scorecardresearch

বড় খবর

হায়া হায়া! কাতার বিশ্বকাপের থিম সং সামনে আসতেই আলোড়ন তুঙ্গে, দেখুন ভিডিও

কাতার বিশ্বকাপের থিম সং প্রকাশ করল ফিফা। অনবদ্য থিম সং শুরুতেই ঝড় তুলে দিয়েছে ফুটবল বিশ্বে।

নভেম্বরের ২১ তারিখ থেকে কাতারে মহা সমারোহে শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপের আসর। ফাইনাল হবে ডিসেম্বরের ১৮ তারিখ। এখনও পর্যন্ত ২৯টি দল মূলপর্বে কোয়ালিফাই করেছে। আয়োজক কাতার তো বটেই হল্যান্ড, জার্মানি, স্পেন, ইংল্যান্ড, পর্তুগাল, আর্জেন্টিনা, ব্রাজিল প্রায় সমস্ত নামি দলই যোগ্যতা অর্জন পর্ব সফলভাবে অতিক্রম করেছে। তবে সুইডেন, মিশর, ইতালির কত দলকে এবার বিশ্বকাপে দেখা যাবে না। যুদ্ধের কারণে রাশিয়াকে আগেই বাদ দেওয়া হয়েছে।

একদিন আগেই ফিফা বিশ্বকাপের ড্র ঘোষণা করা হয়েছে। এবার মেগা টুর্নামেন্টের থিম সং-ও ঘোষণা করে দিল ফিফা। কাতার বিশ্বকাপের অফিসিয়াল থিম সং ‘হায়া হায়া’ (একসঙ্গে ভালো)। হৈচৈ ফেলে দেওয়া এই সিঙ্গলসে দেখা যাচ্ছে ত্রিনিদাদ কার্ডনা, দাবিদো এবং আইশা।

আরও পড়ুন: ফুটবল বিশ্বকাপে মারণ গ্রুপে একসঙ্গে জার্মানি-স্পেন! ব্রাজিল-আর্জেন্টিনার গ্রুপে কোন কোন দেশ

এই প্ৰথমবার ফিফা বিশ্বকাপের অফিসিয়াল থিম সং একাধিক গানকে মিলিয়ে মিশিয়ে বানানো হয়েছে। বিশ্বের বিভিন্ন প্রান্তের শিল্পীরা একাধিক জ্যরের মিউজিককে এক সূত্রে গেঁথে সিঙ্গলস বানিয়েছেন। ফুটবল এবং সুরকে একই ব্র্যাকেটে রেখে শিল্পী, খেলার দুনিয়া, মিউজিক উৎসাহী সকলকে একসঙ্গে ধরে রাখতে উদ্যোগী হয়েছে ফিফা।

ফিফা ড্রয়ের মঞ্চে আত্মপ্রকাশ ঘটেছে এই থিম সংয়ের। মার্কিন যুক্তরাষ্ট্রের ত্রিনিদাদ কর্ডোনা, আফ্রো বিটস আইকন দাবিদো, এবং কাতারের প্রখ্যাত মিউজিশিয়ান আইশা একসঙ্গে ভিডিওয় ধরা দিয়েছেন। ফিফার প্রধান কমার্শিয়াল অফিসিয়াল কে মাদাতি জানিয়েছেন, “আমেরিকা, আফ্রিকা এবং মধ্যপ্রাচ্যের প্রখ্যাত সুরকার এবং গায়কদের এক ছাতার তলায় নিয়ে এসে বোঝানো হয়েছে ফুটবল এবং মিউজিক গোটা বিশ্বকে একসূত্রে বাঁধতে পারে।

বিশ্বকাপের আগে ফিফা নিজস্ব অফিসিয়াল টিকটক চ্যানেল লঞ্চ করল। সেই চ্যানেলেও রিলিজ করা হয়েছে এই থিম সংয়ের। ইতিমধ্যেই যা ভাইরাল। আগামী কয়েক মাসে এই থিম সং কতটা আলোড়ন তুলতে পারে, সেটা দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa releases qatar 2022 world cup theme song viral video watch