scorecardresearch

বড় খবর

মোদির সঙ্গে হয়ত মুখোমুখি এবার ফিফা বস! ইনফ্যান্টিনো কী বলবেন প্রধানমন্ত্রীকে, প্রবল শঙ্কা

অক্টোবরে ভারত সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসতে পারেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্টিনো। এমনটাই সূত্রের খবর।

মোদির সঙ্গে হয়ত মুখোমুখি এবার ফিফা বস! ইনফ্যান্টিনো কী বলবেন প্রধানমন্ত্রীকে, প্রবল শঙ্কা

সদ্য নির্বাসনের খাড়া কাটিয়ে উঠেছে ভারতীয় ফুটবল। নতুন ফেডারেশন সমস্ত কিছু নিয়মমাফিক কাজ করছে কিনা, তা খতিয়ে দেখার উদ্দেশ্যেই অক্টোবরের শেষ সপ্তাহে ভারতে আসছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্টিনো। আর ভারত সফরে এসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ সারতে পারেন ফিফা বস।

সোমবারে ফেডারেশনে একজিকিউটিভ কমিটির বৈঠক ছিল। সেই বৈঠক থেকেই জানা যাচ্ছে এই তথ্য। অক্টোবরের ১১ তারিখ থেকে ভারতে শুরু হয়ে যাচ্ছে ফিফা মহিলাদের যুব বিশ্বকাপ। ফাইনাল ৩০ অক্টোবর। ইনফ্যান্টিনো যদি আসেন, তাহলে বিশ্বকাপের শেষ লগ্নে দেখা যেতে পারে তাঁকে।

আরও পড়ুন: গোল্ডেন বুটের মালিক থেকে সেরা গোলকিপার! পুজোর আগেই ইস্টবেঙ্গলে একের পর এক তারকা

একজিকিউটিভ কমিটির বৈঠকের পর বিবৃতিতে ফেডারেশনের তরফে বলা হয়, “বৈঠকের শুরুতেই কার্যকরী কমিটির সদস্যরা জানতে পারেন অক্টোবরের শেষ সপ্তাহে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্টিনো ভারতে আসতে পারেন। ভারতীয় ফুটবলের উন্নতির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা সারতে পারেন।”

“ফেডারেশনের প্রেসিডেন্ট তাঁর সঙ্গে ফিফা সভাপতির সাক্ষাতের বিষয়ে আলোকপাত করেছেন। সেইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সম্ভাব্য তাঁর বৈঠক নিয়েও আলোচনা হয়েছে। ফিফা সভাপতি যদি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন, তা গুরুত্বপূর্ণ বিষয় হতে চলেছে। এমন কিছু ঘোষণা করা হতে পারে যা যুগান্তকারী।”

আরও পড়ুন: কলকাতা লিগে ইতিহাস গড়া বিশ্বকাপার এখন পুলিশ! বাবার শেষ ইচ্ছাপূরণে ব্রত করলেন দেশসেবাকে

কল্যাণ চৌবে এবং সাজি প্রভাকরণের নেতৃত্বে ফেডারেশনের নতুন কমিটির এটাই দ্বিতীয় কার্যকরী কমিটির বৈঠক। ৩৪ সদস্যের ভোটাভুটিতে কয়েক সপ্তাহ আগেই কল্যাণ চৌবে বাইচুং ভুটিয়াকে ৩৩-১ ব্যবধানে পরাস্ত করে ফেডারেশনের সিংহাসনে বসেছেন। বিজেপির হয়ে লোকসভা, বিধানসভা নির্বাচনে অংশ নেওয়া কল্যাণ চৌবে প্ৰথম ফুটবলার হিসাবে ফেডারেশনের তখতে বসেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa president gianni infantino might meet pm narendra modi during india visit