scorecardresearch

বড় খবর

ছিটকে যেতে যেতে পরের রাউন্ডে জার্মানি, রক্তচাপ বাড়িয়ে শেষ মুহূর্তে স্বস্তি

Germany vs Hungary: পর্তুগালের বিরুদ্ধে দুরন্ত প্রত্যাবর্তনে জার্মানি বুঝিয়ে দিয়েছিল সেই পুরোনো ভয়ঙ্কর জার্মানি ফিরে এসেছে। ঠিক দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থায়।

শেষ মুহূর্তের গোলে মান বাঁচল জার্মানির (উয়েফা ইউরো ২০২০ টুইটার)

জার্মানি: ২ (কাই হাভার্টস, গোরেৎজকা)
হাঙ্গেরি: ২ (সালাজাই, সেফার)

গ্রুপ অফ ডেথে কার্যত মরণ বাঁচন ম্যাচে জার্মানি বুদপেস্টে মুখোমুখি হয়েছিল হাঙ্গেরির। সেই ম্যাচেই একদম শেষ লগ্নে জার্মানিকে বাঁচান লিওন গোরেৎজকা। গোল করে। হাঙ্গেরির বিপক্ষে ২-২ গোলে ড্র করে জার্মানি বুধবার রাতেই শেষ ষোলোয় ওঠা নিশ্চিত করল। গ্রুপের অন্য ম্যাচে পর্তুগাল এবং ফ্রান্স ২-২ ড্র করায় ৫ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষস্থানে ফ্রান্স। পর্তুগাল এবং জার্মানি দু-দলেরই পয়েন্ট দাঁড়ায় ৪। তবে গোল পার্থক্যে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে ফিনিশ করে জার্মানরা। তবে তৃতীয় হয়েও শেষ ষোলোয় ওঠার ছাড়পত্র আদায় করে নিয়েছে পর্তুগাল।

হাঙ্গেরি এদিন বেশ চাপে ফেলে দিয়েছিল জার্মানিকে। এডাম সালাজাই কার্যত দলকে প্রি কোয়ার্টার ফাইনালে তুলেই দিয়েছিলেন। ম্যাচের শুরুতেই সালাজাই নিজে খেলার গতির বিরুদ্ধে গোল করে দলকে লিড এনে দেন। তারপর জার্মানির হয়ে সমতা ফিরিয়ে দেন কাই হাভার্টজ। তবে তারপরে সেই সালাজাই আন্দ্রেস সাফেরকে দিয়ে গোল করিয়ে ২-১ লিড এনে দিয়েছিলেন।

আরো পড়ুন: জোড়া গোলে সেরার সিংহাসনে রোনাল্ডো! ব্লকবাস্টার ইউরোয় অমীমাংসিত ফ্রান্স-পর্তুগাল দ্বৈরথ

তারপরেই শেষ লগ্নে জার্মানির হয়ে গোলশোধ করেন লিওন গোরেৎজকা। ৮২ মিনিটে পরিবর্ত হিসাবে নেমেছিলেন জামাল মুশিয়ালা। নেমেই দুরন্ত তিনি। হাঙ্গেরির তিনজন ডিফেন্ডারকে কাটিয়ে টিমো ওয়ার্নারকে গোলের পাস বাড়িয়েছিলেন তিনি। ওয়ার্নারের শট আটকে গেলেও রিবাউন্ড থেকে গোলকিপার পিটার গুলাস্কিকে পেরিয়ে গোল করে যান গোরেৎজকা।

https://platform.twitter.com/widgets.js

মঙ্গলবার শেষ ষোলোয় জার্মানি মুখোমুখি হবে ইংল্যান্ডের বিপক্ষে। ওয়েম্বলি স্টেডিয়ামে।

স্পেন: ৫ স্লোভাকিয়া: ০
স্লোভাকিয়ার বিপক্ষে গোল বন্যা স্পেনের। ৫-০ গোলে স্পেন উড়িয়ে দিল স্লোভাকদের। প্রথমার্ধে আত্মঘাতী গোল করে বসেছিলেন স্লোভাকিয়ার গোলকিপার মার্টিন দুব্রাভকা। আলভারো মোরাতার পেনাল্টি সেভ করে স্লোভাক গোলকিপার দুরন্ত সূচনা করেন। তবে তারপরেই তিনি মহা-ভুল করে বসেন। ৩০ মিনিটে পাবলো সারাবিয়ার বল হালকাছলে ক্লিয়ার করতে গিয়েই বিপত্তি ডেকে আনেন। সরাসরি বল জালে জড়িয়ে দেন।

হাফটাইমের আগেই আমেইয়ির লাপোর্তে স্প্যানিশদের হয়ে ব্যবধান বাড়ান। দ্বিতীয়ার্ধে সারাবিয়া, ফেরান তোরেস এবং আরো একটি আত্মঘাতী গোলে স্কোরলাইন দাঁড়ায় ৫-০।

বুধবার রাতের জয়ে স্পেন গ্রুপ-ই’তে দ্বিতীয় স্থান অর্জন করে শেষ ষোলোর টিকিট পেল। সোমবার প্রি কোয়ার্টার ফাইনালে স্পেন কোপেনহেগেনে নামছে ডেনমার্কের বিরুদ্ধে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Euro cup 2020 germany germany makes it to next round after draw with stubborn hungary324354