scorecardresearch

বড় খবর

আর্জেন্টিনীয় মিডিয়াই আগুন লাগিয়েছে, মেসির বিস্ফোরণের পরে ফের ভয়ঙ্কর অভিযোগ ডাচ কোচের

ভ্যান গালকে ম্যাচের পরে ধুয়ে দিয়েছিলেন মেসি, সেই কান্ডেই এবার মুখ খুললেন ডাচ কোচ

আর্জেন্টিনীয় মিডিয়াই আগুন লাগিয়েছে, মেসির বিস্ফোরণের পরে ফের ভয়ঙ্কর অভিযোগ ডাচ কোচের

শান্ত-শিষ্ট মেসি হঠাৎ ক্ষেপে গিয়েছিলেন ভ্যান গালকে দেখে। তুলকালাম পড়ে গিয়েছিল বিশ্বকাপের মঞ্চে। ম্যাচের পরে অঙ্গভঙ্গি করে লুই ভ্যান গাল এবং তাঁর সহকারী এডগার ডেভিডকে ইঙ্গিত করছিলেন মেসি। ম্যাচের আগে মেসির বিষয়ে নেতিবাচক সমস্ত মন্তব্য করেছিলেন ভ্যান গালকে। যোগ্য জবাব দিয়েই ডাচ কোচকে চুপ থাকতে বলেছিলেন বিখ্যাত ১০ নম্বর। এডগার ডেভিডকে দেখা যায় মেসিকে শান্ত করার কাজ করতে। মেসিকে তারপরে ভ্যান গালের কানের কাছে গিয়ে কিছু একটা বলতে শোনা যায়। যাঁর প্রতিক্রিয়া দেননি নেদারল্যান্ডস বস।

গোটা ঘটনার পরে অবশেষে মুখ খুললেন লুই ভ্যান গাল। দেশে ফিরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ভ্যান গাল বলে দেন, “আমি মোটেই মেসির সমালোচনা করিনি। আমি বলেছিলাম, ২০১৪-য় ওঁকে বলের কাছে পৌঁছতে না দিয়ে কার্যত আটকে দিতে পেরেছিলাম। তবে আর্জেন্টিনীয় প্রেস গোটা ঘটনার ভুল ব্যাখ্যা করেছে।”

আরও পড়ুন: মেসির আর্জেন্টিনা দলে কেন একজনও নেই কালো ফুটবলার! ভয়ঙ্কর সত্যিটা জানলে শিউরে উঠবেন

ম্যাচের আগে ভ্যান গাল বিষ্ফোরকভাবে বলে দিয়েছিলেন, “মেসির সবথেকে ভয়ঙ্কর ক্রিয়েটিভ প্লেয়ার। ও নিজে যেমন গোল করে গোলের প্রচুর সুযোগও তৈরি করে। তবে ও যখন বলের পজেশন হারিয়ে ফেলে এবং প্রতিপক্ষের পায়ে বল চলে যায়। ও দ্রুত খেলায় অংশগ্রহণ করতে পারে না। এটাই আমাদের কাছে সুযোগ এনে দিচ্ছে।”

মেসির স্বভাব বহির্ভুত বিস্ফোরণ নিয়ে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি পরে জানান, “ভ্যান গালের কথায় লিও আঘাত পেয়েছে মনে হয়। গাল বলেছিলেন, বল পজেশন পেলে প্রতিপক্ষের একজন কম হয়ে যায়। তবে মেসি দেখিয়ে দিয়েছে সর্বকালের সেরা কে! ওঁকে পেয়ে আমরা ধন্য।”

আরও পড়ুন: বিপক্ষ কোচকে দেখে ক্ষেপলেন না! হল্যান্ড ম্যাচের বিতর্ক নিজেই নেভালেন মেসি, দেখুন ভিডিও

যাইহোক, মেসির আর্জেন্টিনার কাছে পুরোপুরি পর্যুদস্ত হলেও ভ্যান গাল জানিয়েছেন, দলের পারফরম্যান্সে তিনি খুশি। “শেষ দুটো বিশ্বকাপেই আমরা পেনাল্টিতে হেরেছি। তবে ৯০ মিনিট এবং অতিরিক্ত সময় মিলিয়ে কেউ আমাদের হারাতে পারেনি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup qatar 2022 netherlands coach louis van gaal reacts after lionel messi outburst argentina vs netherlands match