এখনও চূড়ান্ত নয় ভারতে বিশ্বকাপের ভেন্যু, পরিদর্শনে ফিফার প্রতিনিধিদল

টুর্নামেন্টের পুরো সূচি আগামী কয়েকমাসের মধ্যে চূড়ান্ত করে ফেলা হবে। "গত মাসে ভুবনেশ্বরকে বিশ্বকাপের অন্যতম ভেন্যু হিসেবে চূড়ান্ত করে ফেলা হয়েছিল। আরও তিনটে ভেন্যুর নাম জানানো হবে সামনের কয়েকমাসে।" রোমা খান্না জানিয়েছেন।

By: Mumbai  Published: September 11, 2019, 7:46:32 PM

অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ আপাতত অতীত। ফের একবার ভারতে বিশ্বকাপ। আগামী বছকর ২০২০-তে অনুর্ধ্ব-১৭ মহিলাদের বিশ্বকাপ ঘিরে উৎসাহের পারদ বাড়ছে। এর মধ্যেই ফিফার প্রতিনিধিদল পরিদর্শন করল ভারতের পাঁচ শহরে। যেখানে বিশ্বকাপের ম্যাচ আয়োজন করা হতে পারে। চলতি বছরের মার্চ মাসেই ফিফা সভাপতি জিয়ান্নি ইনফ্যান্টিনো ঘোষণা করে দিয়েছিলেন, ২০২০-তে মহিলাদের যুব বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে।

তারপরে বুধবার টুর্নামেন্টের ডিরেক্টর রোমা খান্না সাংবাদিকদের জানান, “এখনও পর্যন্ত দেশের পাঁচটি শহর- কলকাতা, গোয়া, ভুবনেশ্বর, আহমেদাবাদ, নভি মুম্বই পরিদর্শন করেছি আমরা। এই শহরগুলির পাশাপাশি বিশ্বকাপের ম্যাচ আয়োজন করতে ইচ্ছুক আরও অনেক শহর।” রোমা খান্নার সঙ্গে শহর-পরিদর্শনে এসেছিলেন ফিফার টেকনিকাল ডেভেলপমেন্ট সার্ভিসের প্রোগ্রাম ম্যানেজার ফিলিপ জিমারম্যান। ওরলিতে স্থানীয় একটি ফুটবল লিগের উদ্বোধনও করেন দু-জনে।

আরও পড়ুন বাংলাদেশের বিরুদ্ধে ফ্য়ানেদের যুবভারতী ভরানোর আবেদন স্টিম্য়াচের

রোমা খান্না জানিয়েছেন, টুর্নামেন্টের পুরো সূচি আগামী কয়েকমাসের মধ্যে চূড়ান্ত করে ফেলা হবে। “গত মাসে ভুবনেশ্বরকে বিশ্বকাপের অন্যতম ভেন্যু হিসেবে চূড়ান্ত করে ফেলা হয়েছিল। আরও তিনটে ভেন্যুর নাম জানানো হবে সামনের কয়েকমাসে।” জানিয়েছেন তিনি। প্রাথমিকভাবে স্থানীয় আয়োজক কমিটি ভেন্যুর নাম ঘোষণা করবে। তবে ফিফার তরফে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন তেকাঠির নিচে আগুন জ্বালালেন গুরপ্রীত, কাতারকে রুখে কী বলছেন দেশের নায়ক?

রোমা খান্না বলেছেন, “অন্য শহরের নাম এখনও চূড়ান্ত করা হয়নি। ভুবনেশ্বরের ক্ষেত্রে বলতে পারি, টাইমলাইন অনুযায়ী আয়োজন দেখার পরে নাম ঘোষণা করে দেওয়া হয়েছিল। একইভাবে অন্য ভেন্যুগুলির ক্ষেত্রে আমার পছন্দ অনুযায়ী আমরা নাম কনফার্ম করব। পরবর্তীকালে ফিফার তরফে চূড়ান্ত ঘোষণা করা হবে।”

আয়োজক দেশ হওয়ায় ভারত এই বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ করতে পারবে। জিমারম্যান যিনি ফিফার স্কুল ফুটবল টুর্নামেন্টের সঙ্গে জড়িত তিনি জানান, অক্টোবরেই ফিফার তরফে একটি অ্যাপ প্রকাশ করা হবে, যার মাধ্যমে কোচেরা ট্রেনিং নিতে পারবেন।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Fifa inspects five indian cities for upcoming women world cup

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X