scorecardresearch

বড় খবর

বিশ্বকাপ জয় হল না! ফ্রান্সের ব্যালন ডি’ওর জয়ী তারকা অবসরের পথেই হাঁটছেন

কোচ দেশচ্যাম্পের সঙ্গে ঝামেলায় জড়িয়ে এবার অবসরের পথে হাঁটছেন ফরাসি সুপারস্টার

বিশ্বকাপ জয় হল না! ফ্রান্সের ব্যালন ডি’ওর জয়ী তারকা অবসরের পথেই হাঁটছেন

একদিন আগেই তৃতীয় বারের মত বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ হাতছাড়া হয়েছে। সেই হারের ২৪ ঘন্টা কাটতে না কাটতেই অবসরের ইঙ্গিত দিয়ে দিলেন ফ্রান্স স্ট্রাইকার করিম বেঞ্জিমা। চোটের জন্য বিশ্বকাপের স্কোয়াডে থাকলেও খেলা হয়নি বেঞ্জিমার। সোমবারেই ৩৫ তম জন্মদিন পালন করছেন রিয়েল মাদ্রিদের সুপারস্টার। আর জন্মদিনের বেঞ্জিমা কার্যত ইঙ্গিত দিয়ে ফেললেন আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের গোলার্ধে নাম লেখাতে চলেছেন তিনি।

টুইটারে তিনি লিখলেন, “চেষ্টা করেছিলাম। তবে ভুলের জন্য আজ এই জায়গায় দাঁড়িয়ে রয়েছি। আমার গল্প লিখে ফেলেছি। আমাদের দ্রুতই ফুরিয়ে যাচ্ছে।” তারকা স্ট্রাইকার ফ্রান্সের হয়ে ৯৭ ম্যাচে অংশ নিয়ে ৩৭ গোল করেছেন। এসিস্ট করেছেন ২০ গোলের ক্ষেত্রে।

ফাইনালে আর্জেন্টিনা বনাম ফ্রান্স ম্যাচের আগে খবর ছড়িয়ে পড়ে তিনি নাকি ফ্রেঞ্চ প্রেসিডেন্ট ইমন্যুয়েল ম্যাক্রোর সঙ্গে কাতারে যাওয়ার আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন। বেঞ্জিমা শুক্রবার রাতে ইনস্টাগ্রাম পোস্টে ইঙ্গিতবাহী পোস্টে লিখে দেন, “আমি উৎসাহী নই।”

আরও পড়ুন: [ মাঠের মধ্যেই মেসিকে চরম অশ্রদ্ধা এমবাপের, ভাইরাল ভিডিওয় ফুঁসে উঠল ফুটবল দুনিয়া, দেখুন ]

বিশ্বকাপ চলাকালীনই সিডি লিগানেসের বিরূদ্ধে রিয়েলের জার্সিতে প্রীতি ম্যাচ খেলছিলেন। ১-১ গোলে ড্র হওয়া সেই ম্যাচে বেঞ্জিমা ৩০ মিনিট মাঠে ছিলেন। সেই ম্যাচেই খেলতে দেখা গিয়েছিল জর্দি আলবা, টনি ক্রুসদের মত তারকাদের।

রিয়েল মাদ্রিদকে লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগে খেতাব জেতানোর সুবাদে কিছুদিন আগেই ব্যালন ডি’ওর পুরস্কার জেতেন তিনি। ২০১৪ বিশ্বকাপে ফ্রান্সের টপ স্কোরার হয়েছিলেন। তবে যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার পরে বেঞ্জিমা ২০১৮-য় বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েন। সেই সেক্স স্ক্যান্ডালের পর জাতীয় নিন্দার শিকার হন। ধিকৃত তারকা আর জাতীয় দলে জায়গা পাননি। তবে এবার কোচ দিদিয়ের দেশচ্যাম্প বিশ্বকাপের স্কোয়াডে রেখেছিলেন। তবে টুর্নামেন্ট শুরুর আগেই চোট পেয়ে ছিটকে যান। তারপরই কাতার ছাড়েন। কোচ দেশচ্যাম্পের সঙ্গে তাঁর সম্পর্কের যে একটুও উন্নতি হয়নি, তা স্পষ্ট হয়ে গিয়েছে গত কয়েকদিনের ঘটনাপ্রবাহে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup qatar 2022 france striker karim benzema to announce international retirement after being snubbed from squad