scorecardresearch

বড় খবর

CR7 নাকি CR37! রোনাল্ডোকে বিশ্বকাপ থেকে বাদ দেওয়ার দাবি এবার পর্তুগিজদেরই

রোনাল্ডোর জনপ্রিয়তা দ্রুত ফুরোচ্ছে

CR7 নাকি CR37! রোনাল্ডোকে বিশ্বকাপ থেকে বাদ দেওয়ার দাবি এবার পর্তুগিজদেরই

বাদ দেওয়া হোক ওঁকে! CR7 নয়, ও এখন CR37! বয়সের দোহাই দিয়ে এবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছেঁটে ফেলার ডাক দিলেন পর্তুগিজ সমর্থকরা। শেষ আটে ওঠার লড়াইয়ে পর্তুগালের সামনে চ্যালেঞ্জ নিয়ে হাজির হচ্ছে সুইজারল্যান্ড। সেই ম্যাচে যেন রোনাল্ডোকে বাইরে রাখা হয়। এমনটাই দাবি তুললেন সমর্থকরা।

সম্প্রতি পর্তুগালের স্পোর্টস সংবাদমাধ্যম ‘আ বোলা’ একটি সমীক্ষা চালায়। সমীক্ষায় অংশগ্রহণকারীদের ৭০ শতাংশই রোনাল্ডোকে সুইস ম্যাচে প্ৰথম একাদশের বাইরে দেখতে চান।

আরও পড়ুন: অন্ডকোষ আঁকড়ে কুৎসিত অঙ্গভঙ্গি বিশ্বকাপে! কদর্য রাজনীতিতে ভয়াবহ বিতর্ক কাতারের মাঠে

ক্লাব ফুটবলে রোনাল্ডোকে নিয়ে সম্প্রতি বিতর্কের ঝড় বয়ে গিয়েছে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে বিষ্ফোরক মন্তব্য করে ক্লাব থেকে ছাঁটাই হয়েছেন। তবে দেশের জার্সিতে রোনাল্ডো নিজের জায়গা পাওয়া নিয়ে বরাবর আত্মবিশ্বাসী।

পর্তুগিজ ‘আ বোলা’র সমীক্ষায় জিজ্ঞাসা করা হয়েছিল, রোনাল্ডো কি নিজের জায়গা ধরে রাখতে পারবেন জাতীয় দলে? সমীক্ষার ফলাফলে দেখা যাচ্ছে অধিকাংশ সমর্থকই চান প্রথম এগারোয় যেন মহাতারকাকে না খেলানো হয়।

আরও পড়ুন: ‘লজ্জা লাগা দরকার’! রোনাল্ডোকে বাদ দিতেই পর্তুগাল কোচকে বীভৎস আক্রমণ মিসেস রোনাল্ডোর

এর মধ্যে বেশ কিছু মন্তব্য প্রকাশ করা হয়েছে ‘আ বোলা’-য়।
“কী কারণে ওঁকে প্ৰথম এগারোয় খেলানো হচ্ছে? ক্লাবের হয়েও প্ৰথম একাদশে খেলছে না। সেরকম ফিটনেসেও নেই। ও নিজেই বলছে, খেতাবের জন্য লড়াই চালাবে ও। তবে সাত দিন ছাড়া-ছাড়াই ও অসুস্থ হয়ে পড়ছে। অনুশীলনেও সেরকম মন দিচ্ছে না। যে অজুহাতই হোক না কেন, ওঁর মত কর্কশ স্বভাবের ব্যক্তি আগে দেখিনি।”

আরও পড়ুন: এমবাপের গোলায় তছনছ পোল্যান্ড, রাজার মেজাজে শেষ ৮-এ চ্যাম্পিয়ন ফ্রান্স

“পর্তুগাল কি সংশয়ে ভুগছে? কেন? এবার রোনাল্ডোকে নিয়ে আলোচনা হচ্ছে। সকলেই ওঁকে বাইরে দেখতে দেখতে চায়। তবে পর্তুগালে ও বরাবর লিডার, চ্যাম্পিয়ন, নেতা। ওঁর মত আগে কোনও পর্তুগিজকে প্রতিপক্ষ ভয় পায়নি। রোনাল্ডো মানেই কেবল গোল নয়। ওঁর উপস্থিতিই বাকিদের স্বাধীনতা এনে দেয়। ওঁর ওয়ার্ল্ড কাপ তো এখনই শুরু হওয়ার কথা!”

আরও পড়ুন: রোনাল্ডো বাদ পড়তেই বিশ্বকাপের প্ৰথম হ্যাটট্রিক, ৬ গোলের বন্যা বইয়ে শেষ ৮-এ পর্তুগাল

অন্য একজনের মন্তব্য, “জাতীয় দলে ওঁকে ডাকাই উচিত হয়নি, ম্যাঞ্চেস্টারে যা হল, তার পরে। এই নির্বাচনে ওঁর নেতা হওয়ার কথা ছিল। তবে নিজেই দলের অন্তরায় হয়ে দাঁড়াচ্ছে। যে ভাবমূর্তি ও নিজের তৈরি করেছিল, সেটা ধূলিসাৎ হয়ে যাচ্ছে। ও আর CR7 নয়, CR37 হয়ে গিয়েছে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup qatar 2022 portugal fans want cristiano ronaldo to be kept out of starting 11