scorecardresearch

বড় খবর

এই স্পেশ্যাল বুটেই আর্জেন্টিনাকে স্বপ্নের জয় মেসির! সোনালি বুটের রহস্য জানলে মাথা নুইবে সম্মানে

মেসির দুর্ধর্ষ গোলের নেপথ্যে এই বুট, জানলে কুর্নিশ করবেন সমর্থকরা

এই স্পেশ্যাল বুটেই আর্জেন্টিনাকে স্বপ্নের জয় মেসির! সোনালি বুটের রহস্য জানলে মাথা নুইবে সম্মানে

অবিশ্বাস্য গোল করে দলকে জিতিয়েছেন। বাঁচিয়েছেন খাদের কিনারা থেকে। বিশ্বকাপ থেকে প্রায় ছিটকে যাওয়ার অবস্থা থেকে জাদুগরের মত ফিরিয়ে এনেছেন দলকে। রূপকথার প্রত্যাবর্তনের সাক্ষী থেকেছে আইকনিক লুসেইল স্টেডিয়াম। লিওনেল আন্দ্রেস মেসি আর্জেন্টিনার বরাবরের মত মেসিহা হয়ে দাঁড়িয়েছেন। নিজের শেষ বিশ্বকাপ মাতিয়ে দিয়ে শক্তিশালী মেক্সিকোকে মাটি ধরিয়েছেন একাই। স্পর্শ করেছেন গুরু দিয়েগো আর্মান্দো মারাদোনার বিশ্বকাপ গোলের ম্যাজিক সংখ্যা।

স্বপ্নপূরণের রাতের পর আরও একবার হৈচৈ বাঁ পায়ের ঈশ্বরকে ঘিরে। আর মেক্সিকো ম্যাচের পরেই ফোকাসে মেসির বুট। সোনালি কাস্টমাইজড বুট পরে এবার কেরিয়ারের শেষ বিশ্বকাপ রাঙিয়ে দিতে নেমেছেন। বিশেষ এই বুট মেসির হৃদয়ের খুব কাছের। বুটে খোদাই করা রয়েছে দুই পুত্রের নাম এবং জন্মসাল। বুটে লেখা রয়েছে- ‘থিয়াগো ০২ ১১ ১২, মাতেও ১১ ০৯ ১৫’। মেক্সিকো ম্যাচের পরেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের অফিসিয়াল টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করা হয় মেসির বুট। তারপরেই তা ভাইরাল, ট্রেন্ডিং। সমর্থকরা ভালোবাসা উজাড় করে দিয়ে বলছেন, ‘শাসকের জন্যই যেন বানানো হয়েছে এই বুট’।

আরও পড়ুন: আর্জেন্টিনাকে বাঁচিয়ে রাখলেন দুর্ধর্ষ মেসি! জাত চিনিয়ে মাঠ মাতিয়ে কাত করলেন মেক্সিকোকে

প্রথমার্ধে অনেকটাই ছন্নছাড়া মেসির আর্জেন্টিনা। মেক্সিকোর হাই প্রেসিং ফুটবল চাপে রেখেছিল আর্জেন্টিনাকে। মাঝমাঠেও মেসিও সেভাবে স্পেস পাচ্ছিলেন না। তবে দ্বিতীয়ার্ধে স্রেফ একটা টাচেই প্রতিপক্ষকে ধ্বংস করে দিলেন এলএমটেন। মারিয়ার কাছ থেকে বক্সের বাইরে বল পেয়েই দর্শনীয় শট। যা পরাস্ত করে বিশ্বের অন্যতম সেরা কিপার ওচোয়াকে।

আরও পড়ুন: রূপকথার জয়েও নকআউট নিশ্চিত নয়! শেষ ১৬-য় পৌঁছতে এখনও কী কী করতে হবে আর্জেন্টিনাকে

সেই গোলের পরে আর ফিরে তাকাতে হয়নি নীল-সাদা জার্সিধারীদের। গোলের পর রক্ষণ মজবুত করার জন্য আর্জেন্টাইন কোচ ডি মারিয়াকে তুলে নামিয়ে দেন ক্রিশ্চিয়ান রোমেরোকে। পাল্টা মেক্সিকো কোচ এক ডিফেন্ডারকে তুলে ফরোয়ার্ড রাউল জিমেনেজকে নামিয়ে দেন। তবে শেষ হাসি হাসে আর্জেন্টিনাই। পরিবর্ত হিসাবে নামা এনজো ফার্নান্দেজের ৮৭ মিনিটের গোলে জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup 2022 qatar lionel messi boot name of sons inscripted argentina vs mexico