scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

জাপানের কাছে জার্মানি হারবে, আগেই জানায় এই উদবিড়াল! দেখুন ভিডিও, জানুন নির্ভুল ঘটনা

ম্যাচের আগেই জানা গিয়েছিল জাপান-জার্মানি ম্যাচের ভবিষ্যৎ

জাপানের কাছে জার্মানি হারবে, আগেই জানায় এই উদবিড়াল! দেখুন ভিডিও, জানুন নির্ভুল ঘটনা

চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে ফুটবল বিশ্বকে চমকে দিয়েছে জাপান। আর তারপর থেকেই শিরোনামে টোকিওয় এক আকুয়ারিয়মের এক উদবিড়াল। ম্যাচের আগেই যে ভবিষ্যৎবাণীতে জানিয়ে দিয়েছিল জাপানের হাতে পরাজয় ঘটতে চলেছে শক্তিশালী জার্মানির। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওয় দেখতে পাওয়া যাচ্ছে জার্মানি নয়, জাপানের বাক্সেই বল রাখছে সেই উদবিড়াল।

আট বছরের উদবিড়ালটির ঠিকানা জাপানের শিনাগাওয়ার ম্যাক্সেল আকুয়া পার্ক। সেখানেই ম্যাচ শুরুর আগে দুটো প্লাস্টিকের ডাব্বা রাখা ছিল। একটিতে জাপান এবং অন্যটিতে জার্মানির ফ্ল্যাগ আঁকা। আর উদবিড়ালটিকে দেওয়া হয় এক খুদে আকৃতির বল। সেই বল নিয়েই প্রাণীটি জাপানের বাক্সে রাখে। এমনটাই জানিয়েছে জাপানের কিয়েদো নিউজ। ম্যাচ শেষের পর থেকেথেকেই যাবতীয় আলোচনার কেন্দ্রবিন্দুতে এই উদবিড়ালটি।

আরও পড়ুন: মেসির দিকে তেড়ে গিয়েছিলেন সৌদি ফুটবলার! কেন আক্রমণের মুখে কিংবদন্তি, ফাঁস আসল রহস্য

যাইহোক, রবিবার গ্রুপের দ্বিতীয় ম্যাচে জাপান খেলতে নামবে কোস্টারিকার বিরুদ্ধে। কোস্টারিকা স্পেনের কাছে বুধবারই ৭ গোল হজম করেছে। উদবিড়ালটি সেই ম্যাচের বিজয়ী হিসাবে আগাম কাকে চিহ্নিত করে, সেদিকে নজর রয়েছে ফুটবল বিশ্বের।

আরও পড়ুন: জাপান ম্যাচের আগে মুখ ঢাকল জার্মানি! বেনজির দৃষ্টান্তে ভয়াবহ চাপে পড়ল এবার ফিফা, কাতার

জার্মানিকে হারানোর ম্যাচে দ্বিতীয়ার্ধের শেষ কোয়ার্টারে আট মিনিটের ব্যবধানে জোড়া গোল করে যায় জাপান। ৭৫ মিনিটে গোল করেন দোয়ান। ৮৩ মিনিটে জয়সূচক গোল আসে আসানোর পা থেকে। জাপান গোলকিপার সুইচি গোন্ডা আটটি নিশ্চিত গোল সেভ করে নায়ক।

তার আগে জার্মান মিডফিল্ডার ইকের গুণ্ডেগান ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জার্মানিকে এগিয়ে দিয়েছিলেন। বিরতির আগে জার্মানি প্রায় দ্বিতীয় গোল করে ফেলেছিল। তবে কাই হাবার্টজের সেই গোল বাতিল হয়ে যায় অফসাইডের জন্য। ম্যানুয়েল নয়ারও জোড়া সেভ করেন। রবিবার জার্মানির মুখোমুখি স্পেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup qatar 2022 otter prediction japan win against germany watch video