scorecardresearch

বড় খবর

পরের বিশ্বকাপেও মেসির জার্সি রেডি থাকছে! চ্যাম্পিয়ন হয়েই সমর্থকদের খুশির খবর কোচ স্কালোনির

পরের বিশ্বকাপেও কি থাকছেন মেসি, খুশির খবর দিলেন আর্জেন্টিনীয় কোচ লিওনেল স্কালোনি

পরের বিশ্বকাপেও মেসির জার্সি রেডি থাকছে! চ্যাম্পিয়ন হয়েই সমর্থকদের খুশির খবর কোচ স্কালোনির

৩৬ বছর পর দেশের বিশ্বকাপ ট্রফি খরা কেটেছে। বিশ্বকাপ জিতেই কোচ লিওনেল স্কলোনি জানিয়ে দিলেন, মেসি যদি পরের বিশ্বকাপ খেলতে চান, তাহলে ওঁর জার্সি প্রস্তুত থাকবে। নাটকীয় রাতে লিওনেল মেসি ম্যাজিকে ধ্বংস হয়ে গিয়েছে ফ্রান্স। নিজে জোড়া গোল করলেন। টাইব্রেকার নিয়ে ফাইনালে গোলের সংখ্যা ৩। ১২০ মিনিট খেলার শেষে স্কোরবোর্ড ছিল ৩-৩। শেষে টাইব্রেকার শ্যুট আউটে ম্যাচের ফয়সালা হয় ৪-২ ব্যবধানে।

বহু প্রতীক্ষিত ট্রফি জেতার পর ভাবা হয়েছিল মেসি হয়ত কেরিয়ারে যবনিকাপাত ঘটিয়ে যাবেন কাতারের লুসেইল স্টেডিয়ামে। তবে সকলকে আশ্চর্য করেই মেসি জানিয়ে দিয়েছেন দেশের জার্সিতে আন্তর্জাতিক ফুটবলে খেলা চালিয়ে যাবেন তিনি। আর মেসির এই সিদ্ধান্তকে খুল্লামখুল্লা সমর্থন জানালেন কোচ স্কালোনি।

আরও পড়ুন: ট্রফি যেন যৌনাঙ্গ, পুরস্কার বিতরণী মঞ্চেই চ্যাম্পিয়ন মার্টিনেজের অশ্লীল অঙ্গভঙ্গি, দেখুন ভিডিও

সাংবাদিক সম্মেলনে এসে স্কালোনি বলে দিলেন, “আমাদের বোধহয় ১০ নম্বর জার্সি এখন থেকেই রেডি রাখতে হবে। ও যদি খেলতে।চায়। ও যেটা চায় সেটাই হবে। সেই অধিকার আদায় করার যোগ্যতা ওঁর রয়েছে। সতীর্থদের ও যেভাবে উদ্বুদ্ধ করে, তা অবিশ্বাস্য। ড্রেসিংরুমে এরকম প্রভাবশালী ব্যক্তিত্ব কখনও দেখিনি।”

স্কালোনি জানিয়ে দিলেন, গত বছর কোপা আমেরিকা ফাইনালে ব্রাজিলকে হারানোর পর থেকেই মনে হয়েছিল তাঁর দল অপ্রতিরোধ্য। “ব্রাজিল ম্যাচের পর মেসির সঙ্গে আমার কথা হয়। আমাদের সামনে অনেক কাজ বাকি ছিল। দেশের ফুটবল সমর্থকরাও আমাদের ওপর বিশ্বাস করতে শুরু করেছিলেন। ধীরে ধীরে প্রত্যাশার চাপ বাড়ছিল।”

আরও পড়ুন: আর্জেন্টিনা একদিন বেশি সময় পেল! ফাইনাল হেরে বিষ্ফোরক অভিযোগ কোচ দেশচ্যাম্পের গলায়

“ও আমাকে বলেছিল, যাই হোক, আমাদের এগিয়ে যেতে হবে। এতে আমি মানসিকভাবে দারুণ উদ্বুদ্ধ হই। বুঝতে পারি আমরা বড় কিছু কৃতিত্ব অর্জন করতে চলেছি।” বলেছেন স্কালোনি।

দু-বছর আগেই দিয়েগো মারাদোনা মারা গিয়েছেন। অসময়ে। তারপর এবারই প্ৰথম বিশ্বকাপ প্ৰথম খেলতে নেমেছে আর্জেন্টিনীয় দল। আবেগী স্কালোনি দেশজ কিংবদন্তিকে স্মরণ করে বলে দিয়েছেন, “এখন মনে হচ্ছে, মারাদোনা আর আমাদের সঙ্গে নেই। এটাই আমাদের ভাবতে বাধ্য করেছে, উনি যেখানে রয়েছে, সেখান থেকে আমাদের জন্য নিশ্চয় খুশি হবেন। যদি এখানে উনি থাকতেন, তাহলে উনিই প্ৰথম সমর্থক হিসাবে মাঠে নেমে আমাদের সঙ্গে সেলিব্রেট করতে শুরু করতেন। আশা করি আমাদের অর্জন উনি উপভোগ করেছেন।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup qatar 2022 final argentina coach lionel scaloni gives huge update on availability of lionel messi next world cup