scorecardresearch

বড় খবর

বিশ্বকাপ ফাইনালে অভব্য ব্যবহার! ফিফার ভয়ঙ্কর শাস্তিতে মুখ পুড়ল মেসির আর্জেন্টিনার

বিশ্বকাপজয়ী আর্জেন্টিনাকে এবার শাস্তি দিল ফিফা

বিশ্বকাপ ফাইনালে অভব্য ব্যবহার! ফিফার ভয়ঙ্কর শাস্তিতে মুখ পুড়ল মেসির আর্জেন্টিনার

বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পরে উদযাপনের জন্য এবার ফিফার শাস্তির মুখে পড়ল আর্জেন্টিনা। আর্জেন্টাইন ফুটবল সংস্থার বিরূদ্ধে বিশ্বকাপ ফাইনালে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনেছেন ফিফা। ডিসেম্বরের ১৮-য় ইন্টারভিউ জোনে যেভাবে ফুটবলাররা উদ্দাম সেলিব্রেশনে মেতেছিলেন তা নজর এড়ায়নি ফিফার।

শতাব্দীসেরা ফাইনালে লিওনেল মেসির আর্জেন্টিনা টাইব্রেকার শ্যুট আউটে ৪-২ গোলে পরাস্ত করে ফ্রান্সকে। তারপরেই ক্যাপ্টেন লিওনেল মেসি সহ গোটা আর্জেন্টিনীয় দল সাক্ষাৎকারের জন্য নির্ধারিত স্থানে গানে-নাচে উদ্দাম সেলিব্রেশনে মেতে ওঠেন। কোনও আন্তর্জাতিক মিডিয়ার সঙ্গে কথা বলেননি মেসিরা। এই উদযাপন পর্বের সময়েই স্টেডিয়ামের কাঠের দেওয়াল ক্ষতিগ্রস্থ হয় বলে অভিযোগ।

আরও পড়ুন: রোনাল্ডোর পাঙ্গা নিতে সৌদির ক্লাবে সই করতে পারেন মেসি, বিরাট আপডেটে তোলপাড় বিশ্ব

যদিও ফিফার বিবৃতিতে এমিলিয়ানো মার্টিনেজের বিষয়টির উল্লেখ নেই। গোল্ডেন গ্লাভস জয়ী এমি মার্টিনেজ সেরা গোলকিপারের ট্রফি নিয়ে পুরস্কার মঞ্চেই কুৎসিত অঙ্গভঙ্গি প্রদর্শন করেছিলেন। যাতে সমালোচনার ঝড় বয়ে যায়। তার-ও আগে রুদ্ধশ্বাস কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস বনাম আর্জেন্টিনা ম্যাচে দুই দলের মোট ১৪ জন ফুটবলারকে কার্ড দেখেন। সেই সময়েই ফিফার তরফে পুরো বিষয়টি খতিয়ে দেখার কথা বলা হয়েছিল।

আরও পড়ুন: তৃতীয়বার বিয়ের পিঁড়িতে রোনাল্ডো! হাঁটুর বয়সী পাত্রীর সঙ্গেই সারাজীবন কাটানোর অঙ্গীকার

এর আগে এমিলিয়ানো মার্টিনেজ কিলিয়ান এমবাপেকে কটাক্ষ করে ছড়া গেয়েছিলেন বিশ্বকাপ জয়ের পরে আর্জেন্তিনার লকার রুমে। পরে বাস প্যারাডের সময়েই এমবাপের পুতুল নিয়ে উদযাপন করেন মার্তিনেজ। জোড়া ঘটনায় ক্ষিপ্ত হয়ে আর্জেন্টাইন ফুটবল সংস্থার কাছে নালিশ করে ফ্রান্স ফুটবল সংস্থা।

যাইহোক, ফিফার তরফে জরিমানা করা হয়েছে সার্বিয়া, মেক্সিকো এবং ইকুয়েডরকেও।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa books argentina over world cup final win celebration