বড় খবর

ইমরানের কাছে ভারত-পাক টেস্ট ফেরানোর আর্জি ইঞ্জিনিয়ারের

ফারুক ইঞ্জিনিয়ার চাইছেন ফের চালু হোক ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ। পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ও প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে তিনি আর্জি রেখেছেন বাইশ গজে ইন্দো-পাক সম্পর্ক মেরামত করার।

arokh Engineer and Imran Khan
ইমরানের কাছে ভারত-পাক টেস্ট ফেরানোর আর্জি ইঞ্জিনিয়ারের (ছবি টুইটার)
ভারতের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটসম্যান ফারুক ইঞ্জিনিয়ার চাইছেন ফের চালু হোক ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ। পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ও প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে তিনি আর্জি রেখেছেন বাইশ গজে ইন্দো-পাক সম্পর্ক মেরামত করার।

২০১২-১৩ সালের পর থেকে ভারত-পাক কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। সেসময় সীমিত ওভারে ছোট্ট সফরে পাকিস্তান এসেছিল ভারতে। এই মুহূর্তে দুই দেশের রাজনৈতিক সম্পর্কে এতটাই অবনতি হয়েছে যে. কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ভারত-পাক সিরিজের অনুমোদন মেলে না। এমনকি সদ্যসমাপ্ত এশিয়া কাপও ভারত থেকে সরিয়ে সংযুক্ত আরব আমিরশাহিতে নিয়ে যাওয়া হয়েছিল। এখন এই দুই দেশ শুধু আইসিসি-র কোনও ইভেন্টে মুখোমুখি হয়। ২০১৬-তে শেষবার ভারতে টি-২০ বিশ্বকাপ খেলতে এসেছিল পাকিস্তান।

আরও পড়ুন: ইন্দো-পাক ক্রিকেট সম্পর্ক জোড়া লাগাতে মরিয়া ইমরান

চলতি সপ্তাহে লন্ডনে অনুষ্ঠিত হল রঞ্জি মেমোরিয়াল পাবলিক কনর্ভাসেশন। এই প্রথমবার এই অনুষ্ঠান আয়োজিত হয়েছিল ব্রিটিশ মুলুকে। এখানেই বক্তব্য রাখতে গিয়ে ইঞ্জিনিয়ার বলেন, “ভারত-পাকিস্তানের একে অপরের বিরুদ্ধে টেস্ট ক্রিকেট খেলা উচিত। পাকিস্তানের অর্থনীতিতে এর ভাল প্রভাব পড়বে। কিন্তু সীমান্তে খণ্ড যুদ্ধ ছাড়াও এটা-ওটা লেগেই রয়েছে। এরপর কথা বলতে হবে ওদের।”ছয়-সাতের দশকে দুরন্ত ফ্ল্যামবয়েন্ট ক্রিকেটার হিসেবেই বিখ্য়াত ছিলেন ইঞ্জিনিয়ার। নিজের কেরিয়ারের স্মূতিচারণা করে বললেন, “একজন ক্রিকেটার হিসেবে আমি সবসময় ভারত-পাকিস্তান ম্যাচ খেলতে চাই। কিন্তু রাজনৈতিক নেতাদের রাজি করানোটাই বড় প্রশ্নের মুখে। দেখতে গেলে আমরা একইরকমের। দু’দেশেই অসম্ভব প্রতিভাবান ক্রিকেটাররা রয়েছে। আমি ব্যক্তিগত ভাবে চাইব ফের ভারত-পাকিস্তানের খেলা চলুক।”

পাকিস্তানের বিশ্বকাপ দেওয়া অধিনায়ক ইমরান খান এখন সেদেশের মসনদে। প্রধানমন্ত্রী হয়েছেন তিনি। বাইশ গজে ভারত-পাকিস্তানের মধ্যে ফের সুসম্পর্ক স্থাপনে তিনি নিজেও আগ্রহী। পিসিবি-র চেয়ারম্যান এহসান মনিই সেকথা বলেছিলেন কিছুদিন আগে।২০১৫-তে তেহরিক-এ-ইনসাফের প্রধান হয়ে ভারতে এসেছিলেন ইমরান। তখন দেখা করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। সেসময় ইমরান ভারত-পাক ম্যাচের কথা মোদীকে বলেছিলেন। কিন্তু নমো শুধু একটা হাসিই দিয়েছিলেন উত্তরে।

Web Title: Farokh engineer urges imran khan to restore india pakistan test ties

Next Story
দ্রাবিড়ের হাতে অনন্য সম্মান তুলে দিলেন গাভাস্করRahul Dravid
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com