scorecardresearch

বড় খবর

মেসির হাতে বিশ্বকাপ উঠলে দুঃখে ভেঙে পড়বেন, প্রকাশ্যে বিষ্ফোরক ‘অভিশাপ’ রোনাল্ডোর

মেসির হাতে যেন কাপ না ওঠে, সরাসরি জানিয়ে দিলেন রোনাল্ডো

মেসির হাতে বিশ্বকাপ উঠলে দুঃখে ভেঙে পড়বেন, প্রকাশ্যে বিষ্ফোরক ‘অভিশাপ’ রোনাল্ডোর

কোয়ার্টার ফাইনালে বিদায় ঘটে গিয়েছে নিজের দেশের। প্রবল প্রতিপক্ষ আবার বিশ্বকাপ জয়ের থেকে মাত্র এক ম্যাচ দূরে। এমন অবস্থায় মোটেই সুখে নেই রোনাল্ডো নাজারিও। সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে কার্যত দুমড়ে দিয়ে জয় এসেছে আর্জেন্টিনার। যে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকার শ্যুট আউটে হেরে বিদায় ঘটে গিয়েছিল ব্রাজিলের।

এমন অবস্থায় ২০০২-এ ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার অন্যতম নায়ক সরাসরি স্প্যানিশ প্রচারমাধ্যম মার্কায় বলে দিলেন, “যদি বলি আর্জেন্টিনা জিতলে খুশি হব, সেটা মিথ্যে বলা হবে। আমি ভণ্ডামি করতে পারব না। আমরা সকলেই বিশ্বকাপ জেতার যোগ্য। মাঠেই ম্যাচ জেতা যায়। আর্জেন্টিনা মোটেই ভাল খেলছে না। তবে ওঁদের আকাঙ্খা অনেক বেশি। ওঁরা হৃদয় দিয়ে দৌড়ে খেলছে। তারপরে ওঁদের কাছে লিওনেল মেসি রয়েছে, যে ফাইনাল থার্ডে তফাৎ গড়ে দিচ্ছে।”

আরও পড়ুন: বিদায় ফুটবল, দুনিয়াকে কাঁদিয়ে বুটজোড়া তুলে রাখতে চলেছেন মেসি

ব্রাজিলকে শেষবারের মত কাপ এনে দিয়েছিলেন। সেটা ছিল ব্রাজিলের পঞ্চম বিশ্বকাপ জয়। সেলেকাও কিংবদন্তি রোনাল্ডো দু-বার ব্যালন ডি’ওর জিতেছেন। দেশের জার্সিতে রয়েছে অজস্র মুকুট। বিশ্বকাপ তো বটেই ট্রফি ক্যাবিনেটে রয়েছে কনফেডারেশন কাপ, কোপা আমেরিকা।

আরও পড়ুন: ওটা পেনাল্টি ছিলই না! হারের পরেই ইতালিয়ান রেফারিকে ‘জঘন্যতম’ বলে দিলেন মদ্রিচরা, দেখুন ভিডিও

বিশ্বকাপ বিপর্যয়ের পর কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিতে। নতুন কোচের নিয়োগ নিয়ে বলতে গিয়ে রোনাল্ডো জানিয়েছেন, “বিদেশি হলেও আমার আপত্তি নেই। পেপ গুয়ার্দিওলা, কার্লো আনসেলত্তি, হোসে মরিনহোর মত কেউ কোচদের ব্রাজিলের ম্যানেজার হিসাবে দেখতে চাই। তবে আমি কোচ বাছাইয়ের দায়িত্ব নেই। তবে ব্রাজিল ফুটবল সংস্থা যেকোনও সাহায্যের জন্য আমার সঙ্গে যোগাযোগ করতে পারে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup qatar 2022 brazilian legend ronaldo prays lionel messi led argentina not to win trophy