FIFA World Cup 2018: লুকাকুর পায়ে কোস্টা রিকা বধ বেলজিয়ামের, খুঁড়িয়ে মাঠ ছাড়লেন হ্যাজার্ড

বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচে কোস্টা রিকাকে গুঁড়িয়ে দিল বেলজিয়াম। রোমেলু লুকাকুর জোড়া গোল ও ইডেন হ্যাজার্ডের দুরন্ত পারফরম্যান্সে বেলজিয়াম জিতল ৪-১ গোলে।

By : IE Bangla Sports Desk | Moscow Updated: Jun 12, 2018, 15:50:40 PM

বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচে কোস্টা রিকাকে গুঁড়িয়ে দিল বেলজিয়াম। রোমেলু লুকাকুর জোড়া গোল ও ইডেন হ্যাজার্ডের দুরন্ত পারফরম্যান্সে বেলজিয়াম জিতল ৪-১ গোলে।

এবারের বিশ্বকাপেও হট ফেভারিট বেলজিয়াম। তাদের ঘিরে প্রত্যাশার পারদ বেশ উর্ধ্বমুখী। এর আগের ম্যাচেও বেলজিয়াম ৩-০ গোলে হারিয়েছিল মিশরকে। ওই ম্যাচেও লুকাকুর পা থেকে গোল এসেছিল। কোস্টা রিকার বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ড যেন আগুন জ্বালালেন।

ম্যাচের ২৪ মিনিটে ব্রায়ান রুইজের গোলে পিছিয়ে পড়েছিল বেলজিয়াম। কিন্তু ম্যাচের ৩১ মিনিটে ড্রায়েস মার্টেন্স বেলজিয়ামের হয়ে সমতা ফেরান। এরপর আট মিনিটের ব্যবধানে জোড়া গোল করে স্কোরলাইন ৩-১ করেন লুকাকু। ৪২ ও ৫০ মিনিটে তাঁর পা থেকে গোল আসে। ম্যাচের ৬৪ মিনিটে মিচি বাতশুয়াইয়ের গোলে কোস্টা রিকার যবনিকা পতন হয়ে যায়।

আরও পড়ুন: FIFA World Cup 2018: ১২ দিন বাকি থাকতেই দেখে নিন ১২টি স্টেডিয়াম

এদিন ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত দুরন্ত খেললেন হ্যাজার্ড। কিন্তু ম্যাচ শেষের ২০ মিনিট আগে বিপক্ষের ফুটবলারের ট্যাকলে চোট পেয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন তিনি। যদিও তাঁর চোট গুরুতর নয় বলেই বেলজিয়াম শিবিরের খবর। দলের কোচ রবার্টো মার্টিনেজ বলেছেন যে, হ্যাজার্ডকে নিয়ে চিন্তার কোনও কারণ নেই। তাঁর পারফরম্যান্সে থুশি মার্টিনেজ। এমনকি ম্যাচের সেরা পারর্ফমার লুকাকু পর্যন্ত বললেন, “ইডেনকে নিয়ে একেবারেই চিন্তিত নই। ওকে সবসময়ই এরকম মারধর করা হয়। কিন্তু ও টাফ ফুটবলার। দ্রুত মাঠে ফিরে আসে।’’ বেলজিয়ামকে নিয়ে রীতিমতো ভাবনাচিন্তা করতে হবে গ্রুপ বি-র বাকি তিন দল ইংল্যান্ড, পানামা ও টিউনিসিয়াকেও।