অলিম্পিক দেখতে চান? জেনে নিন টিকিটের সর্বনিম্ন ও সর্বোচ্চ দাম কত

আর কয়েক'টা মাসের অপেক্ষা। তারপরেই জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠিত হবে অলিম্পিক। 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ' বলেই পরিচিত বিশ্বের সবেচেয়ে বড় স্পোর্টিং ইভেন্ট। টোকিও অলিম্পিকের দামামা বেজে গেল।

By: Tokyo  May 9, 2019, 5:48:11 PM

আর কয়েক’টা মাসের অপেক্ষা। তারপরেই জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠিত হবে অলিম্পিক। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ বলেই পরিচিত বিশ্বের সবেচেয়ে বড় স্পোর্টিং ইভেন্ট। টোকিও অলিম্পিকের দামামা বেজে গেল। বৃহস্পতিবার থেকে প্রথম রাউন্ডের টিকিট বিক্রি শুর করল আয়োজক সংস্থা। তবে এই মুহূর্তে শুধু জাপানের বাসিন্দারাই টিকিট কাটতে পারবেন অনলাইনে। আগামী ১৫ জুন থেকে টিকিট কাটার সুযোগ পাবে বিশ্বের অন্য দেশগুলি।


আরও পড়ুন: অলিম্পিকের স্বীকৃতি পেল কিকবক্সিং, খেলার ভবিষ্য়ত নিয়ে কী ভাবছে সর্বভারতীয় ফেডারেশন

আগামী বছর ২৪ জুলাই থেকে ৯ অগস্ট পর্যন্ত চলবে অলিম্পিক। টিকিদের দাম শুরু হচ্ছে ২৫০০ জাপানি ইয়েন থেকে। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ১৫৯৩ টাকার। সর্বোচ্চ টিকিদের দাম ৩০০,০০০ ইয়েন। ভারতীয় মুদ্রায় যার দাম দাঁড়াচ্ছে প্রায় ১ লক্ষ ৯২ হাজার টাকা। উদ্বোধনী অনুষ্ঠানেও প্রযোজ্য এই টিকিটের দাম।

অলিম্পিকে পুরুষদের ১০০ মিটার ফাইনালেরই চাহিদা সবচেয়ে বেশি। সেই ইভেন্টে সেরা আসনের জন্য দিতে হবে প্রায় ১৩০,০০০ ইয়েন। ভারতীয় মুদ্রায় যা ৮২ হাজার ৮৫৩ টাকার কাছাকাছি। অর্ধেকের বেশি টিকিটের দাম রাখা হয়েছে ৮০০০ ইয়েনের কাছাকাছি। ভারতীয় মুদ্রায় যা ৫,০৯৯ টাকার সমান। যেসব জাপানি নাগরিক শিশুদের নিয়ে মাঠে আসবেন তাঁরা টিকিটে বিশেষ ছাড় পাবেন। এই ছাড় প্রবীণ নাগরিক ও প্রতিবন্ধীদের জন্যও প্রযোজ্য। তাঁরা ২০২০ ইয়েনের বিনিময় টিকিট কিনতে পারবেন। ভারতীয় মুদ্রায় ১২৮৭ টাকার কাছাকাছি।জাপানিদের জন্য ২০১২ লন্ডন অলিম্পিকের কাছাকাছি এই টিকিটের দাম। কিন্তু ২০১৬ রিও অলিম্পিকের থেকে বেশি।
ভারতীয়রা টিকিট কাটতে পারবেন অথোরাইজড টিকিট রিসেলার্স www.fanaticsports.com এর মাধ্য়মে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

First round of tokyo 2020 olympic tickets up for sale100474

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X