বড় খবর

মাঠে নামার আগে চোখ পরীক্ষা, বাংলার ক্রিকেটারদের জন্য নয়া দাওয়াই

চক্ষু বিশেষজ্ঞের সঙ্গে আলোচনা করে বিষয়টি রাজ্য ক্রিকেট সংস্থার মেডিক্যাল কমিটির সদস্য নন্দিনী রায়ের কাছে পাঠানো হবে। প্রি-সিজন ক্যাম্প চলাকালীনই স্কোয়াডের প্রত্যেকের চোখ পরীক্ষার ব্যবস্থা করা হবে।

করোনা পরবর্তী সময়ে ঢেলে সাজছে বাংলার ক্রিকেট। নতুন মরশুমের প্রস্তুতি জুন থেকেই বকলমে শুরু করে দিলেন মনোজরা। লকডাউন সময়ে ঘরে বসেই অনলাইনে মনোবিদের ক্লাস চলছিল এতদিন। এবার মাঠে নামার প্রস্তুতি বাংলার।

সেই হিসেব মতোই ক্রিকেটারদের এখন থেকে চোখ পরীক্ষা বাধ্যতামূলক করল সিএবি। সিএবি থেকে পাঠানো প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, “বাংলার ক্রিকেটারদের চক্ষু পরীক্ষা বাধ্যতামূলক করা হচ্ছে এবার থেকে।” সোমবারই বাংলার অফিস বিয়ারার ও কোচিং স্টাফ বৈঠকে বসেছিল। জানা গিয়েছে, সেই মিটিংয়েই ক্রিকেটারদের চোখ পরীক্ষা করার বিষয়ে প্রস্তাব দেন কোচ অরুণ লাল। সেই প্রস্তাব সর্বান্তকরণে সমর্থন করা হয়। ব্যক্তিগতভাবে অরুনলাল মনে করেছেন, নতুন বল ফেস করার সময় এতে ব্যাটসম্যানরাই উপকৃত হবেন।

সিএবি সূত্রে জানা গিয়েছে, চক্ষু বিশেষজ্ঞের সঙ্গে আলোচনা করে বিষয়টি রাজ্য ক্রিকেট সংস্থার মেডিক্যাল কমিটির সদস্য নন্দিনী রায়ের কাছে পাঠানো হবে। প্রি-সিজন ক্যাম্প চলাকালীনই স্কোয়াডের প্রত্যেকের চোখ পরীক্ষার ব্যবস্থা করা হবে।

সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া জানিয়েছেন, “ক্রিকেট মাঠে চোখের দৃষ্টি ভীষণ গুরুত্বপূর্ণ এক বিষয়। রিফ্লেক্সের সঙ্গে এটা ওতপ্রোতভাবে জড়িত। তাই আমরা কোনো ভাবনা চিন্তা না করেই এই পরীক্ষার ব্যবস্থা করছি।” প্রসঙ্গত, মাঠে নেমে ক্রিকেটারদের অনুশীলন শুরু করার বিষয়ে সিএবি এখনো পর্যন্ত কোনো দিনক্ষণ ঠিক করেনি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Eye test mandatory for cab cricketers

Next Story
একে ক্যানসার, তায় করোনার হানা, সঙ্কটে কিংবদন্তী ভারতীয় বক্সারdingko singh coronavirus
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com