বড় খবর

FIFA World Cup 2018, Germany vs Sweden: চাপ কাটিয়ে জ্বলে উঠতে তৈরি জার্মানি

শনিবার ভারতীয় সময় রাত ১১.৩০-টায় সোচিতে সুইডেনের বিপক্ষে মাঠে নামবে এই দল। মেক্সিকোর কাছে ১-০ গোলে বিপর্যস্ত হবার পর হতাশ হয়ে পড়েছিলেন কোচ থেকে প্লেয়ার সকলেই।

Germany-Training-session
Germany confident of bouncing back from World Cup 2018 "hiccup" against Mexico says Joachim Loew before facing Sweden

রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচে অবিশ্বাস্য হারের পর দেওয়ালে পিঠ ঠেকে গেছিল দল জার্মানির। তবে সেই হতাশা কাটিয়ে আজ ফের জয়ের মিশনে ফিরতে তৈরি গতবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

শনিবার ভারতীয় সময় রাত ১১.৩০-টায় সোচিতে সুইডেনের বিপক্ষে মাঠে নামবে এই দল। মেক্সিকোর কাছে ১-০ গোলে বিপর্যস্ত হবার পর হতাশ হয়ে পড়েছিলেন কোচ থেকে প্লেয়ার সকলেই।

তবে শুক্রবার জার্মানি দলের ডিফেন্ডার মারিও গোমেজ বলেন, “প্রথম ম্যাচে অবিশ্বাস্য ভাবে হারার পর খানিকটা ভেঙে পড়লেও আমরা সামলে উঠেছি। সুইডেনের বিরুদ্ধে শনিবার আমরা জেতার জন্য সর্বশক্তি দিয়ে ঝাঁপাব।”

তিনি আরও বলেন, “মেক্সিকোর কাছে হারার পর আমরা আত্মবিশ্লেষনে নামি। সেদিন অনেককিছুই ঠিকমত কাজে লাগাতে পারিনি আমরা। তবে সেই হতাশা কাটিয়ে আমরা আপাতত গ্রুপ লিগের পরের ম্যাচের জন্য তৈরি। জার্মানি যে ফুরিয়ে যায়নি তা কালকের ম্যাচে প্রমান করে দেব আমরা।”

আরও পড়ুন- FIFA World Cup 2018, Germany vs Mexico: কীভাবে প্রযুক্তি ব্যবহার করছে জার্মানি?

কোচ জোয়াকিম লো বলেন, “মেক্সিকো ম্যাচে আমাদের বেশ কিছু ভুল হয়েছিল। আশাকরি সেই একই ভুল আমরা সুইডেনের বিরুদ্ধে করব না।”

লো আরও বলেন, “মেক্সিকো ম্যাচে দলের অনেক খুঁত ছিল। আমরা সমস্ত খতিয়ে দেখেছি। আপাতত দল তাদের হারানো মনোবল ফিরে পেয়েছে। তবে নিজেদের পুরোপুরি ফিরে পেতে সুইডেনের বিরুদ্ধে আমাদের জিততেই হবে।”

গ্রুপ এফ-এর শীর্ষস্থান আপাতত সুইডেন এবং মেক্সিকোর দখলে রয়েছে। দুই দলের ঝুলিতেই আপাতত রয়েছে তিন পয়েন্ট। জার্মানি এবং সাউথ কোরিয়া এখনও অবধি কোন পয়েন্ট সংগ্রহ করতে পারেনি।

জার্মানি কোচ সুইডেন দলের সঙ্ঘবদ্ধতা এবং দৃড় মানসিকতার প্রশংসা করলেও জার্মানি এই চ্যালেঞ্জের মোকাবিলা করে জয়ের পথে ফিরবে।

আরও পড়ুন- FIFA Football World Cup 2018, Germany vs Mexico: মেক্সিকান ওয়েভে চূর্ণ জার্মান দর্প

তিনি আরও বলেন, “আমাদের খেলার ধরন নিয়ে কোন সন্দেহ থাকা উচিৎ নয়। ছেলেরা তাদের সমস্ত শক্তি এবং প্রতিভা নিয়ে মাঠে ঝাঁপালে আমরা আবার জয়ের রাস্তায় ফিরব।”

 

Web Title: Fifa world cup 2018 germany over shock defeat ready to get back to winning

Next Story
FIFA World Cup 2018, Brazil vs Costa Rica: নেইমারের চোখের জলেই শেষ ষোলোতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরাNeymar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com