FIFA World Cup 2018, Egypt vs Russia: রাশিয়ার বিরুদ্ধে আজ সম্ভবত মাঠে নামছেন মহম্মদ সালাহ

গ্রুপ এ'র উরুগুয়ের বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচটি মিশর ১-০ গোলে হেরেছিল। এই ম্যাচ শুরু হবার আগে সালাহর খেলার খবর প্রচার হলেও শেষমেশ কাঁধের চোটের দরুন তাকে মাঠে নামানোর ঝুঁকি নেননি মিশরের কোচ।

By: Kolkata  June 19, 2018, 5:25:09 PM

রাশিয়ার বিরুদ্ধে আজ মঙ্গলবার তাদের দ্বিতীয় বিশ্বকাপ ম্যাচ খেলতে মাঠে নামবে মিশর। আজকের এই বড় ম্যাচে তাদের কোচ হেক্টর কুপারের বাজি মহম্মদ সালাহ।

গ্রুপ এ’র উরুগুয়ের বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচটি মিশর ১-০ গোলে হেরেছিল। এই ম্যাচ শুরু হবার আগে সালাহর খেলার খবর প্রচার হলেও শেষমেশ কাঁধের চোটের দরুন তাকে মাঠে নামানোর ঝুঁকি নেননি মিশরের কোচ।

গ্রুপ লিগের প্রথম ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে হারানোর পর এই মূহূর্তে রাশিয়ার আত্মবিশ্বাস তুঙ্গে। সর্বোচ্চ গোলের নিরিখে তারা এখন গ্রুপের শীর্ষে। মিশরের ক্ষেত্রে ছবিটা অবশ্য একটু অন্যরকম। লড়াইয়ে টিকে থাকতে হলে তাদের এই ম্যাচ জিততে অথবা ড্র করতে হবে।

সোমবার প্রেসকে কুপার বলেন, “সালাহ এখন সুস্থ। আশাকরি মাঠে নামার আগের ফিজিকাল টেস্টে ও সহজেই উত্তীর্ণ হবে।” তিনি আরও বলেন, “মো আমাদের দলের অন্যতম গুরুত্বপূর্ণ প্লেয়ার। ও খেললে দল বাড়তি আত্মবিশ্বাস পাবে।”

আরও পড়ুন: FIFA Football World Cup, England Vs Tunisia: টিউনিসিয়ার বুকে আছড়ে পড়ল হ্যারি কেন ঝড়

গত সিজনে লিভারপুলের হয়ে ইউরোপের সেরা ডিফেন্সের বিরুদ্ধে সালাহ মোট ৪৪টি গোল করেন। বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ডের ৫৭টি ম্যাচে মহম্মদ সালাহ মোট ৩৩টি গোল করে রাশিয়া বিশ্বকাপে মিশরের খেলা নিশ্চিত করেন। তাঁর প্রসঙ্গে মিশরের কোচ কুপার আরও বলেন, “সালাহ এই মূহূর্তে পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার। প্রতিভাবান হওয়া সত্বেও ও যথেষ্ট বিনয়ী এবং সবসময় দলের অংশ হিসাবে খেলে। আশাকরি রাশিয়ার বিরুদ্ধে ও মাঠে নামতে পারবে।”

রাশিয়ার কোচ স্টানিস্লাভ চেরচেসভ ইতিমধ্যেই সংবাদমাধ্যমকে জানিয়েছেন তারা সালাহকে আটকানোর ছক তৈরি করে ফেলেছেন। এই খবর শুনে উৎফুল্ল মিশরের কোচ বলেন, “আমার ধারণা রাশিয়ার কোচ শুধু সালাহকে আটকানোর কথাই ভাবছেন।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Fifa world cup 2018 egypt ready to unleash mohamed salah on russia

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X