scorecardresearch

বড় খবর

মেসি ভারতীয় ফুটবলার, জন্ম আসামে! ইতিহাস ঘেঁটে দুর্ধর্ষ তথ্য বের করলেন কংগ্রেস নেতা

আর্জেন্টিনার রোজারিও নয় মেসির আসল জন্ম নাকি আসামে

মেসি ভারতীয় ফুটবলার, জন্ম আসামে! ইতিহাস ঘেঁটে দুর্ধর্ষ তথ্য বের করলেন কংগ্রেস নেতা

মেসি বিশ্বকাপ জিতেছেন। সোনার বলের মালিকও তিনি। তবে অল্পের জন্য হাতছাড়া হয়েছে সোনার বুট। আপাতত পিএসজিতে যোগ দেওয়ার আগে আর্জেন্টিনায় কয়েকদিন ধরে চলবে সেলিব্রেশন।

বুয়েনস আয়ার্সে একদিন আগেই দোহা থেকে রওনা দিয়েছেন লিওনেল আন্দ্রেস মেসি। এমন অবস্থায় আসামের বরপেটা এলাকার কংগ্রেস সাংসদ আব্দুল খালেক জানিয়ে দিলেন, মেসি ভারতীয়, জন্ম আসামে। যে নিয়ে ব্যাপক চর্চা শুরু হয়েছে।

আরও পড়ুন: টাইব্রেকার মিস করে বিশ্বকাপ ফাইনালে হার! ফ্রান্সের কালো ফুটবলারদের দেশে ফিরতেই তুলোধোনা

কাতারে মেসিরা বিশ্বজয় করার পর থেকেই লক্ষ লক্ষ কোটি কোটি শুভেচ্ছাবার্তা পেয়েছেন সর্বকালের শ্রেষ্ঠ ফুটবলার। শুভেচ্ছা জানানোর তালিকায় ছিলেন সাংসদ আব্দুল খালেকও। তিনি আর্জেন্টিনার জয়ের পরেই লিখেছিলেন, “মেসি তোমাকে হৃদয়ের অন্তর থেকে শুভেচ্ছা জানাচ্ছি। তোমার আসাম কানেকশনের জন্য আমরা গর্বিত।”

এমন টুইট করার পরেই শোরগোল পরে যায় সামাজিক গণমাধ্যমে। এঁদের মধ্যেই একজন নেটিজেন আব্দুল খালেককে জিজ্ঞাসা করেন, কী এই আসাম কানেকশন! তিনি রিপ্লাই দেন, “মেসির জন্ম আসামে।”

গোটা ঘটনায় তুমুল আলোচনা শুরু হতেই বিতর্কের গন্ধ পেয়ে কংগ্রেস সাংসদ মুছে ফেলেন টুইটটি। তবে ততক্ষণে সেই টুইটার থ্রেড সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তিনি টুইট মুছে ফেলার পরে বিতর্ক এড়াতে নেটিজেনদের কাছে ‘ভুয়ো খবর’ না ছড়ানোর আবেদন জানান। তিনি দ্বিতীয় টুইটে লেখেন, “ভুয়ো খবর ছড়ানোর আগে সকলকে অনুরোধ করছি আমার ফেসবুক এবং টুইটারের টাইমলাইম চেক করে দেখা হোক।”

নির্ধারিত এবং অতিরিক্ত সময় মিলিয়ে ১২০ মিনিট শেষে ফাইনালে দুই দলের স্কোর ছিল ৩-৩। এরপরেই খেলা গড়ায় টাইব্রেকারে। যেখানে চুয়ামেনি, কোমানের জোড়া টাইব্রেকারে মিস ম্যাচের ফলাফল নির্ধারণ করে দেয়। আর্জেন্টিনার হয়ে ৩ গোলের দুটো করেন মেসি। একটি এঞ্জেল ডি মারিয়ার। ফ্রান্সের হয়ে দুটো পেনাল্টি গোল সমেত হ্যাটট্রিক করে যান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup qatar 2022 final indian politician claims argentina skipper lionel messi was born in assam