scorecardresearch

বড় খবর

পায়ে লাল সুতো বেঁধেই বিশ্বকাপে ‘গ্রহের দোষ’ কাটল মেসির! চ্যাম্পিয়ন হতেই ফাঁস আসল ঘটনা

মেসি পায়ে লাল সুতো বেঁধে নামলেন কেন, প্রকৃত কারণ জেনে নিন

পায়ে লাল সুতো বেঁধেই বিশ্বকাপে ‘গ্রহের দোষ’ কাটল মেসির! চ্যাম্পিয়ন হতেই ফাঁস আসল ঘটনা

২০১৮-য় জর্জে সাম্পাওলির কোচিংয়ে রাশিয়ায় রীতিমত খোঁড়াচ্ছিল মেসির আর্জেন্টিনা। সেই সময়েই আর্জেন্টিনীয় সাংবাদিক রামা পান্তারোত্তোর এক লাল সুতো দিয়েছিলেন।

মেসির পরিচিত সেই সাংবাদিক গ্রুপ পর্বে সেই পবিত্র সুতো উপহার দিয়ে বলেছিলেন, “সৌভাগ্যের জন্য এই লাল সুতো নিয়ে যাই সবসময়। আমার মার থেকে এটা পেয়েছি। তাই প্লিজ এটা ভালভাবে রাখবেন। তুমি এই মুহূর্তে গ্রহের দোষে দুষ্ট। মা তোমাকে এটি দিতে বলেছেন।”

আরও পড়ুন: মেসিদের স্বপ্নের বিশ্বকাপ দৌড়ের পিছনে ডাইনিদের কালা জাদু! আর্জেন্টিনায় ঝাড়-ফুকের রহস্য ফাঁস

মেসি সেই সাংবাদিকের অনুরোধ ফেলেননি। সেন্ট পিটার্সবার্গে পরের ম্যাচেই জিতেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচের পরেই সেই সাংবাদিককেই সাক্ষাৎকার দিচ্ছিলেন মেসি। সেই সময় আর্জেন্টিনীয় সাংবাদিক অবাক হয়ে আবিষ্কার করেন, তাঁর দেওয়া লাল সুতো পরেই মেসি সাক্ষাৎকার দিচ্ছেন। গোটা ম্যাচেই মহানায়ক তা পরে মাঠে নেমেছিলেন। মেসি তাঁকে জানান, সেই লাল সুতো বাঁ পায়ের গোড়ালিতে বেঁধেই নাইজেরিয়ার বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তিনি জয় এনে দিয়েছেন আর্জেন্টিনাকে।

বলা হয়, রাশিয়ায় আর্জেন্টিনা বেশিদূর এগোতে না পারলেও মেসি কখনই কাছছাড়া করেননি সেই পবিত্র লাল সুতো। শুধু মেসিই নয়, আর্জেন্টিনার জাতীয় দলের একাধিক ব্যক্তি সেই ভাগ্য ফেরানোর জন্য সেই লাল সুতো মেসির কাছ থেকে ধার করে পরেছেন বিভিন্ন সময়ে।

শুধু আর্জেন্টিনীয় মহারথীরাও নন, ব্রাজিলিয়ানদের কাছেও দেখা গিয়েছে এই লাল সুতো। ২০১৮/১৯ সিজন বার্সেলোনায় মোটেই ভালো কাটছিল না ব্রাজিলিয়ান ফিলিপে কুটিনহোর। সেই সময় তিনি এই মন্ত্রপুত সুতোর শরণাপন্ন হন। আর্জেন্টিনার জার্সিতে পাওলো দাইবালা এই লাল সুতো পরেই প্ৰথম আন্তর্জাতিক গোল করেন।

আরও পড়ুন: [ মাঠের মধ্যেই মেসিকে চরম অশ্রদ্ধা এমবাপের, ভাইরাল ভিডিওয় ফুঁসে উঠল ফুটবল দুনিয়া, দেখুন ]

যাইহোক, স্রেফ ম্যাচ চলাকালীন নয়, মাঠের বাইরেও এই লাল সুতো সবসময় নিয়ে ঘোরেন মেসি। আর্জেন্টিনার জাতীয় দলে লাউতারো মার্টিনেজ, রদ্রিগো ডি পল, এমনকি গোলকিপার এমি মার্টিনেজের কাছেও দেখা গিয়েছে এই সুতো। এই সুতো হাতে নিয়েই ফ্রান্সের বিরুদ্ধে রোমহর্ষক ম্যাচে টাইব্রেকার বাঁচিয়ে দেন মার্টিনেজ।

জয়ের পরে লকার রুমে সতীর্থদের সঙ্গে যখন উদযাপনে মেতেছিল আর্জেন্টিনীয়রা, সেই সময়ে মেসি গোড়ালিতে এই লাল সুতো পরে ছিলেন। এমনিতে ফুটবলাররা সংস্কারগ্রস্ত হয়ে থাকেন। তবে আর্জেন্টিনীয় সাংবাদিক রামা পান্তারোত্তোর কি কখনও ভাবতে পেরেছিলেন তাঁর লাল সুতো গায়ে জড়িয়েই বিশ্বকাপের ট্রফি তুলবেন কাতারে?

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup 2022 argentinas legend lionel messi lucky red ribbon final france kylian mbappe