FIFA World Cup 2018, Croatia vs Nigeria: আর্জেন্টিনাকে চাপে রাখল ক্রোয়েশিয়া

FIFA World Cup 2018, Croatia vs Nigeria: সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাতকারে ক্রোয়েশিয়ার অধিনায়ক মদরিচ বলেন, "আর্জেন্টিনা যথেষ্ট শক্তিশালী দল হলেও এই জয় আমাদের বাড়তি আত্মবিশ্বাস যোগাবে।"

By: Kolkata  Updated: June 17, 2018, 02:43:31 PM

FIFA World Cup 2018, Croatia vs Nigeria: শনিবার রাতে  ক্রোয়েশিয়া নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ ডি’র শীর্ষস্থানে উঠে এল। এই গ্রুপের অন্য একটি ম্যাচে গত বিশ্বকাপের রানার-আপ আর্জেন্টিনা এবং আইসল্যান্ডের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়ে যায়। স্বভাবতই ক্রোয়েশিয়ার এই জয় গ্রুপ ডি’র ফেভারিট দল আর্জেন্টিনাকে চাপে রাখবে।

খেলার প্রথমার্ধে নাইজেরিয়ার মিডফিল্ডার এতাবো’র আত্মঘাতী গোলে এগিয়ে যায় মদরিচ-রাকিতিচরা। কর্নার থেকে ভেসে আসা একটি বলে ডাইভিং হেড করেন মারিও মানজুকিচ। বলটি হয়ত অনায়াসে পোস্টের বাইরে চলে যেত কিন্তু তা এতেবোর পায়ে লেগে দিকবদল করে জালে জড়িয়ে যায়।

এরপর খেলার ৭১ মিনিটে মানজুকিচকে ডি-বক্সে উইলিয়াম একং ফেলে দিলে ক্রোয়েশিয়া পেনাল্টি পায়। এই সহজ গোলের সুযোগ মিস করেননি ক্রোয়েশীয় অধিনায়ক লুকা মদরিচ।

ক্রোয়েশিয়ার এই জয় স্বভাবতই চাপে ফেলবে আর্জেন্টিনাকে। মঙ্গলবার আইসল্যান্ডের বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচ ড্র করে তারা।

এই গ্রুপের সবচাইতে গুরুত্বপূর্ণ খেলা আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার। নিঝনি  নভগোরোদ স্টেডিয়ামের এই ম্যাচটিতে মেসির দল যথেষ্ট মানসিক চাপে থাকবেন বলেই মনে করেন লুকা মদরিচ।

আরও পড়ুন- FIFA Football World Cup 2018, Argentina Vs Iceland: দুটো শব্দ – মেসির মিস

গতকাল রাতে সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাতকারে মদরিচ বলেন, “আর্জেন্টিনা যথেষ্ট শক্তিশালী দল হলেও এই জয় আমাদের বাড়তি আত্মবিশ্বাস যোগাবে। আশা করছি ওদের বিরুদ্ধেও আমরা যথেষ্ট ভালই খেলব।”

ক্রোয়েশীয় অধিনায়ক আরও বলেন, “আর্জেন্টিনা নিঃসন্দেহে আমাদের গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল। কিন্তু আজকের ম্যাচের ফলাফল ওদের বাড়তি চাপে রাখবে।”

আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচে মেসি গতকাল একটি সহজ পেনাল্টি মিস করলেও লুকা মদরিচের পেনাল্টি শটটি ছিল অব্যর্থ।

এবছর বিশ্বকাপের প্রথম তিনদিনেই পেনাল্টি এবং আত্মঘাতী গোল বদলে দিয়েছে অনেক খেলার প্রত্যাশিত ফলাফল। শুক্রবার ইরানের বিরুদ্ধে মরক্কো একটি আত্মঘাতী গোলেই ম্যাচ হাতছাড়া করে। অন্যদিকে শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পল পোগবার একটি পেনাল্টিই ফ্রান্সকে ম্যাচ জেতায় ২-১ গোলে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Fifa world cup 2018 fifa world cup 2018 croatia beat nigeria 2 0 puts pressure on argentina

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X