scorecardresearch

বড় খবর

উটের রোগে ছিন্নভিন্ন ফ্রান্স শিবির! আর্জেন্টিনার বিরুদ্ধে ফাইনালে নামার আগেই মাথায় হাত এমবাপেদের

মেসিদের বিপক্ষে ফাইনালের আগে কপাল চাপড়াচ্ছেন কোচ দিদিয়ের দেশঁ

উটের রোগে ছিন্নভিন্ন ফ্রান্স শিবির! আর্জেন্টিনার বিরুদ্ধে ফাইনালে নামার আগেই মাথায় হাত এমবাপেদের

প্ৰথমে অসুস্থদের তালিকায় ছিলেন তিন জন। এবার সেই তালিকায় নাম লেখালেন আরও দু-জন। ২৪ ঘন্টা পরেই আর্জেন্টিনার বিরুদ্ধে বিশ্বকাপের ফাইনালে খেলতে নামবে ফ্রান্স। তার আগে স্কোয়াডের কমপক্ষে পাঁচ-জন ক্যামেল ফ্লু-য়ে আক্রান্ত। এমনটাই জানা যাচ্ছে।

এমনিতেই উপম্যানেকো, আদ্রিয়ান রাবিয়ত এবং কিংসলে কোমান ক্যামেল ফ্লুয়ে আক্রান্তদের মধ্যে আগেই ছিলেন। সেই তালিকায় নবতম সংযোজন দুই স্টপার রাফায়েল ভারানে এবং ইব্রাহিম কোনাতে। সবমিলিয়ে ব্যাপক দুঃসংবাদে ছারখার ফরাসি শিবির। প্ৰথম একাদশ বাছাই করতে গিয়ে রীতিমত হিমশিম দশা কোচ দেশ-এর। শুক্রবার ফ্রান্সের হয়ে অনুশীলনে নামেননি ভারানে, কোমান এবং কোনাতে। বৃহস্পতিবারও অনুশীলনে নামতে পারেননি বায়ার্ন মিউনিখ উইঙ্গার কোম্যান।

আরও পড়ুন: ফাইনালের আগেই ফ্রান্স শিবিরে অশান্তি! একনম্বর স্ট্রাইকারকে বাদ দিয়েই মেসি-বধের স্ট্র্যাটেজি কোচ দেশের

ফ্রান্স কোচ দিদিয়ের দেশ আগেই স্বীকার করে নিয়েছিলেন জ্বরের উপসর্গ থাকায় ডিফেন্ডার ডায়ত উপমিক্যানো এবং মিডফিল্ডার আদ্রিয়ান রাবিয়তকে চলতি সপ্তাহের শুরুতেই আইসোলেট করে দেওয়া হয়েছে। তবে তাতেও সংক্রমণ আটকানো যায়নি। বুধবার আল বায়েত স্টেডিয়ামে স্কোয়াডেই রাখা হয়নি রাবিয়তকে। উপমিক্যানো এবং কোম্যান পরিবর্ত হিসাবে লাইন আপে থাকলেও খেলেননি।

তবে দিদিয়ের দেশ-এর মাথাব্যথার কারণ দলের দুই সেন্ট্রাল ব্যাক ভারানে এবং কোনাতে মরক্কো ম্যাচে খেলেছিলেন। ফাইনালে দুজনে খেলতে না পারলে মাথায় হাত দিতে হবে ফরাসি কোচকে।

এমনিতেই দয়েত উপম্যানিকো ফ্লুয়ের সংক্রমণের কবলে পড়ায় কোনাতেকে মরক্কো ম্যাচে নামানো হয়। তিনিও এখন ফ্লুয়ে আক্রান্ত। এমন অবস্থায় ডিফেন্স কীভাবে সাজাবেন ফ্রান্স কোচ ভেবে কুলকিনারা পাচ্ছেন না!

আরও পড়ুন: মেসির হাতে কাপ উঠলেও সেলিব্রেট করবে না আর্জেন্টিনায় লিওনেলের গ্রাম! কারণ জানলে দুঃখ হবে খুব

এর আগে ফরাসি কোচ বলেছিলেন, “ফাইনালে নামার আগে আমাদের হাতে এখনও চারদিন রয়েছে। রবিবারে কোম্যান খেলবে।” দলের সমস্ত ফুটবলারদের সতর্কতা অবলম্বন করে ফিট থাকার বার্তাও দিয়েছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী কোচ, “এখন ফ্লুয়ের মরশুম। তাই সকলকে সতর্ক হতে হবে। প্লেয়াররা টানা খেলে চলেছে। এমনিতেই সেই জন্য ইমিউন সিস্টেম একটু দুর্বল থাকবে।”

আরও পড়ুন: মেসির আর্জেন্টিনা দলে কেন একজনও নেই কালো ফুটবলার! ভয়ঙ্কর সত্যিটা জানলে শিউরে উঠবেন

মরোক্কা ম্যাচের গোলদাতা কোলো মুয়ানিও স্বীকার করে নিয়েছেন, “দলের মধ্যে ফ্লুয়ের প্রাদুর্ভাব রয়েছে। তবে এটা এমন কিছু সিরিয়াস নয়।”

তবে আচমকা যে একসঙ্গে এতজন ক্যামেল ফ্লুয়ে আক্রান্ত হবেন, তা আঁচ করতে পারেননি। রবিবার কীভাবে ফ্রান্স কোচ প্ৰথম একাদশ সাজান, সেদিকেই নজর থাকবে বিশ্বের।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup qatar 2022 france camel flu uncertainty footballers didier deschamps ahead of final against argentina