scorecardresearch

বড় খবর

এমবাপে তো মরে গেল! খোঁচায় খোঁচায় ফরাসি সুপারস্টারকে রক্তাক্ত করলেন বাজপাখি মার্টিনেজ

এমবাপে বনাম মার্টিনেজ যুদ্ধ চলছে ফাইনালের আগে থেকেই

এমবাপে তো মরে গেল! খোঁচায় খোঁচায় ফরাসি সুপারস্টারকে রক্তাক্ত করলেন বাজপাখি মার্টিনেজ

তাঁর গ্লাভসেই স্বপ্নপূরণ হয়েছে মেসির। তারায় ভরা আকাশ উপহার পেয়েছেন মহানায়ক। সর্বকালের সেরা কে, সেই প্রশ্নেরও ইতি ঘটেছে। ট্রফি জয়ের পর ড্রেসিংরুমেই উদ্দাম সেলিব্রেশনে মেতে ওঠেন আর্জেন্টিনীয়রা। আর ড্রেসিংরুমে বিশ্বকাপ জয় উদযাপন করার সময়েই সোনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ কটাক্ষ করলেন কিলিয়ান এমবাপেকে।

আর্জেন্টিনীয় ড্রেসিংরুমে সকলে সমস্বরে গাইছিলেন, “এক মিনিট নিস্তব্ধতা…” এমনটা বলেই পজ নিচ্ছিলেন বাকিরা। এমি মার্টিনেজ সেই গানের লাইনের শূন্যস্থান পূরণ করার জন্য গাইছিলেন, “এমবাপের জন্য যে মারা গিয়েছে।”

আরও পড়ুন: চ্যাম্পিয়ন হয়ে টাকার পাহাড়ে মেসির আর্জেন্টিনা! ফিফার পুরস্কার মূল্য চমকে দেবে সবাইকে

দুর্ধর্ষ রাতে রোমাঞ্চের জয় উপহার দিয়েছে আর্জেন্টিনা। আর মেসির দেশের তৃতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে এমি মার্টিনেজের সোনালি গ্লাভস। যিনি কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস ম্যাচের মতই ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে ফারাক গড়ে দিলেন কোমানের শট বাঁচিয়ে।

আরও পড়ুন: এমবাপের হ্যাটট্রিকে হাতছাড়া গোল্ডেন বুট! চ্যাম্পিয়ন মেসির কাছেই সোনালি বল, আর কে কী পুরস্কার পেলেন

শুধু টাইব্রেকার-ই নয়, ম্যাচের সংযোজিত সময়ের একদম শেষ লগ্নে কোলো মুয়ানির জোরালো শট দারুণ ক্ষিপ্রতায় বাঁচিয়ে দেন তিনি।

অন্যদিকে, স্বপ্নের পারফরম্যান্স করলেন কিলিয়ান এমবাপেও। প্রথমার্ধে আর্জেন্টিনীয় রণকৌশলের সামনে খুঁজে পাওয়া যায়নি তাঁকে। তবে শেষদিকে জোড়া পেনাল্টি সমেত হ্যাটট্রিক করে আর্জেন্টিনাকে কার্যত ছিটকে দিয়েছিলেন। ১৯৬৬-তে জিওফ হার্স্টের পর প্ৰথম ফুটবলার হিসাবে বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিকের কৃতিত্ব গড়লেন তিনি।

আরও পড়ুন: বাস্তিল দুর্গের পতন! মারাদোনাকে ছুঁয়ে মেসির পায়েই শাপমুক্তি আর্জেন্টিনার

আট গোল করে তিনিই টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার। তবে জোড়া বিশ্বকাপ জয়ের সুযোগ হাতছাড়া হল তাঁর। মাত্র দুটো বিশ্বকাপ খেলেই তাঁর নামের পাশে ১২ গোল। বিশ্বকাপের গোলসংখ্যায় পেলেকে ছুঁয়ে ফেললেন মাত্র ২৩ বছর বয়সেই। তিনিই যে আগামীর সুপারস্টার, তা আর বলার অপেক্ষা রাখে না।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup qatar 2022 final arg vs fra golden boot winner kylian mbappe mocked by argentinas emi martinez