scorecardresearch

বড় খবর

আর্জেন্টিনার সমর্থক হলেই ফ্রি-তে দামি বিয়ার! কোথায় কীভাবে পাওয়া যাবে, ফুরিয়ে যাওয়ার আগেই জানুন

ফ্রি-তে বিয়ার পান করতে চাইলে সুবর্ণ সুযোগ হাতছাড়া করবেন না

আর্জেন্টিনার সমর্থক হলেই ফ্রি-তে দামি বিয়ার! কোথায় কীভাবে পাওয়া যাবে, ফুরিয়ে যাওয়ার আগেই জানুন

বিশ্বকাপে বেনজির অবস্থার মুখে দাঁড়িয়েছে ফিফার প্রধান স্পনসর সংস্থা বাডওয়েইজার। গোটা বিশ্বকাপে এলকোহল নিষিদ্ধ হওয়ায় টুর্নামেন্ট শেষ হয়ে গেলেও প্রচুর উদ্বৃত্ত বিয়ার রয়ে গিয়েছে সংস্থার কাছে। অপচয় যাতে না হয় তার জন্য দারুণ এক প্ল্যানিংও করে ফেলা হয়েছে সংস্থার তরফে।

বিশ্বকাপে এলকোহল নিষিদ্ধ হওয়ার পরে বাডওয়াইজার সরকারিভাবে জানিয়ে দিয়েছিল যে দল বিশ্বকাপ জিতবে সেই দলের সমর্থকদের মধ্যে বিনামূল্যে বিয়ার বিলিয়ে দেওয়া হবে। এই আর্জেন্টিনা ফ্রান্সকে হারিয়ে শেষ হাসি হাসতেই রাজধানী বুয়েন্স আয়ার্সের দিকে রওনা হয়েছে গ্যালন গ্যালন বিয়ারের বোতল। আর আর্জেন্টিনায় এই বিয়ার লিওনেল মেসির বিশেষ এডিশন হিসাবে। বুয়েন্স আয়ার্স সহ গোটা আর্জেন্টিনার বিভিন্ন শহরে বিভিন্ন ডেলিভারি পয়েন্টে এই বিয়ার বিতরণের কাজ চালানো হবে টানা একসপ্তাহ ধরে। এমনটাই বলা হয়েছে বিখ্যাত স্প্যানিশ মিডিয়া মার্কা-য়।

আরও পড়ুন: এমবাপের বাপ মেসি! ফাইনালের রিপ্লে চাইতেই ফ্রান্সকে ভয়ঙ্কর খোঁচায় রক্তাক্ত করল আর্জেন্টিনা

বয়সের আইনি প্রমাণপত্র দেখালে সমর্থকদের প্রতিদিন ৪১০ মিলি ক্যানের তিনটে করে বিয়ার দেওয়া হবে একসপ্তাহ ধরে। তার আগে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে সংস্থার ওয়েবসাইটের মাধ্যমে। আবেদনপত্র পূর্ণ করে নিকটবর্তী ডেলিভারি পয়েন্টের নাম বাছাই করতে হবে ফ্যানদের। সেখান থেকে কুপন সংগ্রহ করে তা ডেলিভারি পয়েন্টে দেখালেই মিলবে মুফতে বিয়ার।

কাতার বিশ্বকাপের আয়োজক কর্তৃপক্ষ আটটি ভেন্যুতেই বিয়ার পান নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল। এমনকি স্টেডিয়ামের বাইরে বাডওয়েইজারের যে বিজ্ঞাপনী কাটআউট ছিল, সেগুলোও কম দৃশ্যমান স্থানে সরিয়ে ফেলা হয় বিশ্বকাপ শুরুর আগে।

আরও পড়ুন: বড্ড বেয়াদপ! বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনীয় গোলকিপারকে তাড়াতে চলেছে EPL-এর ক্লাব

বিশ্বকাপের মদ্যপান সংক্রান্ত নিয়মে বলা হয়েছিল, কর্পোরেট অতিথিদের জন্য স্টেডিয়ামের রেস্তোরাঁ, লাউঞ্জে বিয়ার, ওয়াইন, শ্যাম্পেন পরিবেশন করা হবে। তবে হঠাৎ করেই আয়োজকদের আপত্তিতে ঘোর সমস্যায় ফিফা। বিশ্বকাপ শুরুর মাত্র ৮দিন আগে মদ্যপানে নিষেধাজ্ঞা জারি হওয়ায় বড়সড় সমস্যায় পড়েছিল ফিফা। এতে তাঁদের সহযোগী সংস্থা গুলির সঙ্গে ব্যবসায়িক চুক্তিও লঙ্ঘিত হয়।

কাতারে এমনিতে প্রকাশ্যে মদ্যপান জেল-জরিমানা যোগ্য অপরাধ হিসেবে গণ্য হয়। তবে কাতারের আয়োজক কমিটির পক্ষ থেকে আশ্বস্ত করে জানানো হয়েছিল, টুর্নামেন্ট চলাকালীন এই নিয়মে ছাড় দেওয়া হবে। তবে যদি কেউ মদ্যপ অবস্থায় হাঙ্গামা করে সেক্ষেত্রে আইন অনুযায়ী শাস্তি দেওয়া হবে। কাতারে মদ্যপান করার নূন্যতম বয়সসীমা ২১ বছর। পানীয় বিক্রি করার আগে রীতিমত ফটো আইডি দিয়ে বয়স প্রমাণ করতে হয় বিক্রেতার কাছে।

আরও পড়ুন: এমবাপের গোল অবৈধ ছিল! ফুটেজ দেখিয়ে বিষ্ফোরক দাবি বিশ্বকাপ ফাইনালের রেফারির

যাইহোক, বিশ্বকাপে নিষেধাজ্ঞার কবলে সেভাবে নজরে আসেনি বাডওয়াইজের। তবে টুর্নামেন্ট শেষের পর আর্জেন্টিনা জুড়ে সংস্থাটি ক্ষতি পুষিয়ে দিতে মাঠে নেমেছে। বুয়েন্স আয়ার্স, কর্ডোবা, রোজারিও-র মত শহরে ফ্যান ফেস্ট আয়োজন করা হচ্ছে। যেখানে ফ্রি-তে নির্দিষ্ট পরিমাণ বিয়ার যেমন বিলিয়ে দেওয়া হবে তেমন ডিসকাউন্ট কুপনের মাধ্যমে বিভিন্ন প্রমোশনাল সংস্করণের বিয়ার বিক্রি করা হবে। আর্জেন্টিনার বড়সড় সুপারমার্কেট, মলে এখন বাডওয়েইজারের রমরমা।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa principal sponsor budweiser to distribute qatar world cup left overs to argentine fans free of cost