scorecardresearch

বড় খবর

খালি গায়েই উদ্দাম নাচ মেসির! সতীর্থদের সঙ্গে সাজঘরেই তুমুল হইহল্লা, দেখুন আর্জেন্টিনার ভাইরাল ভিডিও

ড্রেসিংরুমে মেক্সিকো জয়ের পরেই চলল মেসিদের তুমুল সেলিব্রেশন, দেখুন ভিডিও

খালি গায়েই উদ্দাম নাচ মেসির! সতীর্থদের সঙ্গে সাজঘরেই তুমুল হইহল্লা, দেখুন আর্জেন্টিনার ভাইরাল ভিডিও

মাঠ হোক বা মাঠের বাইরে।।সামনে থেকে নেতৃত্ব দেন লিওনেল আন্দ্রেস মেসি। মাঠের মধ্যে গুরুত্বের বিচারে কেরিয়ারের অন্যতম সেরা গোল করলেন। দলকে চাগালেন। জয় এনে দিলেন। আর ড্রেসিংরুমেও দলকে নিয়ে হইহুল্লোড়ে সামিল হলেন কিংবদন্তি।

এর আগেও শত শত দৃষ্টিনন্দন গোল করেছেন। যে গোল বিশ্বকে কাদিয়েছে, হাসিয়েছে। আবেগের স্রোতে ধুইয়ে দিয়েছেন। তবে প্রাসঙ্গিকতা বিচার করলে মেসির এই গোল হয়ত বিশ্বকাপ কেরিয়ারের সর্বোত্তম। কেরিয়ারের ৭৮৮ গোলের মধ্যে হয়ত অন্যতম সেরা গোলের আসন হয়ে থাকল মেসির হৃদয়ে।

আরও পড়ুন: এই স্পেশ্যাল বুটেই আর্জেন্টিনাকে স্বপ্নের জয় মেসির! সোনালি বুটের রহস্য জানলে মাথা নুইবে সম্মানে

আর মাঠে বিজয় পতাকা ওড়ানোর পর মেসি আর্জেন্টিনীয় সতীর্থদের সঙ্গে ড্রেসিংরুমে তুমুল সেলিব্রেশনে মাতলেন। নিজের টুইটার হ্যান্ডল থেকে আর্জেন্টিনীয় ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি শেয়ার করলেন সেই আনন্দের ভিডিও। যা মুহূর্তেই ভাইরাল।

সেই ভিডিওয় দেখা যাচ্ছে আর্জেন্টিনার তারকারা সাজঘরে নাচছেন, গাইছেন মনের আনন্দে। সেন্টার টেবিলে এমি মার্টিনেজকে দেখা যাচ্ছিল খালি গায়ে নাচছেন। মেসিও শার্ট খুলে উদ্দাম নাচতে থাকেন।

আরও পড়ুন: আর্জেন্টিনাকে বাঁচিয়ে রাখলেন দুর্ধর্ষ মেসি! জাত চিনিয়ে মাঠ মাতিয়ে কাত করলেন মেক্সিকোকে

শেষ বিশ্বকাপে শেষবারের মত ট্রফি জয়ের স্বপ্ন এখনও বেঁচে মহাতারকার। ম্যাচের শেষেই তাই উৎফুল্ল মেসি বলে দিচ্ছেন, “কাঁধ থেকে যেন পাহাড়-প্রমাণ চাপ নেমে গেল। আনন্দের সঙ্গে মানসিক শান্তিও ফেরত পেলাম আমরা।” তবে এখনই পুরোপুরি সেলিব্রেশন নয়। সতীর্থদের আত্মতুষ্ট না হওয়ার বার্তা দিয়ে তিনি বলছেন, “এমন অবস্থায় কোনওভাবেই হারিয়ে যাওয়া চলবে না। সব ম্যাচই আমাদের কাছে এখন ফাইনাল। কোনওভাবেই সবকিছু নষ্ট করা চলবে না।”

দলকে ম্যাচে মোক্ষম সময়ে অক্সিজেন জুগিয়ে যান সেই লিওনেল মেসি। কার্যত হঠাৎ করেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন তিনি। ডান দিক থেকে বল রিসিভ করে ডি মারিয়া কাট করে ঢুকে স্কোয়ার পাস বাড়িয়েছিলেন দলের ক্যাপ্টেনকে। সেই সময়ে মেক্সিকো বক্সের উপরেই মার্কিং ছাড়া ছিলেন মহাতারকা। সেখান থেকেই এলএমটেন প্রায় ২০ গজি শট আছড়ে ফেলেন মেক্সিকোর জালে।

আরও পড়ুন: রূপকথার জয়েও নকআউট নিশ্চিত নয়! শেষ ১৬-য় পৌঁছতে এখনও কী কী করতে হবে আর্জেন্টিনাকে

আর ৯৩তম আন্তর্জাতিক গোল করেই মেসি পাখির ডানার মত দুই হাত প্রসারিত করলেন। সতীর্থদের আবেগে নিজেকে সপে দেন। মেক্সিকো ম্যাচে রূপকথার গোল করে মহাতারকা ছুঁয়ে ফেললেন স্বয়ং দিয়েগো আর্মান্দো ম্যারাডোনাকে। বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে গোল সংখ্যার নিরিখে। মেসি এবং ম্যারাডোনা দুই কিংবদন্তিরই বিশ্বকাপ গোলসংখ্যা আট। তাৎপর্যপূর্ণভাবে মেসি এবং ম্যারাডোনা দুজনেই আট গোল করেছেন ২১টি বিশ্বকাপের ম্যাচে খেলে। ঘটনাচক্রে মারাদোনার দ্বিতীয় প্রয়াণ বার্ষিকীর একদিন পরেই এল মেসির তাঁকে স্পর্শ করার বিশ্ব নজির। তারপরে তো এনজো ফার্নান্দেজের স্বপ্নের ফিনিশে জয় নিশ্চিত হয়।

বুধবার শীর্ষে থাকা পোল্যান্ডের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচে নামার আগে মেসির আর্জেন্টিনা আপাতত দ্বিতীয় স্থানে। লেওয়ানডস্কিদের বিরুদ্ধে জিতলেই নকআউটের রাস্তা পাকা হয়ে যাবে আলবিসিলেস্তেদের।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup 2022 qatar lionel messi argentina dressing room celebration after win over mexico watch video