বড় খবর

আটকে গেল বিশ্বচ্যাম্পিয়নরা! ফ্রান্সকে রুখে দিয়ে গ্রুপ জমিয়ে দিল হাঙ্গেরি

France vs Hungary: প্রথম ম্যাচে জার্মানিকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে ছিল ফ্রান্স। দ্বিতীয় ম্যাচেই ফ্রান্সের সামনে হাঙ্গেরির চ্যালেঞ্জ।

ফ্রান্স-হাঙ্গেরি ম্যাচের একটি মুহূর্ত

হাঙ্গেরি: ১ (ফিওলা)
ফ্রান্স: ১ (গ্রিজম্যান
)

ইউরোয় কিছুটা অঘটনই ঘটিয়ে ফেলল হাঙ্গেরি। বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে ঘরের মাঠে ১-১ গোলে আটকে দিয়ে গ্রুপের লড়াই জমিয়ে দিল। শেষ ষোলোয় উঠতে হলে এখন ফ্রান্সকে গ্রুপের শেষ ম্যাচে জিততেই হবে পর্তুগালের বিরুদ্ধে।

আগের ম্যাচেই পর্তুগালকে ৮৩ মিনিট পর্যন্ত আটকে দিয়েছিল হাঙ্গেরি। এদিন সেই ম্যাচের পারফরম্যান্সও ছাপিয়ে গেল ফেরেঙ্ক পুসকাসের দেশ। বিরতির আগে হাঙ্গেরিকে ফ্রান্সের বিরুদ্ধে এগিয়ে দেন আটিলা ফিওলা। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি ফ্রান্সের হয়ে সমতা ফেরান আন্তোনিও গ্রিজম্যান। তবে বাকি সময়ে এই জয়সূচক গোল করতে পারেনি ফ্রান্স।

আরো পড়ুন: উরুগুয়েকে হারিয়ে স্বপ্নের জয় আর্জেন্টিনার, গোল করিয়ে নায়ক সেই মেসি

জার্মানিকে হারানোর একাদশ থেকে ফ্রান্স কোচ দিদিয়ের দেশ একটাই মাত্র পরিবর্তন ঘটিয়েছিলেন। লুকাস হার্নান্দেজের জায়গায় নামানো হয় লুকাস ডিনকে। ফ্রান্স কোচ মিডফিল্ডের ত্রয়ী ফলা- এনগলো কান্তে, পল পোগবা এবং আড্রিয়ান রাবিয়তকেই রেখেছিলেন। আর ছিল সেই বিশ্বখ্যাত ফরোয়ার্ড লাইন- এমবাপে, করিম বেনজেমা এবং গ্রিজম্যান।

হাঙ্গেরির বিরুদ্ধে শুরু থেকেই বল পজেশন থেকে গোলের সুযোগ সবেতেই এগিয়ে ছিল ফ্রান্স। তবে গোলটাই খালি আসছিল না। প্রথমার্ধের অধিকাংশ সময়ই দাপট দেখালেও গোলের সুযোগ কাজে লাগাতে পারেনি ফরাসিরা। এমবাপে হেডে গোলে বল রাখতে পারেননি। বেনজেমাও সহজ সুযোগ নষ্ট করেন। বিশ্বচ্যাম্পিয়নদের দাপটে বেশ পরিশ্রম করতে হচ্ছিল হাঙ্গেরির রক্ষণ ভাগের ফুটবলারদের। তবে বিরতির আগেই সংযোজিত সময়ে হাঙ্গেরিকে এগিয়ে দেন আট্টিলা ফিওলা।

আরো পড়ুন: Fevicol সরাতে পারতেন না রোনাল্ডো! ইউরোয় কোলা বিতর্কে এবার জড়াল ভারতীয় আঠাও

কাউন্টার এটাকে নিজের কেরিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক গোল করে যান ফিওলা। ন্যগীর পাস ধরে ফ্রান্সের অর্ধে আক্রমণে উঠেছিলেন ফিওলা। তারপর সালাইয়ের সঙ্গে ওয়ান টু ওয়ান খেলে গোলের মুখ ওপেন করেন। তারপরে পাভার্ডকে পরাস্ত করে গোলকিপার হুগো লরিসকে পেরিয়ে গোলে বল রাখেন তিনি।

এরপরে দ্বিতীয়ার্ধের মাঝামাঝি ফ্রান্স সমতা ফেরায় দুরন্ত টিম গেমের দিকে নজির গড়ে। হাঙ্গেরির ফ্রি কিক গোলকিপার লরিস সেভ করেই লম্বা থ্রো করেন হাঙ্গেরির অর্ধে। হাঙ্গেরির ডিপলাইন ডিফেন্স তখন অনেকটাই উপরে। লরিসের সেই বল ধরেই কাউন্টার এটাকে বল নিয়ে যান এমবাপে। এরপরে হাঙ্গেরির দুই ডিফেন্ডারের মাঝখান থেকে সেন্টার করেন তারকা। সেখান থেকেই গোল করে যান গ্রিজম্যান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Euro cup 2020 hungary holds world champion france to a 1 1 draw

Next Story
বাউন্সারে হেলমেট খুলে একাকার! পূজারাকে নিয়ে চরম টেনশন সাউদাম্পটনে, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com