scorecardresearch

বড় খবর

শেষ মুহূর্তে রোমাঞ্চকর গোল! স্পেনের বিরুদ্ধে ড্রয়ে বিশ্বকাপে ঝুলে রইল জার্মানি

নিজেদের বিশ্বকাপে নিশ্বাস বাঁচিয়ে রাখল জার্মানি

শেষ মুহূর্তে রোমাঞ্চকর গোল! স্পেনের বিরুদ্ধে ড্রয়ে বিশ্বকাপে ঝুলে রইল জার্মানি

জার্মানি: ১ (ফুয়েলক্রুগ)
স্পেন: ১ (মোরাতা)

শেষ মুহূর্তের গোলে বিশ্বকাপে টিকে রইল জার্মানি। পরিবর্ত হিসাবে নামা নিকোলাস ফুয়েলক্রুগের গোলে স্পেনের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করে কোনওরকমে টুর্নামেন্টে ভেসে থাকল জার্মানরা।

আগের ম্যাচে কোস্তারিকাকে ৭-০ উড়িয়ে আসা স্পেন জার্মানির বিরুদ্ধেও লিড নিয়ে ফেলেছিল। তবে ৮৩ মিনিটে ওয়ার্ডার ব্রেমেন স্ট্রাইকার গোল করে জার্মানিকে অক্সিজেন এনে দেন। দুই ম্যাচে জার্মানি আপাতত ১ পয়েন্ট। অন্যদিকে, চার পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে স্পেন।

প্রথমার্ধে গোল হয়নি। তবে পরিবর্ত হিসাবে নামার ৮ মিনিটের মধ্যেই গোল করে দেন আলভারো মোরাতা। ৬২ মিনিটে গোল হজম করার পর জার্মানি তখন ২০১৮-র মত গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাওয়ার আশঙ্কায় দোদুল্যমান। তবে ৮৩ মিনিটে জার্মানরা ম্যাচে ফেরে স্পেনের রক্ষণ দুর্বল ক্লিয়ারেন্সের ফায়দা তুলে জামাল মুসিয়ালাকে বল বাড়িয়ে দেন লেরয় সানে। তিনি দুজন স্প্যানিশ ডিফেন্ডারকে কাটিয়ে বল রাখেন ফুয়েলক্রুগের উদ্দেশ্যে। যেখান থেকে জোরালো শটে গোল করে যান তিনি।

আরও পড়ুন: বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার মুখে জার্মানি! কোন কোন হিসাবে শেষ ১৬-য় যাবে চারবারের চ্যাম্পিয়নরা

রবিবার রাতে জার্মানির ত্রাতা হয়ে ওঠা ফুয়েলক্রুগ মাস খানেক আগেই জাতীয় দলে ডাক পেয়েছিলেন। বুন্দেশলিগায় টানা গোলের সুবাদে জাতীয় দলে সুযোগ দেওয়া হয় ওয়ার্ডার ব্রেমেন ফরোয়ার্ডকে। টমাস মুলারকে তুলে কোচ হ্যান্সি ফ্লিক ম্যাচ শেষ হওয়ার মাত্র ১৩ মিনিট আগে নামিয়েছিলেন। সেই সময়ে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে ছিল জার্মানি। আর সুপার-সাব হিসাবে নেমেই নিজের জাত চেনালেন ফুয়েলক্রুগ।

আরও পড়ুন: ইউরোপের সমস্ত ক্লাবকে শীঘ্রই বিদায়! অখ্যাত ক্লাবেই শেষমেশ নাম লেখাচ্ছেন মেসি

কোনও বড় টুর্নামেন্টে স্পেন জার্মানির কাছে ১৯৮৮ সাল থেকে অপরাজিত। নেশনস লিগ টুর্নামেন্টে বছর দুয়েক আগে জার্মানি স্পেনের কাছে ০-৬ গোলে বিধ্বস্ত হয়েছিল।আট বছর আগে জার্মানি লা রোহার বিরুদ্ধে জয় পেয়েছিল প্রীতি ম্যাচে। ওয়ার্ল্ড কাপে এই নিয়ে পঞ্চমবার মুখোমুখি হয়েছিল জার্মানি-স্পেন। ২০১০-এর সেমিফাইনালে জার্মানি ০-১’এ হারে স্পেনের কাছে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup qatar 2022 germany makes their hope alive with late minute goal draw against spain