষবারের মত ইউরোয় খেলে ফেললেন তিনি। পরের ইউরোর সময় রোনাল্ডোর বয়স হবে ৩৯। কাতার বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে ফেলতে পারেন। সেই ইঙ্গিত দিয়েই হয়ত আর্মব্যান্ড খুলে ফেললেন রোনাল্ডো।

আরো পড়ুন: সবুজ মেরুনে কি নাম লেখাচ্ছেন সুপারস্টার মান্দজুকিচ! বিশাল আপডেট দিলেন কোচ হাবাস

বরাবরই বেলজিয়ান তারকা স্ট্রাইকার রোমেলু লুকাকু রোনাল্ডোকে নিজের আদর্শ মানেন। সেই লুকাকুই এদিন এগিয়ে এলেন প্রিয় তারকাকে স্বান্তনা দিতে। রোনাল্ডোও পাল্টা সিরি-এ প্রতিপক্ষকে শুভেচ্ছা জানালেন পরের রাউন্ডে ওঠার জন্য।

কেরিয়ারের যত সায়াহ্নে পৌঁছে যাচ্ছেন ততই যেন সাফল্যের খিদে বেড়ে যাচ্ছে। হারের হতাশা ততই চেপে রাখতে ব্যর্থ হচ্ছেন তিনি। তবে জাতীয় দলের ক্যাপ্টেন হয়েও আর্মব্যান্ড খুলে ফেলে যে সঠিক কাজ করেননি, তা মানছেন ফুটবল বিশেষজ্ঞ মহল।

২০১৬-য় বেশ কিছু ড্র এবং ভাগ্যকে সঙ্গী করেই চ্যাম্পিয়নের শিরোপা জিতেছিল পর্তুগাল। তবে এবার পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। বেলজিয়াম শেষ আটে মুখোমুখি হবে ইতালির মিউনিখে। ইতালি অস্ট্রিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Euro cup 2020 cristiano ronaldo throws away captains armband possibly hinting of his retirement

Next Story
ইকুয়েডরের কাছে আটকে গেল ব্রাজিল, নেইমার না নামতেই ছন্নছাড়া সেলেকাওরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com