১টা-২টো নয়, টানা ২৭ পাসে এল আর্জেন্টিনার এই অবিশ্বাস্য গোল! ভিডিওয় দেখুন মেসিদের বিস্ময় কীর্তি Sports: FIFA World Cup Qatar 2022: Argentina second goal against Poland by Julian Alvarez most passes goal watch video | Indian Express Bangla

১টা-২টো নয়, টানা ২৭ পাসে এল আর্জেন্টিনার এই অবিশ্বাস্য গোল! ভিডিওয় দেখুন মেসিদের বিস্ময় কীর্তি

আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে এটাই সবথেকে বেশি পাস খেলে গোল, দেখে নিন অন্যতম সেরা ভিডিও

১টা-২টো নয়, টানা ২৭ পাসে এল আর্জেন্টিনার এই অবিশ্বাস্য গোল! ভিডিওয় দেখুন মেসিদের বিস্ময় কীর্তি

প্রত্যেক বৃহস্পতিবার আর্জেন্টাইন রেডিও স্টেশন ক্যাদেনা৩-এ চিৎকার করে শোনানো হয় ‘লা স্কালোনেতা’। আর্জেন্টিনার জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনি থেকেই ‘স্কালোনেতা’। বৃহস্পতিবার ‘লা স্কালোনেতা’র চিৎকার পর্ব কী নিয়ে হতে চলেছে, তা এখন থেকেই বলে দেওয়া যায়- জুলিয়ান আলভারেজের অবিশ্বাস্য গোল।

চলতি বিশ্বকাপ অনেক দুর্ধর্ষ গোলের সাক্ষী থেকেছে রিচার্লিসনের সাইড ভলি থেকে এনজো ফার্নান্দেজের চমৎকার ফিনিশ। তবে মঙ্গলবার রাতে যেন সমস্ত কিছুকে ছাপিয়ে গেল জুলিয়ান আলভারেজের গোল। জালে জড়ানোর আগে যাতে পাস থাকল একটা কিংবা দুটো নয়, ২৭টা। বিশ্বকাপে আর্জেন্টিনা এর আগে এত টানা পাস খেলে গোল করতে পারেনি। ২০০৬-এ এতদিন রেকর্ড ছিল এস্তেবান ক্যাম্বিয়াসোর সার্বিয়ার বিপক্ষে করা গোল। যাতে লেখা ছিল ২৬ পাস। যদিও ফুটবল মহল এখনও দ্বিধাবিভক্ত। কেউ বলেন সেদিন মোট ২৫ কেউ বলেন ২৬ পাসে গোল হয়েছিল। তবে পোল্যান্ডের বিরুদ্ধে আলভারেজের গোল নিয়ে কোনও দ্বিমতই নেই।

নীল-সাদা জার্সির জন্য আর্জেন্টিনা দলকে প্রথাগতভাবে লা আলবিসিলেস্তে বলা হয়। কোপা আমেরিকায় ইকুয়েডরকে ৩-০ গোলে ২০২১-এ হারানোর পর এক মিম ভাইরাল হয়র যায়। যে মিমে দেখা যাচ্ছে কোচ স্কালোনি একটি ভ্যান ড্রাইভ করছেন। পাশে বসে স্বয়ং মেসি। বাকি দল ভ্যানের পিছনে। আর্জেন্টাইন দলের কিটের রংয়ের সঙ্গে সাযুজ্য রেখে ট্রাকের রং সাজানো হয়েছে। বাসের ওপরে লেখা রয়েছে, ‘লা স্কালোনেতা’।

রুডলফো সিঙ্গলানি নামের এক সাংবাদিক দাবি করেন এই শব্দবন্ধনী তিনিই প্ৰথম ব্যবহার করেছেন। গত নভেম্বরের টিওয়াইসি স্পোর্টসে তিনি স্বয়ং কোচকে হাজির করেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup qatar 2022 argentina second goal against poland by julian alvarez most passes goal watch video

Next Story
ক্ষমা চাইলেন লেওয়ানডস্কি, পাত্তা না দিয়ে চরম অপমান মেসির! বেনজির ঘটনা বিশ্বকাপে, দেখুন ভিডিও