scorecardresearch

বড় খবর

ব্রাজিলের মতই ৭ গোল খেল কোস্তারিকা, গোলের পর গোল করে হাঁফিয়ে গেল স্পেন

গোলের পর গোল করে কোস্তারিকার লজ্জা বাড়ালেন স্প্যানিশ তারকারা

ব্রাজিলের মতই ৭ গোল খেল কোস্তারিকা, গোলের পর গোল করে হাঁফিয়ে গেল স্পেন

কোস্তারিকা: ০
স্পেন: ৭ (ওলমো, মোরাতা, গাভি, আসেনসিও, তোরেস-২, কার্লোস সোলার)

২০১৪-য় ব্রাজিল ১-৭ গোলে চূর্ণ হয়েছিল। সেই স্মৃতিই ফিরিয়ে আনল কোস্তারিকা। যথেষ্ট শক্তিশালী কোস্তারিকা ০-৭ গোলে চূর্ণ হল স্পেনের কাছে। দুর্ধর্ষ স্পেন মনে রাখার মত কাতার বিশ্বকাপ অভিযান শুরু করল। দানি ওলমোর গোলের সঙ্গে টুর্নামেন্টের ইতিহাসে স্পেন ১০০ গোলের গন্ডি পেরিয়ে গিয়েছিল।

ভাবা হয়েছিল তরুণ স্প্যানিশ ব্রিগেডের সামনে যথেষ্ট চ্যালেঞ্জ খাড়া করবে কোস্তারিকা। তবে স্পেনের সামনে কার্যত কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেনি কনকাকাফ দলটি।ওলমোর সঙ্গেই স্পেনের হয়ে গোলের খাতায় নাম লেখান গাভি, মার্কো আসেনসিও, কার্লোস সোলার, আলভারো মোরাতা। কোচ এনরিকের জামাই ফেরান তোরেস জোড়া গোল করে যান।

আরও পড়ুন: মেসির দিকে তেড়ে গিয়েছিলেন সৌদি ফুটবলার! কেন আক্রমণের মুখে কিংবদন্তি, ফাঁস আসল রহস্য

স্পেন বাঁশি বাজার পর থেকেই ম্যাচের কন্ট্রোল নিয়ে নেয়। পেদ্রি, ওলমো, আসেনসিও-র কাছে কোনও প্রতিরোধই খাড়া করতে পারেনি কেলর নাভাসের দল। দোহার আল থুমানা স্টেডিয়ামে প্রায় পাঁচ মিনিটের মধ্যেই এগিয়ে যেতে পারত স্পেন। বাঁ প্রান্ত থেকে পেদ্রির ডিপ ক্রস পেয়ে গিয়েছিল ওলমোকে। তবে নির্দিষ্ট ঠিকানায় বল রাখতে পারেননি স্প্যানিশ ফরোয়ার্ড।

এরপরে সুযোগ নষ্ট করেন আসেনসিও-ও পেদ্রির কাছ থেকে বল পেয়েও বাইরে তাঁর শট লক্ষ্যভ্রষ্ট হয়। মাত্র ১৮ বছরেই স্পেনের ফুটবল বিশ্বকাপের ইতিহাসে সর্বকনিষ্ঠ হিসাবে নাম লিখিয়ে ফেললেন গাভি। তাঁর এসিস্ট থেকেই স্পেন গোলের মুখ খোলে ১১ মিনিটে। তাঁর বাড়ানো বল ধরে ওলমো আগুয়ান নাভাসকে পেরিয়ে গোল করে যান।

আরও পড়ুন: জাপান ম্যাচের আগে মুখ ঢাকল জার্মানি! বেনজির দৃষ্টান্তে ভয়াবহ চাপে পড়ল এবার ফিফা, কাতার

স্পেনের দ্বিতীয় গোল আসে ২১ মিনিটে। জর্দি আলবার ক্রস ধরে লো শটে আসেনসিও নাভাসকে পরাস্ত করেন। তৃতীয় গোল আসে পেনাল্টি থেকে। অস্কার দুয়ার্তে বক্সের মধ্যে ফাউল করেন আলবাকে। স্পটকিক থেকে গোল করতে ভুল করেননি ফেরান তোরেস।

হাফটাইমের পর আরও আক্রমণের তেজ বাড়ায় স্পেন। আসেনসিও, ওলমোরা ছিন্নবিচ্ছিন্ন করে দিতে থাকেন কোস্তারিকান ডিফেন্সকে। ৫৩ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে যান তোরেস। গাভির সঙ্গে ওয়ান-টু ওয়ান খেলে গোলমুখ ওপেন করে জালে বল রাখেন তারকা। এরপরে আলভারো মোরাতার ভাসানো ক্রস ধরে গাভি নিজের প্ৰথম গোল করে যান। এরপরে কার্লোস সোলার এবং আলভারো মোরাতা সাত গোলের হিসাব পূর্ণ করেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup qatar 2022 spain blanks costa rica with a 7 goal victory