scorecardresearch

বড় খবর

নিউজিল্যান্ডের হয়ে দ্রুততম শতরান, বিপক্ষকে ছারখার করলেন ফিলিপস

ওয়েস্ট ইন্ডিজ বোলাররা কেউই এদিন ম্যাচে প্রভাব ফেলতে পারেননি। ফাস্ট বোলার কিমো পল ৪ ওভারের কোটায় খরচ করেন ৬৪ রান।

আন্তর্জাতিক স্তরে টি২০ ক্রিকেটে নিউজিল্যান্ডের হয়ে দ্রুততম সেঞ্চুরি করে গেলেন কিউয়ি ব্যাটসম্যান গ্লেন ফিলিপস। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফিলিপসের আগুনে ব্যাটিংয়ের সৌজন্যেই নিউজিল্যান্ড রবিবার ৭২ রানে হারিয়ে দিল। তিন ম্যাচের টি২০ সিরিজে নিউজিল্যান্ড আপাতত ২-০ এগিয়ে গেল। প্রথম টি২০ ম্যাচে পাঁচ উইকেট ক্যারিবিয়ান ক্রিকেটারদের হারিয়ে আগেই সিরিজ ১-০ এগিয়ে ছিল তাঁরা।

মাউন্ট মানুইগনিতে এদিন মাত্র ৫১ বলে ১০৮ রানের বিস্ফোরক ইনিংস উপহার দিয়ে যান ফিলিপস। শতরান করেন মাত্র ৪৬ বলে। তাঁর ইনিংস সাজানো ১০ টি বাউন্ডারিতে। নিউজিল্যান্ড মাত্র ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৩৮ তুলে ফেলেছিল। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেট হারিয়ে ১৬৬ রানের বেশি তুলতে পারেনি। শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ক্যারিবীয়রা।

আরো পড়ুন: বিয়ের প্রতিশ্রুতিতে দশ বছর টানা ধর্ষণ, বাবরের মুখোশ খুললেন পাক তরুণী

এর আগে এই মাঠেই ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কলিন মুনরো ৪৭ বলে শতরান করেছিলেন। এতদিন সেটাই ছিল সীমিত ওভারের ক্রিকেটে নিউজিল্যান্ডের মধ্যে দ্রুততম। এদিন ফিলিপস সেই রেকর্ড চূর্ণ করে দেন। শতরানে পৌঁছাতে আরো এক বল কম নেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ বোলাররা কেউই এদিন ম্যাচে প্রভাব ফেলতে পারেননি। ফাস্ট বোলার কিমো পল ৪ ওভারের কোটায় খরচ করেন ৬৪ রান। ২৩ বছরের ফিলিপস তৃতীয় উইকেটে ডেভন কনওয়ের সঙ্গে ১৮৪ রানের পার্টনারশিপ খেলে যান। ডেভন কনওয়ে ৩৭ বলে ৬৫ করে যান।

ঝকঝকে ইনিংস খেলার পর ফিলিপস বলে যান, “দারুণ উপভোগ করেছি। ডেভ একজন অসাধারণ ক্রিকেটার যে চাপের মুখে অন্যকে শান্ত রাখতে সাহায্য করে। ওর সঙ্গে পার্টনারশিপটা অবিশ্বাস্য ছিল। ভীষণ মজা হল।”

সোমবার এই ভেন্যুতেই তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fastest t20 hundred for new zealand glenn phillips vs west indies