scorecardresearch

বড় খবর

ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলকে চরম অপমান! এমবাপেকে কষিয়ে জবাব মেসির দেশের মদ কোম্পানির

এমবাপেকে এবার মুখের মত জবাব দিল আর্জেন্টিনীয় মদ প্রস্তুতকারক সংস্থা

ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলকে চরম অপমান! এমবাপেকে কষিয়ে জবাব মেসির দেশের মদ কোম্পানির

লাতিন আমেরিকান ফুটবলকে কটাক্ষ করেছিলেন কিলিয়ান এমবাপে। তবে বিশ্বকাপে বুমেরাং হয়ে গিয়েছে তাঁর সেই মন্তব্য। আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে। তা-ও আবার এমবাপের ফ্রান্সকে হারিয়ে। ফাইনালের পরেই এবার আর্জেন্টিনীয় বিয়ার প্রস্তুতকারক সংস্থা কুইমাস এবার সরাসরি ঠুকল এমবাপেকে।

সোশ্যাল মিডিয়ায় কুইমেসের হ্যান্ডল থেকে সূক্ষ্ম খোঁচা দিয়ে পোস্ট করা হয়। যেখানে লেখা হল, “ইউরোপের ফুটবল দক্ষিণ আমেরিকার মত এত উন্নত নয়।”

আরও পড়ুন: মেসি নয়, PSG ছাড়তে হচ্ছে এমবাপেকেই! দুজনে একসঙ্গে খেলবেন না আর বেশিদিন

ব্রাজিলিয়ান টিভি চ্যানেল টিএনটি স্পোর্টস-কে দেওয়া সাক্ষাৎকারে কিলিয়ান এমবাপে গত মার্চে বলে দিয়েছিলেন, “ইউরোপে আমাদের সুবিধা হল, আমরা নিজেদের মধ্যে সর্বোচ্চ পর্যায়ের প্রতিযোগিতায় খেলে থাকি সবসময়। যেমন লিগ অফ নেশনস। আমরা বিশ্বকাপে পুরোপুরি তৈরি হয়েই নেমেছি। তবে ব্রাজিল, আর্জেন্তিনা সেরকম লেভেলের টুর্নামেন্ট খেলেনি লাতিন আমেরিকায়। ওখানকার ফুটবল এখানকার মত এতটা অগ্রসর নয়। সেই জন্যই গত কয়েকটি বিশ্বকাপের সংস্করণে ইউরোপীয় দলগুলিই চ্যাম্পিয়ন হয়েছে।”

এমবাপের বিতর্কিত এই মন্তব্য হঠাৎ আলোচনায় উঠে আসে বিশ্বকাপ ফাইনালের ঠিক আগে। আর্জেন্টিনীয় গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ফ্রান্সের তারকা ফুটবলারকে তুলোধোনা করেছিলেন। মার্টিনেজ মার্টিনেজ বলে দিয়েছিলেন, এমবাপের যে বিষয়ে জ্ঞান নেই, সেই বিষয়ে মন্তব্য করা থেকে বিরত থাকাই শ্রেয়। “ফুটবল সম্পর্কে যথেষ্ট জ্ঞান নেই ওঁর। ও কখনও দক্ষিণ আমেরিকায় খেলেনি। যখন ওঁর এরকম অভিজ্ঞতা নেই, তখন এই বিষয়ে ওঁর কথা না বলাই ভালো। এতে কিছু যায় আসে না। আমাদের বিশ্বে গ্রেট টিম হিসাবেই ধরা হয়।” বলে দেন তিনি।

আরও পড়ুন: এমবাপের জন্মদিনে কুৎসিততম উপহার, সুপারস্টারের পুতুল পোড়াল আর্জেন্টিনীয়রা, দেখুন ভয়ঙ্কর ভিডিও

এমনকি বিতর্কিত এই ইস্যুতে মেসিও নিজের ক্লাব সতীর্থ এমবাপের পাশে দাঁড়াননি। মেসি এমবাপের পাল্টা বলেন, “স্পেনে এই বিষয়ে আমরা বহুবার আলোচনা করেছি। আমরা যখন একবার কোয়ালিফায়ার খেলে ফিরেছিলাম, স্প্যানিশ বন্ধুদের জানাই, ওখানকার ফুটবল থেকে বিশ্বকাপে যোগ্যতা অর্জন যে কতটা কঠিন বলে বোঝানো যাবে না, ভেনেজুয়েলার গরম, উচ্চতা সবকিছু সামলে খেলতে হয়।”

সবমিলিয়ে বল পায়ে মাঠে জাদু দেখলেও এমবাপে যে আপাতত আর্জেন্টিনার জাতীয় খলনায়ক, তা আর বলার অপেক্ষা রাখে না।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup qatar 2022 argentine beer manufacturer quilmes slams kylian mbappe for his latin america remark