scorecardresearch

বড় খবর

এমবাপের সঙ্গে একই ক্লাবে থাকা সম্ভব নয়! PSG ছাড়ছেন মেসি

এমবাপের সঙ্গে একই ক্লাবে মেসির পক্ষে থাকা অসম্ভব হয়ে দাঁড়াচ্ছে

এমবাপের সঙ্গে একই ক্লাবে থাকা সম্ভব নয়! PSG ছাড়ছেন মেসি

দুজনের সম্পর্কে শৈত্য এসেছে। রুদ্ধশ্বাস ফাইনাল দুজনের প্রতিদ্বন্দ্বিতা বের করে এনেছে নখ দাঁত বের করে। এমবাপে এবং মেসি দুজনেই গোলের পরে দুজনের মুখের কাছে গিয়ে সেলিব্রেট করছিলেন। যে ঘটনায় সাড়া পড়ে গিয়েছে ফুটবল মহলে। ম্যাচের পর যতই দুজনে আলিঙ্গনে একে অন্যকে চেপে ধরুন না কেন, দুই তারকার সম্পর্কে যে চির ধরেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

গত অগাস্টে মেসি-এমবাপের মধ্যে এক ঘটনা ঘটেছিল, যাতে উত্তাল হয়েছিল ফুটবল দুনিয়া। পিএসজির জার্সিতে মন্তেপিলারের বিরুদ্ধে খেলার সময় মেসির কাছ থেকে ক্রস পাননি বলে মহাতারকাকে ধাক্কাও দিয়ে বসেন এমবাপে। মেসি সেই ঘটনায় আশ্চর্য হয়ে যান।

আরও পড়ুন: [ মাঠের মধ্যেই মেসিকে চরম অশ্রদ্ধা এমবাপের, ভাইরাল ভিডিওয় ফুঁসে উঠল ফুটবল দুনিয়া, দেখুন ]

সেই ঘটনায় ক্ষিপ্ত হয়ে ওয়েন রুনি বলে দিয়েছিলেন, “ফুটবল মাঠে এত বড় ইগো সর্বস্ব ফুটবলার আগে দেখিনি। একজন ২৩ বছরের ফুটবলার কিনা ধাক্কা দিচ্ছে মেসিকে! ওঁকে কেউ মনে করিয়ে দিক মেসি ২৩ বছর বয়সে চারবার ব্যালন ডি’ওর জিতে ফেলেছিল।”

এমন অবস্থায় বিশ্বকাপ শেষ হলেই দুজনে পিএসজির জার্সিতে নেমে পড়বেন। সামনেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল রয়েছে। প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ। এমন অবস্থায় পিএসজিতে দুজনে কীভাবে হাত ধরাধরি করে ট্রেনিং করেন, সেদিকে তাকিয়ে গোটা বিশ্ব।

আরও পড়ুন: লিঙ্গের মত মুখ! ফ্রান্সের কৃষ্ণাঙ্গ তারকা কামাভিঙ্গাকে নিয়ে কুৎসিত মন্তব্য মেসির বন্ধু আগুয়েরোর

ঘটনা হল, চলতি সিজনের শেষেই মেসির সঙ্গে প্যারিসের ক্লাবটির চুক্তি শেষ হচ্ছে। গোল.কম-এর প্রতিবেদন অনুযায়ী, মেসির সঙ্গে আরও দু-বছরের চুক্তি বাড়ানোর প্রস্তাব দেওয়া হবে পিএসজিকে। ২০২১-এ যখন মেসি পিএসজিতে যোগ দেন, তখন চুক্তির শর্তে বলা হয়েছিল দু-বছরের চুক্তিতে থাকছে শর্তসাপেক্ষে অতিরিক্ত একটা বছর। এখন এই মুহূর্তে মেসির চুক্তি শেষ হয়ে গেলেও বিশ্বকাপজয়ী কিংবদন্তিকে ক্লাবে রাখতে কোমর বেঁধে নামবে প্যারিসের ক্লাবটি।

তবে ঘটনা হল, মেসি সম্ভবত পিএসজি ছেড়ে দিতে পারে। ফিরতে পারেন নিজের পুরোনো বার্সেলোনায়। স্পেনে ১৩ বছর বয়সে পা রাখার ওর বার্সায় যোগ দিয়েছিলেন। তারপরে কাটিয়েছেন একের পর এক বছর। বার্সেলোনা ছাড়াও মেসির পরবর্তী গন্তব্য হিসাবে ভেসে উঠছে মেজর লিগ সকারের ইন্টার মায়ামি। যে ক্লাবের অন্যতম অংশীদার ডেভিড বেকহ্যাম। তিনি মেসিকে নিতে প্রবলভাবে আগ্রহী।

আরও পড়ুন: মেসি ভারতীয় ফুটবলার, জন্ম আসামে! ইতিহাস ঘেঁটে দুর্ধর্ষ তথ্য বের করলেন কংগ্রেস নেতা

যদিও পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি মেসিকে ধরে রাখার বিষয়ে আত্মবিশ্বাসী। তিনি বলে দিয়েছেন, “এমবাপে ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করেছে। লিও এই মরশুমের শেষ পর্যন্ত ক্লাবে থাকছেন। বাস্তব ঘটনা হল, সমস্ত ফুটবলার পিএসজির হয়ে খেলতে পেরে খুশি। এমনকি তাঁদের সাম্প্রতিক পারফরম্যান্স এমনকি বিশ্বকাপেও তা প্রমাণ হয়ে গিয়েছে। মেসির বিষয়ে আগামী বছরের আগে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে না। ক্লাব এবং ফুটবলার একে অন্যের স্বার্থের কথা বিবেচনা করবে। আমরা সকলেই খুশি।”

আরও পড়ুন: কাতারের নিয়মকে বুড়ো আঙুল! বক্ষযুগল উন্মুক্ত করেও বিপদ এড়ালেন আর্জেন্টিনার তরুণী সমর্থক, কীভাবে

পিএসজি মেসিকে চাইলেও মেসির বার্সায় প্রত্যাবর্তন আবেগের কারণে হয়ে উঠতে পারে। মেসির সঙ্গে বার্সেলোনা প্রেসিডেন্ট লাপোর্টার সম্পর্কে চির ধরেছিল। তবে ইদানিং তা অনেকটাই মেরামতির পর্যায়ে। দুই দশক ধরে মেসি বার্সেলোনায় খেলার পর ক্লাব ছেড়েছিলেন। সেই সময় ক্লাবের তরফে ঘোষণা করা হয়, আর্থিক এবং সাংস্কৃতিক বাধার জন্য মেসির জন্য চুক্তি নবীকরণ করা যাচ্ছে না।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup 2022 argentinas lionel messi likely to leave psg kylian mbappe