বড় খবর

ভারতে ফুটবল বিশ্বকাপ স্থগিত করল ফিফা

বয়সভিত্তিক ফুটবল বিশ্বকাপ স্থগিত করে দেওয়ার কথা ঘোষণা করে ফিফা এদিন প্রেস বিবৃতিতে জানিয়েছে, “নতুন সূচি খুব শীঘ্রই ঘোষণা করা হবে।”

পিছিয়ে গেল ভারতের ফুটবল বিশ্বকাপ

করোনার থাবা থেকে রেহাই পেলো না ভারতে অনুষ্ঠিত হতে চলা ফিফা অনুর্দ্ধ ১৭ মহিলাদের বিশ্বকাপও। স্থগিত করে দেওয়া হল ফিফার তরফ থেকে।

মহিলাদের বয়সভিত্তিক এই বিশ্বকাপ দেশের পাঁচটি ভেন্যু- কলকাতা, গুয়াহাটি, ভুবনেশ্বর, আহমেদাবাদ এবং নভি মুম্বইতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল নভেম্বরের ২ থেকে ২১ তারিখ পর্যন্ত। তবে করোনার কারণে গোটা বিশ্বের পরিস্থিতি ক্রমশ খারাপ হওয়ায় এবার অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে দেওয়া হলো এই মেগা টুর্নামেন্ট।

১৬ দলের এই টুর্নামেন্টে আয়োজক দেশ হিসেবে ভারতের অংশ নেওয়ার কথা। মহিলাদের যুব বিশ্বকাপে এবারই প্রথমবার অংশগ্রহণ করত ভারত।

বিশ্ব মহামারীর কবলে পড়ায় ব্যুরো অফ ফিফা কাউন্সিলের পক্ষ থেকে ফিফা কনফেডারেশন ওয়ার্কিং গ্রুপ তৈরি করা হয়েছিল। তারাই ভারতে অনুষ্ঠিত হতে চলা এই বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে।

এই কমিটির পক্ষ থেকে অবশ্য শুধু ভারতের অনুর্দ্ধ ১৭ মহিলা বিশ্বকাপই নয়, পানামা/কোস্টারিকায় চলতি বছরে অগাস্ট-সেপ্টেম্বরে আয়োজিত হতে চলা অনুর্দ্ধ ২০ বিশ্বকাপও স্থগিত করে দেওয়ার প্রস্তাব দিয়েছে ফিফা কাউন্সিলকে।

দুই বয়সভিত্তিক ফুটবল বিশ্বকাপ স্থগিত করে দেওয়ার কথা ঘোষণা করে ফিফা এদিন প্রেস বিবৃতিতে জানিয়েছে, “নতুন সূচি খুব শীঘ্রই ঘোষণা করা হবে।”

ফেব্রুয়ারি মাসেই চূড়ান্ত সূচির কথা ঘোষণা করে ফিফার তরফ থেকে জানানো হয়, নভি মুম্বইতে ফাইনাল আয়োজন করা হবে। বৈশিক এই টুর্নামেন্টের এখনও পাঁচ মাস বাকি থাকলেও যোগ্যতা নির্নায়ক পর্ব সম্পন্ন হয়নি। এশিয়ায় কোয়ালিফাইং পর্বে বেশ কিছু খেলা বাকি রয়ে গিয়েছে। এখনও পর্যন্ত কেবলমাত্র জাপান ও উত্তর কোরিয়া মূলপর্বে উঠতে পেরেছে। পাশাপাশি মহাদেশে ইউরোপ, ওশেনিয়া, আফ্রিকা, সেন্ট্রাল-নর্থ আমেরিকা ও ক্যারিবিয়ান জোনে করোনার প্রকোপে খেলা বন্ধ হয়ে গিয়েছে। এমন অবস্থায় খেলা পিছিয়ে দেওয়া ছাড়া আর কোনও উপায় ছিল না ফিফার কাছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fifa u 17 womens world cup postponed

Next Story
‘পুলিশ, ডাক্তারদের ওপর পাথর ছোড়া হচ্ছে, দেখে দুঃখ হয়’, বলছেন হিমা, বাইচুংhima das coronavirus
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com